নৈতিকতা অবক্ষয়ের কেন্দ্রবিন্দু আইপিএল!

লিখেছেন লিখেছেন ইমরান সাফওয়ান ১৯ মার্চ, ২০১৩, ০৩:১১:১১ দুপুর

( লেখাটি ১৩ ই জুন, ২০১১ রাত ৮:২৭ তৈরী করা। আগামী ৩ এপ্রিল আইপিএলের নতুন আসর শুরু হচ্ছে। বিষয়টি প্রাসঙ্গিক হবে ভেবে বন্ধুদের জন্য লিখাটি শেয়ার করলাম।)

আইপিএলে বিতর্কের অবসান হচ্ছেনা। একের পর এক কেলেঙ্কারী ফাঁস হচ্ছে আইপিএল সংশ্লিষ্টদের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগটি শুরুর পর থেকেই বিশ্বের অনেক খ্যাতনামা ক্রিড়া বিশ্লেষক তার কড়া সমালোচনা করেছিলেন।

কিছুদিন পূর্বে আইপিএলের এক চিয়ার্সলিডার বেফাঁস মন্তব্য করে বিষয়টি আরো জমিয়ে তুলেন। যার মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়ে গেছে পুরো আইপিএল জুড়ে। মুম্বাই ইন্ডিয়ানসের চিয়ার্সলিডার গ্যাব্রিয়েলা পাসকুইলোতো ক্রিকেটারদের প্রতি অভিযোগের তীর ছুড়েছেন। দক্ষিণ আফ্রিকার এই চিয়ার্সলিডার নিজ দেশে ফিরে গিয়েছিলেন। তার অভিযোগ ক্রিকেটাররা তার সাথে অশোভন আচরণ করেছে। ক্রিকেটাররা তার সাথে এমন আচরণ করেছেন যেন , তিনি এক টুকরো মাংসপিন্ড। তিনি আরো বলেছেন ‘আমি দীর্ঘ সময়ের জন্য ভারতে গিয়েছিলাম। কিন্তু ক্রিকেটারদের অশোভন আচরণের জন্য থাকতে পারিনি।’

তিনি ভারতের অনেক তারকা ক্রিকেটার সম্পর্কেও অভিযোগ করেছেন। যার মধ্যে অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা ও শচীন টেন্ডুলকারের নামও তিনি বলেছেন।

গ্যাব্রিয়েলার দাবি তিনি শুধু একা নন সব চিয়ার্সলিডাররাই ক্রিকেটারদের অশোভন আচরণের শিকার।

উল্লেখ্য আইপিএলের প্রতিটি ম্যাচ শেষে দলগুলো পার্টির আয়োজন করে থাকে। ওই পার্টিতে নাচ-গানের ব্যবস্থা থাকে, থাকে ড্রিংকসের ব্যবস্থাও। এমন সময়েই চিয়ার্সলিডাররা ক্রিকেটার ও ক্লাব কর্মকর্তাদের থেকে অশোভন আচরণের শিকার হন বলে জানা যায়।

আমাদের দেশে আইপিএল নিয়ে নতুন প্রজন্মের ক্রিকেটারদের মাঝে যথেষ্ট উন্মাদনা রয়েছে। প্রশ্ন হচ্ছে এই যদি হয় আইপিএলের সিনিয়র খেলোয়ারদের শিস্টাচার তাহলে ক্রিকেটাররা তাদের থেকে কি আর শিখতে পারবে ?

দ্রষ্টব্য : অমার এ্ই লেখাটি পাক্ষীক মুক্ত আওয়াজের বিগত সংখ্যায় প্রকাশীত হয়েছীলো ।।

বিষয়: বিবিধ

৯৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File