মিশরে নির্বাচন বর্জন করল ২টি গ্রুপ

লিখেছেন লিখেছেন অরুণোদয় ১৫ মে, ২০১৪, ১২:২৬:৫০ দুপুর



মিশরের একটি রাজনৈতিক দল এবং একটি যুব আন্দোলনের গ্রুপ আগামী ২৬-২৭ মে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে।

সাবেক প্রেসিডেন্ট প্রার্থী আব্দেল মোনেম আবুল-ফুতুর রাজনৈতিক দল স্ট্রং ইজিপ্ট পার্টির মুখপাত্র আহমেদ ইমাম বলেছেন, "আসন্ন নির্বাচনে আমারা অংশগ্রহণ করব না।"

আহমেদ জোর দিয়ে বলেন, মিশরের রাজনৈতিক দৃশ্যের কোন পরিবর্তন হয়নি। তাই ফেব্রুয়ারি মাস থেকে আমাদের দল প্রেসিডেন্ট প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

এছাড়া, মিশরের যুব আন্দোলন ‌‌‌'এপ্রিল ৬ ইয়োথ মুভমেন্ট' বলেছে তারাও আসন্ন নির্বাচন বর্জন করবে। যুব আন্দোলনটির সমন্বয়কারী আলী আমর এক সংবাদ সম্মেলনে বলেছেন, ৫ মাস পরামর্শের পর ভোট বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এপ্রিল৬ মুভমেন্টের মুখপাত্র মুহাম্মদ কামাল বলেন, আসন্ন নির্বাচনের বৈধতাকে স্বীকৃতি দেয় না আমাদের আন্দোলন।"যদিও আমরা (প্রেসিডেন্ট প্রার্থী) হামেদিন সাবাহিকে মূল্যায়ন করি, যে আইনের ভিত্তিতে নির্বাচন হবে সেটার ব্যাপারে আমাদের আপত্তি রয়েছে," যোগ করেন তিনি।

গত বছরের জুলাই মাসে প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাত করা হয়। মুরসিকে উৎখাতের পেছনে সেনাবাহিনীর প্রধান আবদেল ফাতাহ আল সিসি'র নেতৃত্বে দেশটির সামরিকবাহিনীর হাত ছিল।

২৬-২৭ মে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে প্রার্থী হয়েছেন আবদেল ফাতাহ আল সিসি। সূত্র: ওয়ার্ল্ডবুলেটিন

See more at: http://www.timenewsbd.com/news/detail/12625#sthash.qn7pJhKd.dpuf

বিষয়: বিবিধ

১০৮৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

221772
১৫ মে ২০১৪ দুপুর ১২:৩৭
হতভাগা লিখেছেন : এরকম তো খালেদা জিয়াও করছিল , লাভ হইছে ?
১৯ মে ২০১৪ দুপুর ০১:৩২
170701
অরুণোদয় লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদHappy
222014
১৫ মে ২০১৪ রাত ০৮:২৫
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
223343
১৯ মে ২০১৪ দুপুর ০১:৩২
অরুণোদয় লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File