ভারতের প্রত্যক্ষ মদদে একটি দেশদ্রোহী উগ্র হিন্দু সন্ত্রাসী সংগঠন “ বঙ্গ সেনা”

লিখেছেন লিখেছেন সঠিক ইসলাম ২৫ নভেম্বর, ২০১৩, ০৯:৫০:১২ রাত

আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি এদেশের শতকরা ৯৯% জনগন এটা সম্পর্কে জানেওনা, জানলেও এগুলি নিয়ে তাদের মাথা ব্যথা নেই!! আফসোস!!!!!

“ বঙ্গ সেনা” একটি উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসী সংগঠন । এরা বাংলাদেশের দক্ষিন-পশ্চিম সীমান্তে একটি আলাদা হিন্দু রাষ্ট্র চায়, যা মূলত হিন্দু জাতীয়তাবাদের ভিত্তিতে গঠিত হবে । আর তারা এর জন্য যে গোপনে আন্দোলন চালিয়ে যাচ্ছে তার নাম “বঙ্গভূমি আন্দোলন” । “ বঙ্গ সেনা” সংগঠনটি বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৩ সালে প্রথম আত্মপ্রকাশ করে । এর প্রতিষ্ঠাতা ছিল কালীদাস বৈদ্য । এরা ভারতের পশ্চিমবঙ্গ থেকে প্রথম কার্যক্রম শুরু করে । মূলত কলকাতাতেই এর সৃষ্টি । এরা বঙ্গভুমি আন্দোলন কে সামনে রেখে মুসলিম নির্যাতন শুরু করে । তারা মুসলিমদের কে সংখ্যা লঘু করার লক্ষ্যে এবং সর্ব ক্ষেত্রে মুসলিমদের বাংলার মাটি থেকে নিশ্চিহ্ন করার প্রত্যয় নিয়ে এই আন্দোলনের সূচনা করে । খোদেজা বেগম তাঁর একটি আর্টিকেল “গ্লোবাল পলিটিসিয়ান” এ ভারতকে মূলত এই সন্ত্রাসী সংগঠনটির পৃষ্ঠপোষক হিসেবে দায়ী করেন । ২০০৬ সালের মার্চ মাসে বাংলাদেশ সরকারের একজন উর্দ্ধতন কর্মকর্তা বাংলাদেশে এই ধরনের সন্ত্রাসী সংগঠন নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “ এ ধরনের সন্ত্রাসী সংগঠন বাংলাদেশের জন্য এবং প্রতিবেশী রাষ্ট্রের সীমান্তে শান্তি বজায় রাখার জন্য যথেষ্ট হুমকি স্বরূপ ”।

শুধুমাত্র ভারতীয় সীমান্তরক্ষীদের সহযোগিতার কারনেই সংগঠনটি পশ্চিমবঙ্গ থেকে অসংখ্য হিন্দু সন্ত্রাসী এদেশে পুশ ইন করছে । অথচ এই একই সীমান্তে বিএসএফ প্রায় প্রতিদিনই নিরীহ বাংলাদেশী গুলি করে হত্যা করছে ।

২০০৭ সালের সেপ্টেম্বর মাসে আসামের মানবাধিকার বিষয়ক দুটি এনজিও ‘Diphu Citizen Peace Forum’ এবং ‘Karbi Human Rights Watch’ “ বঙ্গ সেনা” কে এই অঞ্চলের জন্য বড় হুমকি হিসেবে আখ্যায়িত করে প্রতিবেদন প্রকাশ করে । একই সাথে ভারতের ধর্মীয় সংখ্যা লঘুদের সংগঠন ‘The All India Minority Forum’ ও একই উদ্বেগ প্রকাশ করেন ।

এরই মধ্যে সংগঠনটি তাদের ‘বঙ্গভূমি’ নামক রাষ্ট্রের জন্য জাতীয় পতাকা এবং জাতীয় সঙ্গীতও ঠিক করে রেখেছে । জাতীয় পতাকার রঙ চার ভাগের এক ভাগ হবে সবুজ ও তিন ভাগ হবে জাফরানী এবং মাঝখানে সাদা চাকতি । সবুজ রঙ মুসলিম সংখ্যালঘুত্ব প্রকাশ করবে, জাফরানী রঙ ‘শ্রী’ অর্থাৎ ‘সৌন্দর্য এবং সমৃদ্ধি’ কে প্রকাশ করবে । আর সাদা চাকতিটি সূর্যকে প্রকাশ করবে । তাদের জাতীয় সঙ্গীত হবে দ্বীজেন্দ্রলাল রায় এর লেখা “ ধন ধান্যে পুষ্পে ভরা, আমাদের এই বসুন্ধরা” ।

এবার একটু চিন্তা করে দেখুন, এইসব অকৃতজ্ঞ, দেশদ্রোহীরা এই স্বাধীন দেশে থেকে এই দেশের বিরুদ্ধে কি ধরনের জঘন্যতম ষড়যন্ত্রে লিপ্ত । এরা যে কোনদিনও এদেশের স্বাধীনতা চায়নি এবং আজন্ম মুসলিমদের শত্রু ভেবে এসেছে তার জলন্ত প্রমাণ এই ধরনের মুসলিম বিরোধী চক্রান্ত । সময় থাকতে আমাদের প্রত্যেক মুসলিম ভাইকে এই ধরনের ষড়যন্ত্র প্রতিরোধে এগিয়ে আসতে হবে । নতুবা আরও একটি ১৭৫৭ সালের মত বাংলাতে, নিজ ভূমিতে পরাধীন হওয়ার জন্য প্রস্তুত হন !!

http://en.wikipedia.org/wiki/Banga_Sena

বিষয়: বিবিধ

৩৯৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File