ছেলে, মেয়ে এবং হাফলেডীস

লিখেছেন লিখেছেন বুড়া মিয়া ১৩ সেপ্টেম্বর, ২০১৪, ১০:৪৯:১৯ রাত

মেয়ে-মানুষদের নিয়া দেখা যাচ্ছে অনেক কথা-বার্তা হচ্ছে এখানে, এতো সমস্যা কেনো? এখানেতো কেউ কাউকে দেখেও না, জানেও নাঃ তারপরেও এতো সমস্যা কেনো? এসব দেখে কলেজ লাইফের কথা মনে পড়ে গেলো।

স্কুল-লাইফে সারাজীবন বয়েজ-স্কুলে পড়েছিলাম, তবে কলেজে আইসা কম্বাইন্ড-সিষ্টেমে ঢুকতে হইছিলো। তো সেখানে আমাদের সাথে মেয়েরা পাশাপাশি বসেও ক্লাস করতো; সেখানে মাঝে মাঝে মেয়েদের মধ্যে দেখা যেতো অন্যরকম সিনেমাটিক ভাব, তবে আমরা যারা সাধারণ ছেলে ছিলাম তারা ডাইরেক্ট ঝাড়ি দিতাম মেয়েদের সেরকম ভাব নিতে চাইলে, কেনোই যেন ঐসব তখনও আমাদের কাছে অবাস্তব বাংলা বা হিন্দী সিনেমার প্রেম-কাহিনীর মতো মনে হইতো – তবে পড়ালেখার বিষয়ে সাহায্যে কমতি থাকতো না কারোই; এমনকি মাঝে মাঝে কলেজ টাইম শেষে আড্ডা দিয়ে বাসায় ফিরে দেখতাম ৩/৪ জন বান্ধবী বাসায় আইসা আম্মার সাথে রান্নাঘরে মুরগী কাটতেছে ... পরে ঝাড়ি ষ্টাইলে – ঐ কিয়ের লইগ্যা আইছোস? জিগাইলে উত্তর দিতো যে নোট নিতে আসছে, দিয়ে দিতাম আমি এবং আমার অন্য বন্ধুরাও একই ষ্টাইলে চলতো।

তো কলেজে আমাদের সময়কার সবাই সব-সময়েই দুই ধরনের ছেলে দেখতো, একদল মেয়ে দেখলেই কেমন কেমন যেন করতো, আর অন্যদলে থাকতো আমাদের মতোগুলা; কেমন কেমন করার দল সবসময় আমাদের বাদ দিয়া মেয়েদের কাছে পইড়া থাকার চেষ্টায় মত্ত থাকতো – এরকম দুই দল থাকার কারণে এ-দুই দলকে দুই নামে সম্বোধন করা হতো সব কলেজে এবং সব কম্বাইন্ড-সিষ্টেমে, মনে হয় এখনও করা হয়।

আমাদের মতোদের দলে যারা থাকতো তাদেরকে বলা হতো ছেলেদের দল, আর মেয়েদের দেখলে কেমন কেমন করে ওদের বলা হতো হাফ-লেডীস এর দল, এছাড়া বাকী থাকতো আর একটা দল সেটা মেয়েদের দল, তবে মেয়েদের দলও আমাদের মতোই তাদেরকে হাফ-লেডিসই ডাকতো।

এখানেও কি যাদের মেয়েদের দেখলে কেমন কেমন লাগে – তারা কি এইচ.এস.সি/এ-লেভেলের? আরে দরকার পড়লে ডাইরেক্ট আমার মতো বিয়ার প্রস্তাব দিবেন, বিয়ার পরে নিজেরা নিজেরা দেখা যাবে সেসব ঘরের ভেতর। রাস্তাঘাটে এসব দেখলে তো কার্তিক-ভাদ্র মাসের কুকুরের মতো মনে হয় আমার কাছে ... জানিনা আপনাদের কার কেমন লাগে!

পুরুষ মানুষ, পুরুষের মতো ভাব নিয়ে থাকবেন – সে মতেই মজা করবেন, আমিও করি - এখানেও; হাফলেডিস এর দলে সাইধা সাইধা ভীড়তে হবে কেনো?

বিষয়: বিবিধ

১১৩০ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

264705
১৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:০৯
এবেলা ওবেলা লিখেছেন : তবে যাই বলেন বিয়া করার পর নাকি পুরুষ্ত ধরে রাখা সম্ভব না -- আমার আশেপাশের বাঘা বাঘা পুরুষদের দেখলে তাই মনে হয় -- সারাদিন হুঁ হাঁ গর্জণ করলেও রাতের নিশিতে ঐ বিশেষ কাজের সময় নাবালক বালকের মত সহধর্মণির সব আবাদার মেনে নেয়-- তাই আপনার এই কথাটি মানতে কষ্ট হচ্ছে--
পুরুষ মানুষ, পুরুষের মতো ভাব নিয়ে থাকবেন
Sad Sad
১৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:১৩
208359
বুড়া মিয়া লিখেছেন : আপনার জানা ভুল সম্পূর্ণরূপে ...
264754
১৪ সেপ্টেম্বর ২০১৪ রাত ০১:৫৩
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৮:৪৬
208431
বুড়া মিয়া লিখেছেন : Happy
264784
১৪ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৪:২৫
কাহাফ লিখেছেন : "পুরুষ মানুষ,পুরুষের মত ভাব নিয়েই থাকতে হবে-সে মতেই মজা করতে হবে। হাফলেডিসের দলে সাইধা সাইধা ভীড়তে হবে কেন.....?"
ব্লগার বুড়া মিয়ার এমন অভিগ্গ্যতা লব্ধ লেখার জন্যে মাইনাস দিতেই হয়....... অনেক ধন্যবাদ
১৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৮:৫০
208432
বুড়া মিয়া লিখেছেন : দেশের মডেলিং, নাটক, সিনেমায় যতো ছেলেগুলা দেখেন – এরা সব হাফ-লেডিস এর দল; আমাদের সাথের ২/৪ জনও আছে এসবে – তাই চিনি এগুলাকে। এই ধরনের লোকগুলার জন্য ঐসমস্ত আচরণ সমাজে বিস্তার লাভ করে।

পাশ্চাত্যের বড় একটা অংশের মতো সব মুসলমান হয়ে গেলে কোন সমস্যা হবে না, কিন্তু কমু মুসলিম আবার ওইদিকেও একটু একটু থাকতে চাবো – এসবে সব দিক দিয়েই সমস্যা হয়।
১৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৮:৫৮
208434
কাহাফ লিখেছেন : সরি ব্লগার বুড়া মিয়া ভাই... মাইনাস নয় অনেক অনেক অনেক প্লাস আপনার জন্যে...।
264869
১৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৪২
হতভাগা লিখেছেন : ম্যাক্সিমাম ছেলেই ছ্যাবলা টাইপের । সেই সুযোগে মেয়েরা তাদের দিয়ে কামলা খাটিয়ে নেয় ,ন্যাকামী করে এবং ক্রমাগত ফাঁপড়ে রাখে ।

পারসোনালিটি নিয়ে না চললে , নিজে নিজেকে দাম না দিলে অন্যও আপনাকে দাম দেবে না ।

১৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:০৫
208568
বুড়া মিয়া লিখেছেন : সত্য কথাই বলেছেন; এসব পরিস্থিতি থেকে আমাদের মনে হয় মুক্তি নাই – কিভাবেই জানি ঐগুলা ঐরকম হয়, বোঝার কোন উপায় নাই

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File