“মা” তোমাকে খুব মিস করছি

লিখেছেন লিখেছেন কালো মনের মানুষ ০৩ ফেব্রুয়ারি, ২০১৫, ০৭:২৮:৩৩ সন্ধ্যা

“মা” অনেক দিন হলো তুমি আমাদের ছেড়ে চলে গেছো। তোমার মত এত আপন আর কাওকে খুঁজে পাবো না। হা পাবো কি করে?? দুনিয়ার বাকি সবাই ভালবাসার আগে নিজের স্বার্থপরতার কথা চিন্তা করে? আর তুমি তো “মা” যে নিজের ছেলেদের নি:স্বার্থ ভাবে ভালবাসতে। তুমি তো ভাল কিছু রান্না করে নিজে না খেয়েও তোমার সন্তানদের খেতে দিতে। শুধু সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে অনেক পরিশ্রম করতে। ক্লান্ত, অসুস্থ তারপর ও তোমার সন্তানদের কথা ভাবতে? তুমি দীর্ঘদিন অসুস্থা অবস্থায় ICU তে মৃত্যুর খুব কাছাকাছি থেকেও যখন বলেছিলে “আমার সোনা আমাকে এখান থেকে নিয়ে চল” আমি তো তোমার এই কথা ভুলতে পারি না। তুমি তো তোমার নামাযের মোনাজাতে শুধু সন্তানদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দোয়া করতে।

“মা” তুমি বেঁচে থাকলে এখন দেখতে তোমার দোয়ায় ও আল্লাহ্‌র অশেষ রহমতে তোমার ছেলেরা অনেক বড় হয়েছে। সমাজে তোমার ছেলেদের অনেক সম্মান। তারা এখন সমাজে প্রতিষ্ঠিত। তোমার সেই ছোট ছেলেটি যার জন্য তুমি সবসময় চিন্তা করতে। সে এখন অনেক বড় হয়েছে। তোমার বড় তিন ছেলে অনেক টাকা খরচ করে তাকে লিখা পড়া করাচ্ছে। সে এখন স্কলারশিপ নিয়ে বিদেশে ইঞ্জিনিয়ারিং পড়ছে। তুমি বেঁচে থাকলে অনেক খুশি হতে।

তুমি যে আদর্শ তোমার ছেলেদের শিখিয়ে গেছো তারা তা অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করছে। তোমার দেখানো শিক্ষা, খোদা ভীতি, আদর্শ, সততার বলে তারা আজ এ পর্যায়ে।

দোয়া কর মা তোমার ছেলেরা যেন সততা, নিষ্ঠা ও আদর্শের সাথে সরা জীবন অতিবাহিত করতে পারে।

বিষয়: বিবিধ

১৫১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File