সর্বদা প্রয়োজন চরন যুগলে জুতা!!

লিখেছেন লিখেছেন কামেল মুরব্বী ২৩ মে, ২০১৩, ০১:৪৫:০৩ রাত

জুতার ব্যবহার বিধিতে যুক্ত হওয়ার মতো কতই না উপাদান উকি ঝুঁকি দিচ্ছে। তাইত এমন শিরোনাম দিতে ভুল করিনাই।

আজ খুবই অবাক হইলাম এক আদপাগলা মহিলার গল্প শুনিয়া ও তার কৃত কর্মের স্বাক্ষর দেখিয়া। মনে হইলো স্বামী মহোদয় বড়ঐ কষ্টে আছেন। শুনেছি ঐ মহিলার স্বামী মহোদয় সরকারের মন্ত্রী পদে আশীণ। নাম তাহার কাহারঐ অজানা থাকিবার কথা নহে। কারণ খানা সহজ বটে! রাজু উদ্দিন আহমদ রাজু উনার নাম। তাহার বাড়ি নরশিন্দিতে। কয়েকদিন আগে উনার গায়ে না-কি খুনের আঞ্জাম লাগিয়াছিল। খুন হইয়াছিল পৌরসভার মেয়র লোকমান সাহেব। শুনেছি রাজু উদ্দিনের লোকবলঐ উনারে ঘ্যাচাং করিয়াছিল। যাই হোক। এবার আসি উনার আদপাগলা স্ত্রী কল্পনার বাতচিতে।

"কল্পনা" নামের সহিত যে পরিমান আকর্ষন থাকার কথা তা বেহেঞ্জির আছে বটে! কারণ উনার কার্যক্রম আজ কল্পনাকেও হার মানাইয়াছে। কতিপয় যুবতি আসিয়াছিল স্কুলে নিজও ধর্মের আদেশ মানিয়া ফোলহাতা জামা পড়িয়া। আর সেই স্কুলের মাষ্টারনী হইলেন এই আদপাগলা ললনা। কোন মতে সমাজ চোখ থেকে বাচিবার জন্য কোন মতে কয়েকটুকরা কাপরে হয়তো আচ্চাদিত ছিলো ললনার দেহ খানা। উন্মুক্ত পেট আর পিঠ না দেখাইলে হয়তো উনার ভাতই হজম হয় না। তাইতো হঠাত ক্ষেপিয়া উঠিলেন ললনা "কল্পনা"।

এত বড় সাহস আমি যেখানে বস্ত্র পরিধান কারিনী হইয়াও উলংগীনী সেখানা তোমাদিগকে কে বলিয়াছে ধর্মীয় উন্মাদনায় বলিয়ান হয়ে এহেন ফোলহাতা জামা পড়িতে? দেরি সহেনা নাগিনীর। রাজুর স্ত্রী বটে। স্বামী ঘ্যাচাং করিয়াছিলো লোকমান কে। আর স্ত্রী উলংগীনী ক্যাচি দিয়া ঘ্যাচাং করিলেন অর্ধশত ছাত্রীর ফুলহাতা জামার হাত। আহ কি যে সুশীল কাজ করিলেন "কল্পনা"!

আর আমার জুতা পরিধানের চাহিদাও বাড়িয়া গেলো। নিয়ত করিয়াছি। জুতা মারিতে হইলে কল্পনায় হইলেও ঐ উলংগীনী "কল্পনা" কেই মারিবো।

তাইতো লিখিয়াছি "সর্বধা প্রয়োজন চরন যুগলে জুতা"।।

বিষয়: বিবিধ

১৫৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File