সবাইকে ....Rose ঈদ মোবারক , আসসালাম ! Rose

লিখেছেন লিখেছেন রাইয়ান ০৬ আগস্ট, ২০১৩, ০৭:৫১:৪৮ সকাল



ঈদ - উল - ফিতর ! সমস্ত পৃথিবীর মুসলিমের মনে আনন্দের বান ডেকে আসে এই ঈদ । পুরো একমাস তারা সূর্যোদয় থেকে সুর্যাস্ত পর্যন্ত পানাহার ও যাবতীয় কামনা বাসনা থেকে নিজেদেরকে দূরে রেখে একমাত্র আল্লাহর আনুগত্য পালনের যে কঠোর অনুশীলন করে এসেছেন , দুনিয়াতেই তার একটি পুরস্কার হিসেবে ইসলাম শাওয়ালের প্রথম দিনটিকে আনন্দ ও খুশি প্রকাশের জন্য নির্ধারণ করে দিয়েছে ।

রাসুল (স) বলেছেন :

ঈদুল ফিতরের দিন এলে আল্লাহ রোজাদারদেরকে নিয়ে ফিরিশতাদের সাথে গর্ব করেন । তিনি বলেন , হে আমার ফিরিশতারা , ওই শ্রমিক কি পুরস্কার পেতে পারে যে তার কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করেছে ? ফেরেশতারা জবাব দেয় , হে আল্লাহ ! তার পূর্ণ পারিশ্রমিক দিয়ে দেয়াই তার পুরস্কার ।

তখন আল্লাহ বলেন , হে আমার ফিরিশতারা ! আমার বান্দারা তাদের উপর ধার্যকৃত সাওম পূর্ণ করেছে , তারপর আমার শ্রেষ্ঠত্ব প্রকাশ করতে বেরিয়ে পড়েছে । আমার সন্মান , শৌর্য , মর্যাদা , শ্রেষ্ঠত্ব ও উচ্চতার কসম , আমি অবশ্যই তাদের দোয়া কবুল করব । এরপর তিনি তার বান্দাদের সন্মোধন করে বলেন , যাও , ফিরে যাও , আমি তোমাদের ক্ষমা করে দিলাম , আর তোমাদের সমস্ত মন্দকে কল্যাণ দ্বারা পরিবর্তন করে দিলাম । রাসুল (স) বলেন , এরপর তারা ক্ষমাপ্রাপ্ত হয়ে ফিরে যাবে । ( বায়হাকী)





তাই আনন্দ ও খুশির এই ঈদ সবার জীবনে বয়ে আনুক আল্লাহর পক্ষ থেকে ক্ষমা ও কল্যানের বার্তা , নির্মল আনন্দ ও প্রিয়জনদের খুশি প্রতি প্রাণে বইয়ে দিক আনন্দধারা । প্রিয় ব্লগার ভাই বোনদেরকে ' রাইয়ান ' তার হৃদয়ের সবটুকু উত্তাপ ও উষ্ণতা ছড়িয়ে জানাচ্ছে .........



ঈদের সুমিষ্ট এই ক্ষণে নিজের হাতে বানানো মিষ্টি দিয়ে মিষ্টিমুখ করানোর প্রয়াসে ......







বিষয়: বিবিধ

১৯৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File