শাসকের আস্থা জনগনের উপর

লিখেছেন লিখেছেন আশাবাদি ১২ জানুয়ারি, ২০১৪, ০৫:৫৪:৫৭ বিকাল



সকালে বাসা থেকে বের হওয়ার সময় টেবিলে দেখলাম যুগান্তর পত্রিকা । হেডলাইন দেখতে গিয়ে একটা খবরে চোখ আটকে গেল । নয়া দিল্লীর নতুন মুখ্যমন্ত্রী আম আদমী পার্টির অরবিন্দ কেজিরওয়াল তার ব্যাক্তিগত নিরাপত্তায় নিয়োজিত জেড প্লাস ফোর্স সরিয়ে নিতে বলেছেন । আরো বলেছেন আমার নিরাপত্তার দরকার নেই ,জনগনের নিরাপত্তা দিন ।খবরে আরো উল্লেখ ,দিল্লী থেকে ভি আই পি সংস্কৃতি তিনি তুলে দিতে চান । সাথে সাথে মন চলে যায় ইসলামের সোনালী অতীতের দিকে । হযরত উমর ফারুক (রাঃ)এর শাসন আমলে একবার পারস্যের সম্রাট এক প্রতিনিধি দল পাঠালেন দেখার জন্য কিভেবে তিনি মদীনায় বসে অর্ধ পৃথিবী শাসন করেন । কি তার নিরাপত্তা ব্যবস্থা ? তারা এসে মদীনার এক লোক কে জিজ্ঞেস করল তোমাদের প্রেসিডেন্ট কোথায় থাকেন ? লোকটি উত্তর দিল আমাদের কোন প্রেসিডেন্ট নাই আমাদের একজন আমীর আছেন । তারা বললেন আচ্ছা তিনি কোথায় ? লোকটি উত্তর দিল উনার ঊট হারিয়ে গেছে , উনি উট খুজতে বেরিয়েছেন ।তারাতো অবাক ! তারা বলল আচ্ছা আমাদেরকে একটু তাকে দেখিয়ে দিন । লোকটি তাদের নিয়ে চললেন । কিছুদুর গিয়ে দেখলেন একটি খেজুর গাছের নিচে মাথার নিচে ইট দিয়ে শুয়ে একলোক বিশ্রাম নিচ্ছেন । লোকটি তাদের বলল ইনিই আমার আমীরুল মোমেনীন । বিস্ময়ে তাদের চোখ কপালে ! তারা তাদের পরিচয় দিয়ে খলীফা উমর কে জিজ্ঞেস করলেন , আপনি অর্ধ পৃথিবীর শাসন কর্তা আর আপনি কোন নিরাপত্তা কর্মী ছাড়া একা একা ঘুরে বেড়াচ্ছেন ? খলীফা উমর উত্তর দিলেন , আমার জনগনই আমার নিরাপত্তা দিবে , কারন আমি আমার জনগনের নিরাপত্তা নিশ্চিত করেছি ।

সাথে সাথে ভাবলাম আমাদের "জয়ের মা " পুলিশ, র‍্যাব, এস এস এফ, এফ পি বি এন এর নিরাপত্তা প্রহরায় থেকে নিশ্চিন্ত হতে পারে না এখন পি জি আর এনে গণভবনের নিরাপত্তায় নিয়োজিত করছে । কারন তার কারনে বাংলাদেশের কোন জনগই আজ নিরাপদে নেই । সার্বক্ষনিক নিরাপত্তাহীনতায় ভুগছে জনগন । তাই তিনি জনগনের উপর আস্থা রাখতে পারছেন না ।

বিষয়: রাজনীতি

১২১৭ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

161795
১২ জানুয়ারি ২০১৪ রাত ০৮:১৬
শেখের পোলা লিখেছেন : যার আল্লাহর উপর আস্থা নেই সে আর কার উপর আস্থা রাখবে৷ উনি হয়ত জানেন না উনাদের লখিন্দরকে লোহার নিচ্ছিদ্র ঘরেও সাপে কামড়ে মেরেছিল৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File