পোষা বিড়ালকে নির্মমভাবে হত্যা, অতপর ১৪ সপ্তাহের জেল

লিখেছেন লিখেছেন অরুণোদয় ১৩ মার্চ, ২০১৪, ০৯:০৭:১০ রাত



পোষা বিড়াল ছানাকে নির্মমভাবে হত্যার দায়ে হল্যান্ডের এক নারীকে ১৪ সপ্তাহের জেল দিয়েছে দেশটির বার্নসলেই মেজিস্ট্রেট আদালত।

বিবিসি'র খবরে বলা হয়, শাস্তিপ্রাপ্ত ২৩ বছর বয়সী ঐ নারীর নাম লৌরা কানলিফি। তিনি সন্দেহ করেছিলেন যে, তার সোনালী মাছকে (গোল্ডফিস) পোষা বিড়াল ছানাটি আক্রমণ করেছে। এই সন্দেহ থেকে ক্রোধের এক পর্যায়ে তিনি বিড়াল ছানাটিকে মাইক্রোওভেনে ঢুকিয়ে সুইচ চালু করে দেন।

১ মিনিট পর যখন বেড়ালটিকে মাইক্রোওভেন থেকে বের করা হয়, ততক্ষণে সব শেষ। অর্থাৎ মারা গেছে ছোট ছানাটি।

ঘটনার জন্য দায়ী লৌরা কানলিফি আদালতে নিজের দোষ স্বীকার করেছেন।

এরপর রায় দেওয়ার সময় জেলা জজ জন ফসটার আসামীর উদ্দেশ্যে বলেন, আমি যতদূর দেখতে পাচ্ছি, তাতে আপনার দিক থেকে প্রাণীটির প্রতি যে আচরণ করা হয়েছে সেটা ছিল "একেবারেই পৈশাচিক নির্মমতা"। প্রাণীটি আপনাকে বিশ্বাস করত এবং আপনার উপর নির্ভরশীল ছিল।

লৌরা কানলিফি'র আইনজীবী এলেন গ্রিএভ বলেন, তার মক্কেলের দীর্ঘ মেয়াদী মানসিক রোগ ভুগছে। এইমানসিক রোগের কারণ হলো হাতাশা।

রায় ঘোষণার পর দোষী নারীর পরিবারের একজন সদস্য চিৎকার করে বলেন, " কী ঘটতে যাচেছ সেটা সে জানত না, তার কোন ধারণা ছিল না"। অপরজন বলেন, "এটা হচ্ছে মেডিকেল সার্ভিসের ব্যর্থতা"।

আদালতের রায়ে আরো বলা হয়েছে, বিড়াল ছানাকে হত্যার কারণে ভবিষ্যতে আর কোনো পোষা প্রাণী নিজের কাছে রাখতে পারবেন না লৌরা কানলিফি। আর প্র্রাণী পুষতে না পারার বিষয়ে আদালতের যে নিষেধাজ্ঞা, সে বিষয়ে আগামী ৫ বছরে কোনো রিভিউ আবেদনও করতে পারবেন না তিনি। - See more at: http://www.timenewsbd.com/news/detail/6781#sthash.XJueSqx0.dpuf

বিষয়: বিবিধ

১০৬৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

191910
১৩ মার্চ ২০১৪ রাত ০৯:৩৭
বিন হারুন লিখেছেন : কেউ কাউকে হত্যা করল. অত:পর বলল লোকটি মুসলিম ছিল তাই হত্যা করেছি. তাহলে তার কোন বিচার নেই. কিন্তু কুকুর, বিড়াল, গাছ-পালা এসব হত্যা করলে কিংবা নষ্ট করলে বিচার আছে. হায়রে আজব দুনিয়া
191921
১৩ মার্চ ২০১৪ রাত ১০:০৮
নীল জোছনা লিখেছেন : আমাদের দেশের মানুষের থেকে তাদের দেশের প্রাণীর দাম অনেক বেশী।
191950
১৩ মার্চ ২০১৪ রাত ১১:৩৭
কমিউনিটি ব্লগারস ফোরাম সিবিএফ লিখেছেন : আর বাংলাদেশে ? বিচারের বানী নিরবে কাঁদে...
191978
১৪ মার্চ ২০১৪ রাত ০১:০২
দ্য স্লেভ লিখেছেন : সম্ভবত বুখারি শরীফের হাদীস...এক মহিলা একটি বিড়ালকে খেতে না দিয়ে বেধে রেখেছিল এবং ক্সধার্ত অবস্থায় বিড়ালটির মৃত্যু হলে আল্লাহ মহিলার জন্যে জাহান্নাম মঞ্জুর করেন।

প্রানী পোষার দরকার নাই,আর পুষলে তার সাথে সুআচরণ করতে হবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File