হরতাল একটি জমজমাট ব্যবসা

লিখেছেন লিখেছেন হালের মাঝি ১৭ মার্চ, ২০১৩, ০৭:০৬:৫৭ সন্ধ্যা

কাল হরতাল !!! ,আমি শঙ্কিত কিন্তু হরতাল নিয়ে নয়, বর্তমানের একটি আজব বাস্তবতা নিয়ে।

হরতাল হলে একটু ভয়ে থাকি, কিন্তু এই ভয়ে থাকার কারনটা একটু অদ্ভুত তাহলো ,

হরতাল হলে মানুষ ভয়পায় পিকেটারদের, কিন্তু আমার ভয় পিকেটারদের কে নিয়ে নয় ,

ভয় লাগে বাংলাদেশের পুলিশদের নিয়ে। কারন বর্তমানেতো হরতাল উপলক্ষ্যে সরকারের জননিরাপত্তা বাহিনী পুলিশের রমরমা ব্যাবসা শুরু হয়ে যায় ,চলে গণগ্রেফতার । আর গ্রেফতার এর পরে পুলিশের চলে চরম অর্থ বাণিজ্য।!!!

সন্দেহভাজন হিসেবে পুলিশ ধরে নিয়ে যায় অনেককে । পুলিশি গ্রেফতার ও আটক অভিযান নিয়ে রাজধানীসহ দেশজুড়ে চলে চরম আতঙ্ক। এখনতো শুধু গ্রেফতারই করা হয় না, থানাতে নিয়ে নির্বিচারে অত্যাচার করা হয় এবং অনেক সময় পায়ে বা শরীরের অন্য স্থানে বন্দুক ঠেকিয়ে অন্যায়ভাবে গুলিও করা হয় যা মানবতার চরম অবমাননা । তাই মানুষ এখন রাস্তায় নামতে ভয় পায় । পুলিশের হয়রানি এড়াতে এখন অনেকে জরুরি কাজ থাকলেও বাসার বাইরে বের হয় না ।

এই রকম অবস্থায় বলতে হয় যে , বিরোধীদল বা হরতাল পালনকারী দল আর কি হরতাল সফল করবে । সরকারের জননিরাপত্তা বাহিনী পুলিশের গণগ্রেফতারের আতঙ্কেই তো সাধারন মানুষ ঘর থেকে বের হবে না, আর এভাবেই তো পরোক্ষভাবে বিরোধীদলের হরতালের উদ্দেশ্য সফল হয়ে যায় এবং এই সফলকামটি করে দেয় সরকারী নিরাপত্তাবাহিনি ও তাঁর দলীয় নেতা কর্মীরা !!! :P,

যেহেতু আমিও দেশের একজন সাধারন মানুষ তাই সরকারের নিরাপত্তা বাহিনীর এইরকম আতঙ্কময়ী কর্মকাণ্ডের কারনে আমিও ভয়ে থাকি !!! :/

বর্তমানেতো জননিরাপত্তা বাহিনী নিরাপত্তা কি দিবে অত্যাচার ও হয়রানি করেইতো আর দিশা পায় না ।

হরতালের সময় তাই ঘরের বাহিরে যাইতে মন চায় না এই আতংকে !!! তাই ফেবু এবং ব্লগে বসে থাকি কিন্তু যারা এগুলো করতে পারেন না তারা অজানা আতংকে সময় ব্যয় করেন.।।।

বিষয়: বিবিধ

৯০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File