ওয়া মা দ্বীনুকা? ;Winking ;Winking -ছরি! আমি ধর্মনিরপেক্ষ। (একটি বিশ্লেষণ)

লিখেছেন লিখেছেন আল জেসমাহ ২২ মার্চ, ২০১৩, ১২:৩২:১৮ দুপুর



এই ছবিটাকে আমি মডেল হিসেবে নিয়েছি আপনাদেরকে একটি কথা বুঝাব বলে। জানি না কে কে আমার সাথে একমত্য হবেন। তবে আমার ধারণা যদি ভুল না হয় চিন্তা করবেন-

--------------------------------------------------------------

এভাবে স্বাক্ষর করে রাষ্ট্রপতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে.... হয় তো এভাবে করে তাঁর জন্য মাগফেরাত কামনা করা হয়ে থাকতে পারে! কিন্তু অবশেষে মহান রবের কাছে গিয়ে শেষ রক্ষা হবে তো?

রাষ্ট্রপতি তো রাষ্ট্রপতিই। তাঁর তুলনা একটা দেশের অন্য কারো সাথেই চলে না। আমার কোন যোগ্যতা নাই তাঁর নামে কোন আলোচনা করি। সমালোচনা তো থাক। কিন্তু যখন সুযোগ পাই আলোচনা সমালোচনার?

ফেসবুকে একজন লিখেছে-

একজন জিল্লুর রহমান বনাম এ্যাডভোকেট নুরুল ইসলামের পরিবার

সবাই শোকাহত (নুরুল ইসলামের পরিবার এবং আমি ছাড়া) ! তিনদিনের শোক ঘোষণা আরো কত কি!

কিন্তু জানেন কি ভাই ? লক্ষ্মীপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলামকে কুখ্যাত মুজিববদী তাহের, তার স্ত্রী নাজমা তাহের, তার ছেলে বিপ্লব-টিপু সহ টুকরো টুকরো করে খুন করে নদীতে ভাসিয়ে দেয়, পরবর্তীতে দ্রুত বিচারে আসামীদের দন্ডিত করা হয়...

পরে আমাদের মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমান খুনী বিপ্লবকে ক্ষমা করে দেয়, যা দেশব্যপী আলোচিত হয়েছিল....

দেশের আপামর জনতা শোকার্ত হতে পারে রাষ্ট্রপতির জন্য কিন্তু আমি শোকার্ত না হতে পেরে দুঃখ প্রকাশ করছি, আমি লক্ষ্মীপুরের বাসিন্দা, আমি জানি তাহের পরিবার কি চিজ, এতিম খানায় আগুন দিয়েই শুধু ক্ষান্ত হয়নি, পিকাপে করে মাটি পর্যন্ত নিয়ে গিয়েছিল ঐ হায়নারা....আর ঐ পরিবারকেই পছন্দ করতেন আমাদের মরহুম রাষ্ট্রপতি......



তার পর যা হয়েছিল-

১। ফাঁসির আসামি বিপ্লবকে ক্ষমা করার ঘটনায় জাবি শিক্ষকদের প্রতিবাদ

২। নুরুল ইসলামের পরিবার না চাইলে স্বয়ং রাব্বুল আলামিন ও বিপ্লবকে ক্ষমা করবেন না।

অন্য কথায় আসি। সরকার রাষ্ট্রীয়ভাবে ৩ দিনের শোক প্রকাশ করেছে। তাই ২০১০ সালের ২৮ অক্টেবর আর ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারির কথা না হয় আজ নাই তুলে ধরলাম! কিন্তু মাহাাাাাা মান্য রাষ্ট্রপতি তো আর বেঁচে নেই! নিশ্চিত যে উনি কোন ধর্মকেই মনতেন না। মানে হচ্ছে তিনি ছিলের ধর্মনিরপেক্ষ দলের একটিভ সদস্য। কারণ, তার আমলেই সকল ধর্মকে বাংলাদেশে অবমাননা করার সর্বোচ্চ সুযোগ তৈরি হয়েছে। নাস্তিকদের দৌড়াত্ব ইতিহাস গড়েছে। তবে উনার নামটা মুসলিম টাইপ হলেও তিনি নিজের নামটা পাল্টাতে ভুলে গিয়েছিলেন ইসলাম বিদ্বেষ আর আওয়ামীলীগের ইসলাম ধ্বংশেষ ষড়যন্ত্রের ফাঁদে পড়ে।

তাঁর আমলে নির্যাতন এতই বেড়েছে যে হিন্দুদের মন্দির তাদের বাড়ি ঘর লুট জ্বালিয়েদেয়া সহ জবরদখলের সীমানা ছেড়েছে। তাই কেউ আর ঘরে বসে নেই সবাই যখন মাঠে তখনই তিনি মৃত্যুবরণ করেছেন।



পুরুষদের কথা আর কি লিখব? মেয়েদেরকে রক্তাক্ত করে আওয়ামী জিল্লুরের আঁচলের নিচের আওয়ামী আদর্শের পুরুষদের দ্বারা গায়ের বোরকা খোলার দৃশ্য। এমন চলছে সারা বাংলাদেশ জুড়ে। আর এই মূহুর্তেই তিনি মারা গেলেন!

------------------------------------

ফেসবুকে আর একজন লিখেছে-

------------------------------------

মহামান্য রাষ্ট্রপতিকে কবরে রাখা হলঃ ফেরেস্তা এসে প্রশ্ন করল-

-মান রাব্বুকা?

-জিল্লুরঃ আল্লাহ।

-তোমার নবী কে?

-জিল্লুরঃ শেক মুজিব।

-ওয়া মা দ্বীনুকা?

-জিল্লুরঃ আমার কোন ধর্ম নাই। আমি ধর্ম নিরপেক্ষবাদী।

++++ব্যাপারটা আসলে তাই!



তাঁর জানাযায় এততো মানুষের ঢল থাকলে কি ফায়দাই বা হবে যদি ইসলাম তাঁর জীবনের কোন অঙ্গে না থাকে? তবে মহান আল্লাহই বেশ ভাল জানেন!

বিষয়: বিবিধ

১৫৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File