শিশুর সাথে এ কেমন বর্বর আচরণ!

লিখেছেন লিখেছেন অরুণোদয় ২৯ এপ্রিল, ২০১৪, ০৫:১৭:০৫ বিকাল



দখলদার ইসরাইলি বাহিনী কম বয়সী ফিলিস্তিনি নাগরিকদেরকে গ্রেফতার করার নীতি অব্যাহত রেখেছে। সাম্প্রতিক ঘটনাটি ঘটেছে ২৩ এপ্রিল পশ্চিম তীরের আল-খলীল শহরে।

এই ঘটনার ভিডিও ফুটেজ আন্তর্জাতিক গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে প্রকাশিত হওয়ার পর সারাবিশ্বে তোলপাড় সৃষ্টি হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, রামি রাজাবি নামের ৬ বছর বয়সী একটি ছোট ছেলেকে আটক করে নিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনীর দুই সদস্য। ছেলেটির অপরাধ, ইসরাইলি বাহিনীর দিকে লক্ষ্য করে সে কয়েক খণ্ড ছোট পাথর ছুড়ে মেরেছিল।

আর এতেই ক্ষিপ্ত হয়ে যায় ইসরাইলি বাহিনীর সদস্যরা। তারা ছেলেটিকে টেনে হিচড়ে নিয়ে যেতে থাকে। ভারী আস্ত্রে সজ্জিত সৈন্যদের এমন আচরণে ভয়ে ৬ বছর বয়সী ছেলেটি কাঁদতে শুরু করে এবং তাকে ছেড়ে দেওয়ার জন্য আবদার করতে থাকে।

এ দৃশ্য দেখে বেশ কয়েকজন ফিলিস্তিনি নাগরিক দখলদার ইসরাইলি সৈন্যদেরকে চারপাশ থেকে ঘিরে ফেলে। তারা শিশুটিকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ জানায়।

এমন পরিস্থিতিতে একজন ইসরাইলি উর্ধ্বতন অফিসার জানান, শিশুটির বাবা এসে সৈন্যদের সাথে কথা বললে তাকে মুক্তি দেওয়া হবে।

যা হোক ফিলিস্তিনি নাগরিক এবং একটিভিস্টদের চাপে ২০ মিনিট পর ছেলেটিকে মুক্তি দেওয়া হয়। সে তার পরিবারের একজন বন্ধুর সাথে বাড়ি ফিরে যায়।

রামাল্লার বন্দী বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, ২০১৩ সালে ইসরাইল ৯০০ ফিলিস্তিনি শিশুকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ১৮০ জন এখনো জেলখানায় বন্দী রয়েছে। সূত্র: ওয়ার্ল্ড বুলেটিন।

http://www.timenewsbd.com/news/detail/11188


বিষয়: বিবিধ

৯৮৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

214960
২৯ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:৩২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আল্লাহ সকল মজলুমকে হেফাজত করুন
২৯ এপ্রিল ২০১৪ রাত ০৯:২০
163241
অরুণোদয় লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File