সামুতে আমি যে কারণে ব্যান্ড হলাম

লিখেছেন লিখেছেন ইমরান সাফওয়ান ১১ এপ্রিল, ২০১৩, ০৮:৩১:০০ রাত



বাংলা ভাষায় অনলাইন ব্লগিং জগতে 'সামহোয়ার ইন ব্লগ' বেশ পুরোনো। নির্দিষ্ট একটা সময় পর্যন্ত ব্লগটি বেশ সমাদৃত ছিলো সব স্তরে।

"বাঁধ ভাঙ্গার আওয়াজ" শ্লোগান নিয়ে নির্ধারিত চমৎকার কিছু নীতিমালার আঙ্গিকে ও সু-শৃংখলভাবে ব্লগিং কার্যক্রম পরিচালনা করার অঙ্গীকার থাকলেও বাস্তবে সামুর দায়িত্বশীল কর্তৃপক্ষ সেটি বজায় রাখেননি বা রাখতে পারেননি।

প্রকৃতপক্ষে সামুর দায়িত্বশীল কর্তৃপক্ষ তাদের প্লাটফর্মে নিরপেক্ষভাবে ব্লগ চর্চার বিপরীতে তথাকথিত কিছু নাস্তিকদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে ব্লগের সুস্থ পরিবেশটি নষ্ট করেছে।

ধর্মদ্রোহী নাস্তিকদের এজেন্ডা বাস্তবায়ন করতে অনেক নিরীহ ব্লগারকে সম্পূর্ণ অন্যায়ভাবে ব্যান করেছে। যা ব্লগের নীতিমালা বহির্ভূত ও মত প্রকাশের স্বাধীনতা বিবর্জিত কাজ।

ব্যান করা ব্লগারদের মধ্যে আমিও নগন্য একজন ব্লগার। তবে ২-৩ মাস আগে সামু আমাকে ব্যান করলেও এখনো পর্যন্ত ব্যান করার কারণটি জানতে পারিনি।

প্রিয় পাঠক!

আপনাদের হাতে বিচারের দায়ভার অর্পন করলাম। আমার অপরাধটি কি ব্যান খাওয়ার মতো অপরাধ কি না তার বিবেচনা আপনি করবেন। আমি সামুতে সর্বশেষ যে পোষ্টটি দিয়েছিলাম তা নিম্নরুপ।

আজ থেকে নাস্তিক-মুরতাদদের পত্র-পত্রিকা, মিডিয়া বর্জন করলাম।

হকারকে বলে দিয়েছি এখন থেকে বাসায় ধর্মদ্রোহীদের চাটুকার জ্ঞানপাপীদের পত্রিকার পরিবর্তে ইসলাম ও দেশপ্রমিক, বিপ্লবী সম্পাদক মাহমুদুর রহমানের 'দৈনিক আমার দেশ' দিতে।



অন্যান্য বামঘেষা পত্রিকার ৮ টাকার তুলনায় প্রতিদিন ৪ টাকা বেশি হারে ১২ টাকা দিয়েও সত্য ও বস্তুনিষ্ট সংবাদ জানার জন্য আমার দেশ পড়তে বাসার সবাই রাজি।

ধর্মদ্রোহী নাস্তিকদের সমুচিত জবাব দিতে আপনিও এই যুদ্ধে যোগ দিতে পারেন। জয়তু ইসলামপ্রিয় আমার দেশ! জয়তু তাওহিদী মজলুম জনতা!!!


এই পোষ্টটি পাবলিশড হওয়ার ঘন্টাখানেকের মধ্যে সামুতে আমাকে ব্যান করা হয়।

এর কিছুদিন পর আমাকে ব্যান করার কারণ জানতে চেয়ে সামুর কর্তৃপক্ষের নিকট ই-মেইল/ ফিডব্যাক পাঠিয়ে ছিলাম। ই-মেইলরে লেখাটি ছিল এরূপ:

আসসালামু আলাইকুম!

সামুর প্রিয় দায়িত্বশীল কর্তৃপক্ষ!

আপনাদের প্রতি ও ব্লগের নীতিমালার প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখে একটি বিষয় জানতে এই মেসেজ প্রেরণ করলাম। আমি আমার সমস্যার সমাধান চাই। বিনয়ের সাথে জানতে চাই আমার অপরাধটি কী ?

আমার জানামতে আমি কোন উস্কানীমূলক বা নীতিমালা বহির্ভৃত কোন পোষ্ট দেইনি। সর্বশেষ 'দৈনিক আমার দেশ' নিয়ে ১টি পোষ্ট দিয়েছিলাম। (এই পোষ্টে কোন সমস্যা থাকলে আমি সরি বলছি।) তারপর থেকে আমার যাবতীয় সুবিধা থেকে আমি বন্চিত।

আমাকে কি ব্যান করা হয়েছে কি না জানিনা। আমার কোন অপরাধ পেলে আমাকে নোটিশ দিয়ে জানালে মনে হয় খুব ভালো হতো।

যাই হোক! আবারো আমি (যদি ভুল হয়ে থাকে) আামার ভুলের জন্য সরি বলছি। ক্ষমা চাচ্ছি। ক্ষমাইতো মহত্বের লক্ষণ।

আমাকে আমার পূর্বের ব্লগিং সুবিধা ফিরিয়ে দেওয়ার জন্য করজোর বিনীত অনুরোধ জানাচ্ছি।

ইতি

আপনাদের ১জন নগন্য ব্লগার


আজ অবধি উক্ত ই-মেইলের কোন রেসপন্স পাইনি। এবং আমাকে ব্যান করার প্রকৃত কারণটিও জানতে পারিনি ।।।

বিষয়: বিবিধ

১৪৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File