পুলিশ ও আমাদের রাজনীতি।

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুস সাত্তার ১৭ মার্চ, ২০১৩, ০৭:৩১:৫৭ সন্ধ্যা

এক লোক সম্পত্তির লোভে ও অন্যের প্ররোচনায় তার ভাইকে হত্যা করল। তার বিরুদ্ধে মামলা হল, অবস্থা বেগতিক দেখে ঐ খুনি গেল এক উকিলের কাছে যে কিনা তার পক্ষে মামলা লড়বে। উকিল খুনির মুখে সব শুনে চিন্তা করে দেখলো যে, খুন করার সময় অনেকেই দেখেছে তার মানে সাক্ষী অনেক আছে, তখন উকিল এক ফন্দি আঁটলো। উকিল খুনির সাথে চুক্তি করলো যে তোমাকে বাঁচাতে পারি, তবে আমাকে মোটা অঙ্কের টাকা দিতে হবে। খুনি উত্তর দিল, আগে আমারে বাঁচান, তার পর যা চাইছেন সব দিব। উকিল খুশিতে টগবগ হয়ে খুনিকে বুদ্ধি দিল যে, কোর্টে যে যাই জিজ্ঞেস করুক তুমি বলবা "ব্যা"। যথারিতি কোর্টে মামলা উঠলো, বাদি পক্ষের সাক্ষী খুনিকে যাই জিজ্ঞেস করে খুনির উত্তর "ব্যা"। শেষে বিচারক নিজে জিজ্ঞেস করলেন তারও উত্তর "ব্যা"। খুনির উকিল তখন বিচারকের উদ্দেশ্যে বলল, হুজুর উনি আসলে মানষিক ভারসাম্য হীন। বিচারক এক পর্যায়ে খুনিকে "পাগল" সাব্যস্ত করে খালাস দিয়ে দিলেন।

এর পরে উকিল এসে ঐ লোকটার কাছে চুক্তিমতো টাকা চাইলো, তখন ঐ লোকটার উত্তর "ব্যা"। উকিল যাই বলে উত্তর "ব্যা"

আমাদের দেশে বর্তমান সরকারের সময় দেখতেছি, যে যেই দাবী নিয়েই আন্দোলন করতে চায়, মিছিল, সমাবেশ, অনশন, মানববন্ধন, অবস্থান যাই করে সব কিছুতেই "যুদ্ধাপরাধীদের বাঁচানোর" গন্ধ পেত এতদিন। এখন নতুন মাত্রা, সব কিছুতেই জামায়াত-শিবির আছে তাই গুলি করতে হবে এমন একটা জিনিস শিখিয়েছেন পুলিশকে। তবে এক আওয়ামীলীগেরও মনে রাখতে হবে এই নতুন কৌশল পুলিশ আবার উনাদের উপরো এপ্লাই করবে। জাস্ট সময়ের অপেক্ষা।

একই ভাবে আজ পুলিশ আওয়ামী সন্ত্রাসীকে অস্ত্র সহ ও অঘটনে হাতেনাতে ধরা পড়ার পরেও কোথাও কশাই, কোথাও পাগল বলে, আবার কোথাও খেলনা পিস্তল, ইত্যাদি বলে ছেড়ে দিছে, পুলিশের মনে রাখতে হবে এরাই একদিন পুলিশের ঘাঁড় মটকাবে।

বিষয়: বিবিধ

৯১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File