৭১ সালে যারা পাকিস্তান সরকারের চাকরি করেছেন তারাই রাজাকার আল-বদর বাহিনী গঠন করেছিলেন

লিখেছেন লিখেছেন মবকল ৩১ মে, ২০১৩, ০৯:৪৩:৪৯ রাত

স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীরকে রাজাকার বলার অপরাধে বঙ্গবীর কাদের সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলায় গতকাল বৃহস্পতিবার আদালতে আসামীর হাজিরা এবং চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোঃ আলমগীর কবির রাজের আদালতে হাজির হন বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ মামলায় বঙ্গবীর কাদের সিদ্দিকী নিজের পক্ষে কোনো আইনজীবী নিয়োগ দেননি।

চার্জ শুনানিতে তিনি বলেন, এ মামলা চলতে থাকা উচিত। তবে মামলাটির বাদী মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন মজুমদার হতে পারেন না। মহিউদ্দিন খান আলমগীর নিজে বাদী হয়ে মামলাটি চালানো উচিত। তিনি আদালতে উপস্থিত থেকে মুখোমুখি হয়ে মামলাটির বিচার হওয়া উচিত। এতে সত্য উন্মোচিত হবে।

কাদের সিদ্দিকী বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজাকার বলেছি। তিনি আদালতে উপস্থিত হয়ে মামলাটি পরিচালনা করলে সঠিক ইতিহাস বের হয়ে আসতো। এতে দোষী প্রমাণিত হলে আদালত যে শাস্তি দেবে তাই আমি মাথা পেতে নেবো।

তিনি বলেন, ১৯৭১ সালে যারা প্রশাসনিক ও পুলিশের কর্তাব্যক্তির ভূমিকায় পাকিস্তানের চাকরি করেছেন তারাই মূলত পৃষ্ঠপোষকতা দিয়ে সহোযোগিতা করে রাজাকার, আল-বদর, আল-শামস বাহিনী গঠন করিয়েছেন এবং পাকিস্তানের অনুকূলে সব রকম সহায়তা করেছেন।

ওই সময়ের একটি গেজেট আদালতে দেখিয়ে তিনি বলেন, ’৭১ সালে মহিউদ্দিন খান আলমগীর ময়মনসিংহের এডিশনাল ডেপুটি সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার মতো আরো যারা সে সময় এমন দায়িত্ব পালন করেছেন তাদের রাজাকার বলেই আখ্যা দেন কাদের সিদ্দিকী। তিনি বলেন, এরা প্রত্যেকেই রাজাকার। এদিকে, মামলাটি চলতে পারবে কি না অথবা আসামীর বিরুদ্ধে চার্জ গঠন হবে কি না সেই মর্মে আদেশ দেয়া হবে বলে জানিয়েছে আদালত।

বিষয়: বিবিধ

১৩৭১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File