সাভার ট্রাজেডি এবং একজন অসুস্থ মন্ত্রী

লিখেছেন লিখেছেন কামেল মুরব্বী ২৫ এপ্রিল, ২০১৩, ০১:৪২:৫৯ রাত

যখন মৃত্যুর সংবাদ আকাশে বাতাসে। যখন লাশের গন্ধে ভাড়ী বাংলার আকাশ। ঠিক তখনই ফেইসবুকে ঢুকে মনের দুঃখ লাগব করার জন্য একটা স্ট্যাটাস দিতে চাইলাম। কিন্তু আফসোস সমবেধনা জানানোর কোন স্ট্যাটাস দিতে পারলাম না। সমবেধনার ভাষা হারিয়ে ভিতরে ক্ষোভের আগুন জ্বলতে থাকলো ধাউ ধাউ করে। মানুষ মরলো শত শত। কিন্তু প্রধান মন্ত্রী হাসসোজ্জল ভাবে উদ্ভোধনী অনুষ্টানে রম্য রচনায়। মারা গেছে কত শত জানা নেই। জানা আছে শুধু ওরাও মানুষ। ওদেরও মা-বাবা, ভাই-বোন আছে। তাদের স্বজন হারানোর আকুতি আমাদের কানে এসে পৌছায় না। কারন তারা কখনই প্রধান মন্ত্রীর মতো মাইক্রোফনে আহাজারি জানানোর সুযোগ পাননা।

ধিক্কার জানাই আমাদের অতি শিক্ষিত বিশেষ অজ্ঞ স্বরাষ্ট্র মন্ত্রী মখা আলমগীরের। যিনি সংকীর্ণ রাজনীতির গণ্ডির ভিতর থেকে ভাইরে আসতে পারলেন না। মানুষিক ভারসাম্যহীন না হওয়া সত্বেও তার মন্তব্যে মানুষিক রোগীর শতভাগ প্রমান পাওয়া যায়। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “হরতাল সমর্থক জামাত-বিএনপির লোকজন ফাটল ধরা পিলার এবং দেয়ালে ধাক্কা দেয়ার ফলে এই ঘটনা ঘটার সম্ভাবনা তার সুস্থ মস্তিষ্কের বিকাশ!”

আমরা আজ একটি ট্রাজেডির মুখামুখি হলাম। কষ্ট পেলাম। দুঃখ ভারাক্রান্ত হলাম। সাথে সাথে আফসোস রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ন মন্ত্রী আজ মানুষিক রোগী, কিন্তু আমাদের কিছুই করার নেই। হায় আজ যেন সারা বাংলাদেশে হেমায়েতপুরের পাগলদের যতেষ্ট ছড়াছড়ি।

বিষয়: বিবিধ

১৭২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File