গাদা --- কুকুর---- পুরুষ !!!

লিখেছেন লিখেছেন গেঁও বাংলাদেশী ১৬ আগস্ট, ২০১৪, ০৯:১১:০৫ সকাল

গাধাকে সৃষ্টি করার পর সৃষ্টিকর্তা বললেন- তুই আজীবন কঠোর পরিশ্রম করবি,অন্যের বোঝা বয়ে বেড়াবি!!তোর মাথায় কোনো বুদ্ধিও থাকবেনা!! তোকে আয়ু দিলাম ৫০ বছর!! গাধা কয়- ক্যামনে কি?? এত কষ্ট কইরা আমি এত দীর্ঘদিন বাঁচতে চাইনা!! পিলিজ লাগে, আমার আয়ু কমায়া ২০ বছর করে দেন!! সৃষ্টিকর্তা বললেন- যাহ,তাই দিলাম!! কুকুরকে বললেন,তুই হবি মানুষের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু,কিন্তু মানুষের উচ্ছিষ্ট খেয়ে বেঁচে থাকবি!! তোর আয়ু হবে ৩০ বছর!! শুনে,কুকুর তো পুরাই মাননীয় স্পিকার,সে ঈশ্বর কে বলল!! দয়া কইরা,একটু শর্ট কইরা ঐটা ১৫ কইরা দেন!! এতদিন বাঁচতাম চাই না!!ঈশ্বর এইবারও রাজি হয়ে গেলেন!! এরপর উনি বানরকে বললেন - হে বানর,তোর একমাত্র কাজ হবেলাফায় লাফায় এক গাছ থেকে আরেক গাছে যাওয়া!! আর তামশা দেখায়ামানুষকে বিনোদন দেয়া!!তোর আয়ু দিলাম ২০ বছর!! বানর মনে মনে কয়- কেও আম্রে মাইরালা.........। সে আবেগে কাইন্দালায়া ঈশ্বরকে বলল- দিবেনই যখন ১০ বছর দেন,আমি এত বড় জীবন দিয়া কিকরাম?? ঈশ্বর এইবার পুরুষকে বলল,তুমি হইবা সৃষ্টির শ্রেষ্ঠ জীব!! সবচেয়ে জ্ঞানী এবং বিচক্ষণ!! তোমার আয়ুও হবে ২০ বছর!! সেতো ভিত্রে ভিত্রে খুশিতে পাগল হয়ে গেসে কিন্তু এত মহত জীবননিয়ে মাত্র ২০ বছর??ক্যাম্নে কি?? সে করজোরে প্রভুকে বলল,একটা কাজ করণ যায় না?? আপনি আমারে গাধার ফেরত দেয়া ৩০ বছর, কুত্তার ১৫ বছর,বানরের ১০ বছর দিয়ে দেন!! আই ওয়ান্ট টু লিভ মাই লাইফ টু দ্য ফুলেস্ট!! ঈশ্বর বললেন-নিজের বুঝ পাগলেও বুঝে,তুই বুঝলি না!! যাহ,দিলাম!! সেই থেকে ছেলেরা, পুরুষ মানুষহিসেবে বাঁচে ২০ বছর,পরের ৩০ বছর গাধার মত সংসারের বোঝা টানে!!তার পরের ১৫ বছর ছেলে মেয়ে যা দেয় তাই খেয়ে পরে বেচে থাকে কুকুরের মত!!আর তার পরের দশ বছর বানরের মত, কখনো এক সন্তানের বাসা তো কখনো আরেক সন্তানের বাসায় ঘুরে আর নাতি নাতনিরে বিনোদন দেয়াই হয় তাদের প্রধান দায়িত্ব!

ফেবু থেকে

বিষয়: বিবিধ

১৩৫১ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

254801
১৬ আগস্ট ২০১৪ সকাল ০৯:৪০
কাহাফ লিখেছেন : দারুন উপমা দিয়েছেন তো ভাই..............
১৬ আগস্ট ২০১৪ সকাল ০৯:৪৩
198550
গেঁও বাংলাদেশী লিখেছেন : ধন্যবাদ
254817
১৬ আগস্ট ২০১৪ সকাল ১১:১০
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২২ আগস্ট ২০১৪ রাত ০৮:৫৬
200850
গেঁও বাংলাদেশী লিখেছেন : ধন্যবাদ আপনাকেও
254854
১৬ আগস্ট ২০১৪ দুপুর ০১:২৫
গাজী সালাউদ্দিন লিখেছেন : এইভাবে ঠাট্টা মস্কারীর কি মানে???? মজা অনেক ভাবেই করা যায়। সৃষ্টিকর্তা মানুষ নিয়ে হেয়ালীপনা করবেন না।
২২ আগস্ট ২০১৪ রাত ০৮:৫৬
200851
গেঁও বাংলাদেশী লিখেছেন : স্যরি
254857
১৬ আগস্ট ২০১৪ দুপুর ০১:৩৮
আবু জান্নাত লিখেছেন : মিথ্যা কথা বানাইয়া প্রচার করা তো ভালো মানুষের কাজ না, তাছাড়া সৃষ্টিকর্তা, প্রভূ এইগুলো তো আল্লাহ পাকের সিফাত, আপনি মিথ্যা কাহিনী বানাতে গিয়া মহান রবের সাথে মশকারী করলেন ? যদি মুসলিম হন, তবে তাওবা করে ফিরে আসুন। আল্লাহ তায়ালার সাথে এমন মশকারী তো,আগেকার যুগের বিভিন্ন জাতী করেছিল, তারা ধ্বংশ ও হয়েছে। তাই সাধু সাবধান।
২২ আগস্ট ২০১৪ রাত ০৮:৫৭
200852
গেঁও বাংলাদেশী লিখেছেন : স্যরি
254936
১৬ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৪১
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : ভালো লাগল অনেক ধন্যবাদ .।.।.।.।.।
২২ আগস্ট ২০১৪ রাত ০৮:৫৭
200853
গেঁও বাংলাদেশী লিখেছেন : Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
255065
১৭ আগস্ট ২০১৪ রাত ০২:৩১
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : মিথ্যা দিয়ে সৃষ্টিকর্তার সাথে মিলিয়ে মজা করার অর্থ হয়না... মাইনাস
২২ আগস্ট ২০১৪ রাত ০৮:৫৮
200854
গেঁও বাংলাদেশী লিখেছেন : স্যরি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File