আর কত লাশ দেখতে হবে?

লিখেছেন লিখেছেন কালো মনের মানুষ ২৫ এপ্রিল, ২০১৩, ১০:৩৭:২১ সকাল

আর কত লাশ দেখতে হবে?

হতাহত স্বজনদের কান্না ও আহাজারিতে আকাশ বাতাস ভারি হয়ে যাচ্ছে।

স্বামীর চোখের সামনে স্ত্রী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। কিন্তু স্বামী কিছুই করতে পারছেনা, কারণ তার স্ত্রীর শরীরের অর্ধেকই ছাপা পড়ে আছে বিল্ডিং এর বিশাল একটা অংশ।

একটু আগে টি,ভিতে দেখলাম অনেকগুলো নারী পুরুষ ভিতরে আটকে আছে। সাধারণ লোকজনের মধ্য থেকে এক যুবক বেতরে প্রবেশ করে। সেখানে সে অনেক নারী পুরুষ কে দেখল। কারো কোমর আটকে আছে, কারো বা পা আটকে আছে। সবাই চিৎকার করছে। সেখানে সে একটি মেয়েকে দেখতে পেল। যার একটা হাত আটকে আছে। সে আত্ম চিৎকার দিয়ে বলছে তার হাতটি কেটে হলেও তাকে সেখান থেকে উদ্ধার করতে।

কি নির্মম দৃশ্য!

কিন্তু যাদের কারণে এই নির্মম ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে আজ তারা কোথায়?

সরকার হয়ত একটি তদন্ত কমিটি গঠন করবে। দোষীদের বিরুদ্ধে মামলা করবে। কিন্তু কোন শাস্তি হবেনা এই অপরাধীদের।

খবরে দেখলাম ধ্বসে যাওয়া ভবন “রানা প্লাজার” মালিক স্থানীয় আওয়ামী লীগ নেতা “মাসুদ রানা” ঐ ভবনের নিছেই ছিল। স্থানীয় সংসদ সদস্য মুরাদ জং তাকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যায়। কিন্তু কি আশ্চর্য ব্যাপার! রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করতে যায়। কিন্তু তাকে নাকি খোঁজে পাচ্ছেনা।

বাহ ভাল তো, ভাল না?

হয়তোবা পুলিশ তাকে গ্রেপ্তার করবে, কিন্তু ক্ষমতার দাপরে তার কোন শাস্তি হবেনা। এই ভাবে পার পেয়ে যাবে দোষী ব্যক্তিরা। আর বার বার আর তারা আমাদের “তাজরীন ট্র্যাজেডি” “সাভার ট্র্যাজেডি” উপহার দিবে।

[রানা প্লাজায় নিহত সকলের আত্মার মাগফিরাত কামনা করছি। যারা জীবিত আছে আল্লাহর দরবারে দোয়া করি তারা যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠে]

বিষয়: বিবিধ

১৫৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File