কেমন ঈদ কাটাল গাজা?

লিখেছেন লিখেছেন অরুণোদয় ২৮ জুলাই, ২০১৪, ০৩:৪০:৪৭ দুপুর



৩ সপ্তাহ ধরে ফিলিস্তিনের গাজায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। ইসরাইলের হামলায় গাজা উপত্যকা মৃত্যুপুরীতে রূপান্তরিত হয়েছে। বহু মানুষ তাদের প্রিয়জনদের হারিয়েছেন। আর তাই তাদের কাছে এবারের ঈদ রংহীন।

এবিষয়ে গাজায় অবস্থানরত বিবিসি'র সাংবাদিক মার্টিন পেসেন্ট জানান, ধ্বংসযজ্ঞ এবং অনেক বেশি মানুষ নিহত হওয়ার কারণে গাজায় কম আনন্দের সাথে ঈদ উদযাপিত হচ্ছে।

আল-জাজিরা'র সাংবাদিক নিকোলি জনস্টন গাজায় জাতিসংঘের একটি আশ্রয় কেন্দ্র থেকে রিপোর্ট করেছেন। তিনি জানান, অশ্রয় কেন্দ্রের মানুষগুলো অসুবিধার মধ্যে রয়েছে।

নিকোলি জনস্টনের ভাষায়, "তারা সাধারণত (স্বাভাবিক ঈদের সময়ে) আপনজনদের সাথে সাক্ষাৎ করে, উপহার বিনিময় করে। কিন্তু এখানে (আশ্রয়কেন্দ্রে) প্রতিটি কক্ষে প্রায় ৩০ জন করে বাস করছে।"

"তারা বলছে, এখানে (আশ্রয়কেন্দ্র) পর্যাপ্ত কম্বল অথবা পানি অথবা খাবার নেই। তারা জানে না এখানে কতদিন থাকতে হবে। একটি যুদ্ধবিরতির জন্য ব্যাকুল তারা " যোগ করেন তিনি।

উল্লেখ্য, গত ৮ জুলাই ইসরাইলের হামলা শুরুর পর এ পর্যন্ত ১,০৩০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক বলে জানিয়েছে জাতিসংঘ। এছাড়া, ইসরাইলের ৪৩ সেনা ও ৩ বেসামরিক নাগরিক নিহতের খবর স্বীকার করেছে ইসরাইল। সূত্র: বিবিসি, আলজাজিরা।

- See more at: http://www.timenewsbd.com/news/detail/19804#sthash.1hNQKcDI.dpuf

বিষয়: বিবিধ

৯৮১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

249087
২৮ জুলাই ২০১৪ বিকাল ০৫:৩৩
আবু সাইফ লিখেছেন : বোধশক্তিহীন হয়ে গেলে মন্দ হতোনা বোধ হয়!!

আর কত সহ্য করা যায়!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File