আমি জামাত-শিবির করি না, উপরুন্তু মওদুদীর কিছু বিতর্কিত মতবাদের চরম বিরুধী। কিন্তু সত্য আমাকে বলতে হবে।

লিখেছেন লিখেছেন সবুজ মিনার ০২ আগস্ট, ২০১৩, ১২:৪৫:৪৯ রাত

[এই লেখাটি বিনা অনুমতিতে অন্য কোথাও কপি-পেষ্ট না করার জন্য অনুরোধ করছি[WrittenBy@ Fourkan]

গত এক বছর যাবত টানা নাস্তিকদের নিয়া ঘাটাঘাটি করে এই সিদ্ধান্তে উপনিত হলাম, ভার্সিটিতে শিবির যত শক্তিশালী হবে, নাস্তিক ততো বিনাশ হবে। এটা চরম সত্য। হয়তো অনেকে আমার এই কথার বিরুধীতা করবেন। কিন্তু সত্য হচ্ছে, ভার্সিটি'র ময়দানে শিবির ছাড়া অন্য ইসলামিক দলগুলো, বিশেষ করে কওমী ধারার দলগুলোকে খুঁজে পাওয়া যায় না। তাদের শক্তি ভার্সিটিতে একেবারেই ক্ষীন। এই শক্তি দিয়ে ভার্সিটিতে ছাত্রলীগ সমর্থিত নাস্তিকদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা অসম্ভব। ছাত্রদল রাজনৈতিক মারপ্যাচে ইসলামিক দল সাপোর্ট করলেও তাদেরকে ইসলাম বান্ধব ছাত্র সংগঠন বলা যায় না। আর 'মিউ মিউ' করা ছাত্র দল দিয়ে ছাত্রলীগ+নাস্তিক দের প্রতিরোধ করা যাবে না।

[WrittenBy@ Fourkan]

ভার্সিটিগুলোতে নাস্তিকরা একচ্ছত্র আধিপত্য কায়েম করতে পারলে 'ধর্মনিরপেক্ষতাবাদ' বিপ্লব ঘটাতে সক্ষম হবে। ভার্সিটি'র ছাত্ররা যদি রাস্তায় টানা অবস্থা নেয়, সেক্ষেত্রে সরকার বাধ্য হবে তাদের দাবি মেনে নিতে। আর ভার্সিটি'র ছাত্রদের উপর সরকার ব্রাশ ফায়ার করতে পারবে না, যেমনটি পেরেছিল মাদ্রাসা ছাত্রদের বড় সংগঠন হেফাজতের উপর ৬ মে'র গণহত্যা চালাতে।

[WrittenBy@ Fourkan]

নাস্তিকরা চায় ভার্সিটিগুলো বাগে নিতে, যাতে তারা ছাত্র বিপ্লব ঘটাতে পারে। কিন্তু এর পথে সব থেকে বড় বাধা ছাত্রশিবির। তাই তো তাদের এক নং দাবী থাকে শিবির নিষিদ্ধ করা।

[WrittenBy@ Fourkan]

নাস্তিক বিপ্লব ঘতাতে পারলে মাদ্রাসা-মসজিদ তারা এমনিতেই বন্ধ করে দিবে। সেই ক্ষেত্রে রাস্তায় বেরিয়ে আসবে মাদ্রাসার সেই গ্রামের+নিম্ন বা মধ্যবিত্তের সন্তানরা। যাদের অধিকাংশ আবার ইয়াতিম। যাদের রক্তের দাম নেই পৃথিবী'র বড় বড় রাষ্ট্রের কাছে। এই ছেলেরা রাস্তায় নেমে আসবে নাস্তিক প্রতিরোধে, কিন্তু আবার ঘটবে আরেকটি মতিঝিলের ঘটনা। তারপর দেশের প্রধান বুক ফুলিয়ে বলবে, তারা রঙ মেখে সং সেজেছে। যাক, লিখতে গেলে অনেক কথাই লিখতে হয়। কিন্তু আসল কথা একটাই। কিছু মতবিরোধের কারনে আমি চাই না, জামাত-শিবির ক্ষমতায় আসুক, কিন্তু মনে-প্রানে চাই তারা ভার্সিটি'র এক নাম্বার রাজনৈতিক শক্তি সম্পন্ন ছাত্র সংগঠন হিসেবে টিকে থাকুক। আমি যেই যুক্তিতে শিবিরকে সাপোর্ট করছি, আবার তার বিপরীত যুক্তিও আছে।

[উপরোক্ত মত একান্তই আমার নিজের ভাবনা থেকে। কেউ আহত হবেন না বলে আমি আশা করছি]

[WrittenBy@ Fourkan]

বিষয়: রাজনীতি

২৭০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File