সিসি'র শপথের দিন নারীর উপর যৌন হামলা, আটক ৭

লিখেছেন লিখেছেন অরুণোদয় ১০ জুন, ২০১৪, ০৮:৫৯:০০ সকাল



মিশরে যৌন হামলার ঘটনায় ৭ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। দেশটির সাবেক সেনাপ্রধান ও নতুন প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসি'র ক্ষমতা গ্রহণের দিন রোববার এই যৌন হামলার ঘটনা ঘটেছিল।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, আটককৃতদের বয়স ১৫ থেকে ৪৯ এর মধ্যে। তাদেরবিরুদ্ধে 'কয়েকজন নারীকে হয়রানির' অভিযোগ আনা হয়েছে।

অনলাইনে প্রকাশিত এক ভিডিও ফুটেজে দেখা যায়, রাজধানী কায়রো'র তাহরীর স্কয়ারে কিছু মানুষ একজন নারীকে উলঙ্গ করে হামলা করছে।

প্রত্যক্ষদর্শীরা বিবিসি'কে জানিয়েছেন, রোববার রাতে এ ধরণের ঘটনা ঘটেছিল।

গত সপ্তাহে দেশটির সরকার প্রথমবারের মতো যৌন হয়রানিকে অপরাধ হিসেবে চিহ্নিত করে। নতুন আইন অনুসারে জনসম্মুখে অথবা ব্যক্তিগত স্থানে কেউ যৌন হয়রানি করলে তাকে ৫ বছরের জেল এবং সর্বোচ্চ ৫০,০০০ মিশরীয় পাউন্ড জরিমানা দিতে হবে।

যৌন হয়রানির বিরুদ্ধে কাজ করে এমন একটি সংগঠন বিবিসি'কে বলেছে, রোববার রাতে নুতন প্রেসিডেন্টের ক্ষমতা গ্রহণের দিন তাহরির স্কয়ারে কমপক্ষে ৫টি যৌন হয়রানির ঘটনা ঘটেছে। তাদের স্বেচ্ছাসেবকরা আক্রান্তদের সহযোগীতা করেছে।

সংগঠনটি আরো জানায়, যৌন হয়রানির শিকার নারীদের মধ্যে একজন গর্ভবতী নারী, একজন মাতা ও তার কমবয়সীকন্যা ছিল। আক্রান্ত ৫ নারীর মধ্যে ৪ নারীর হাসপাতালের চিকিৎসার প্রয়োজন হয়েছিল।

কী ছিল ভিডিওটি ফুটেজটিতে?

ভিডিওটি ফুটেজটিতে দেখা যায়, একজন নারীকে কয়েকজন পুরুষ ঘিরে ফেলেছে। নারীটির শরীরে নিম্নাংশ নগ্ন এবং রক্তাক্ত।

এরপর একজন পুলিশ নারীটিকে উদ্ধারের জন্য চেষ্ট করছে। যখন এসব কিছু ঘটছে, তখন পেছনেই ছিল আতশবাজির ঝলক। এক পর্যায়ে পুলিশ অস্ত্র বের করে পুরুষদের দিকে তাক করে।

ভিডিওটির শেষে দেখা যায়, নারীটিকে সম্পূর্ণ উলঙ্গ করে ফেলা হয়েছে। এরপর সে কাছেই দাড়িয়ে থাকা অ্যাম্বুলেন্সের নিকট পৌছেছে। সূত্র: বিবিসি

- See more at: http://www.timenewsbd.com/news/detail/15018.html#sthash.d03KV6YO.dpuf

বিষয়: বিবিধ

৮৯৪ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

233176
১০ জুন ২০১৪ সকাল ১১:২৮
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : ছিছির উপরও জামাল আব্দুল নাছেরের গজব আসছে...দুনিয়া দেখবে.... ধন্যবাদ
233181
১০ জুন ২০১৪ সকাল ১১:৩৪
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : কি জঘন্য...
233209
১০ জুন ২০১৪ দুপুর ১২:৪৭
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : আব্দুল মান্নান মুন্সী ভাই যাহা বলেছেন আল্লাহ যেন তাই করেন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File