বাম-নাস্তিকদের গেঁড়াকলে পড়েছে আওয়ামীলীগ!!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুস সাত্তার ১৯ মার্চ, ২০১৩, ০৬:১১:০৭ সন্ধ্যা

"বাম-নাস্তিকদের গেঁড়াকলে পড়েছে আওয়ামীলীগ"

গত ২২-২৫ বছর ধরে দেখেছি আওয়ামীলীগের রাজনৈতিক একমাত্র পুঁজিই হল জামায়াত। দরকারের সময় কাছে টানা আবার দরকারের সময় জামায়াতের বিরোধীতাই উনাদের রাজনীতির মুল পুঁজি। বিরোধীদলে থাকুক আর সরকারী দলে থাকুক জালাও পোড়াও উনাদের অভ্যাস ও একমাত্র শক্তি। অনেক সময় সরাসরি অনেক সময় কৌশলে। ঘৃন্য জালাও পোড়াও রাজনীতিতে আওয়ামীলীগের কাছে অন্যরা নবজাতক। সরকারে থাকলে সাথে থাকে উনাদের রেকর্ড দুর্নীতি আর অপকর্ম। এই সব অপকর্মের কারনে অনেকে যখন উনাদেরকে নাক সিটকাতে শুরু করেন তখন উনারা জামায়াত হাতিয়ার হাতে নেন। আবার যুদ্ধাপরাধীর/মানবতা অপরাধীর বিচার উনারা ঝুলিয়ে রাখতে চায়। ২/৪ জন করে করে বিচার বা বিচারের নামে নাটক করবে আর সবার সামনে নিয়ে আসবে কারন এটা শেষ করে ফেললে জামায়াত ও ক্লিন হয়ে যায়(যদিও সব দলেই রাজাকার আছে কিন্তু জামায়াত যেহেতু মহান মুক্তিযুদ্ধের সময় রাজনৈতিক কারনে বিরোধীতা করেছিল তাই তাঁরাই টার্গেট অন্যরা ধরাচোঁয়ার বাহিরে।) এটাও উনাদের একটা ব্যবসায়ীক পুঁজি। সব মিলিয়ে জামায়াত বিরোধিতার ইস্যুতে উনারা মোটামুটি অনেককে কাছে পায়।

বিশেষ করে বাম-নাস্তিক বুদ্ধিজীবি ক্ষ্যত বুদ্ধিপ্রতিবন্ধিদের খুব কাছে পায়।

তাই এমন একটা ব্যাবসায়ীক পুঁজি উনারা হারাতে কখনো চাইবে না বা চায় না।

অন্যদিকে বাম-কমিউনিস্ট-নাস্তিকদের জাত শত্রু হল জামায়াত ও ইসলামিক অন্যান্য দল গুলো। জামায়াত যেহেতু একটু অরগানাইজড তাই তাদের নামটাই সবার আগে উচ্চারিত হয়। আর এবার বামরা চাইছেন জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করতে এবং পরবর্তিতে অন্যদের ঘাড় মটকাবে এটা নিশ্চিত। এরিমধ্যেই "ইসলামী দল নিষিদ্ধের স্লোগান দিয়ে চলছেন"। তবে কিছুটা পিছুটান দিয়েছে তৌহিদি জনতার ভয়ে। এই কার্য সিদ্ধ করতে এরি মধ্যে অনেক কৌশল ও অবলম্ভন করেছে। আওয়ামীলীগ ও অনেকটা তাল দিয়ে গিয়েছে। মিডিয়াকে কব্জা করে এমনভাবে উপস্থাপন করছে যেন দেশের সব অপকর্ম/সন্ত্রাসী কর্মকান্ড শুধু ইসলামীক দলগুলোই করছেন, লীগ গংদের সীমাহীন সন্ত্রাসী কর্মকান্ড সব লুকিয়ে গেছে। যে ছাত্রলীগ-যুবলীগ চাপাতি দিয়ে দিন-দুপুরে কুপিয়েকুপিয়ে বিশ্বজিৎদের খুন করে এমন আরো অসংখ্য রেকর্ড উনাদের আছে, লগি-বৈঠা দিয়ে পিটিয়ে পিটিয়ে মানুষ মেরে যে ছাত্রলীগ-যুবলীগ লাশের উপর নৃত্য করে, চাদাবাজি-টেন্ডারবাজী-লুট-হত্যা-ধর্ষণসেঞ্চুরী-ইভটিজিংয়ে নারীসমাজকে আত্মহত্যায় বাধ্য করছে! হরতালের আগে যারা গানপাউডারে নিরীহ বাসযাত্রীদের পুড়িয়ে মারে আর হরতালের দিন নাগরিককে দিগম্বর করে সেই সন্ত্রাসী-জঙ্গীদের বিষয়ে টু-শব্দটুকুন নাই মিডিয়ার পক্ষ থেকে। এখন জালাও পোড়াও করলেও সেটা জনগণের ব্যনারে হচ্ছে।

কিন্তু আওয়ামীলীগের সঙ্কা তাদের কে চাড়ছে না। যদি নিষিদ্ধ করে তাহলে তাঁরা আগামিতে কি নিয়ে রাজনীতি করবে?

যেখানে সংসদে উনাদের এমন ম্যাজরিটি যে শুধু "ছেলেকে মেয়ে আর মেয়েকে ছেলে বানানো" ছাড়া উনারা সব করতে পারেন, যেখানে ৩ মিনিটে ঢাকাকে ২ ভাগ করে দিলেন সেখানে উনারা জামায়াত কে নিষিদ্ধ না করে সেটা নিয়ে সারাক্ষন রাজনীতি করে চলছেন। দেশের হাজারো সমস্যা উনাদের কাছে কোন সমস্যা নয় শুধু জামায়াত / যুদ্ধাপরাদী উনাদের কাছে একমাত্র সমস্যা। ধরে নিলাম অবশ্যই সমস্যা তাইলে বিতর্কের উর্ধে উঠে বিচার সঠিক ভাবে করছেন না কেন?

আদালত তৈরি করলেন উনারা, বিচারক নিয়োগ দিলেন উনারা, প্রসিকিউটর নিয়োগ দিলেন উনারা, সব করলেন উনারা। কিন্তু সেই বিচারের রায়ের বিরুদ্ধেও আন্দোলন করছেন উনারা। নিজেদের বিরুদ্ধে নিজেরাই আন্দোলন করছেন। এমনটা পৃথিবীতে বিরল। যদি এমন হয় যে বিচারকের বিচারই না মানবেন তাহলে যাদের বিরুদ্ধে আপনাদের অভিযোগ আছে সংসদে একটা বিল পাশ করে তাদের সবাইরে ধরে ধরে ফাঁসি দিয়ে দিচ্ছেন না কেন?

সেটাও তো উনারা করবেন না। তাইলে যে পুঁজি শেষ হয়ে যায়। সামনে রাজনীতি করবেন কি নিয়ে? শুধু শুধু এই ইস্যু নিয়ে দেশকে অস্থিতিশিল রাখা ছাড়া আর কিছু দেখছি না।

বাম-কমিউনিস্টদেরকে তো ছাড়তেই পারছেন না আবার রাজনৈতিক ব্যবসার পুজিও চাড়তে পারছেন না অবস্থা দেখে আমার শুধু মনে হলঃ

"বাম-নাস্তিকদের গেঁড়াকলে পড়েছে বাল।"

"পুঁজি হারাবে নাকি বাম হারাবে সেই সিদ্ধান্তহীনতায় উনারা মাতাল। "

বিষয়: বিবিধ

১১৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File