বামদের গভীর ষড়যন্ত্রের কবলে আ'লীগ

লিখেছেন লিখেছেন Bhabsi ki Hote Pare ১৫ এপ্রিল, ২০১৩, ০৯:৩৯:৩৪ রাত

চারদিকে কিজে হচ্ছে।মাঝে মাঝে মনে হয় সব কিছু বুজতেছি মাঝে মাঝে মনে হয় কিচ্ছু বুজিনা এই বুঝা না বুঝার মাঝখানে আটকে গেছে আম জনতা।তবে পরিষ্কার ভাবে এটা অন্তত বলা যায় যে বাংলাদেশ এখন একটা দুঃসময় পার করছে।এই দুঃসময় কাটানোর নায়ক কারা হবেন এটাই এখন দেখার বিষয়।খল নায়কদের নিয়ে দ্বিমত রয়েছে।বিরোধী দলের মতে খল নায়িকা শেখ হাসিনা।তাদের মতটা ফেলে দেওয়ার মত না কারন বর্তমানে সরকারে আছেন শেখ হাসিনা।এই সময় ভালো কিছু হলে তারা যেমন সাধুবাদ পাবে তেমনি মন্দের দায়বারও তাদের উপর বর্তায়।কিন্তু আ'লীগের সামনে পেছনে আছে কারা।একটু খেয়াল করলে দেখব যে আলীগের মন্ত্রিপরিষদ থেকে শুরু করে নীতি নির্ধারক বেশীর ভাগই বামদের দখলে।এ কারনে যারা জন্ম থেকে আ'লীগ করেন তারা অখুশি এবং মনে মনে ক্ষুদ্ধ।

বামদের দখলে তো সমস্যা কি?

সমস্যা বামরা আ'লীগের জন্য কিছুই করছে না।তারা আদর্শচ্যুত।বিভিন্ন সময় বিভিন্ন দল থেকে তারা সুবিধা নিয়ে থাকে।আর মহাজোট সরকার তাদের সুবিধা বহুগুনে বাড়িয়েছে।এই সুবিধা নিয়ে তারা আ'লীগেরই ক্ষতি করছেন বলে মনে করছেন প্রবীন আ'লীগ নেতারা।আলীগ নেতাদের টকশো,পত্রিকার কলাম থেকে এটাই প্রতীয়মান হয়।

বর্তমানে বলা হয়ে থাকে শেখ হাসিনা বামদের কথায় উঠা বসা করেন।আর বঙ্গবন্ধুর মৃত্যুর আগেই নাকি এরকমটা করেছিলেন।

সে ইতিহাস কতটুকু সত্য তা অবশ্য আমরা জানি না।কিন্তু ঘটনা যখন রটে তার কিছুতো বটে।

যার বা যাদের সিদ্ধান্তেই শেখ হাসিনা বর্তমান চালাচ্ছেন ভুল ভাবে চালাচ্ছেন।তার এই ভুলের খেসারত একদিন তাকে দিতে হবে।তিনি সর্বদিকে ভুল করছেন।বিরোধী দলের সাথে ভুল ব্যবহার করছেন,পুলিশের ভুল ব্যবহার করছেন,গনমাধ্যমের ভুল ব্যবহার করছেন,অর্থনীতির ভুল ব্যবহার করছেন,সমাজতন্ত্রের ভুল ব্যবহার করছেন।এত ভুলের মাশুল দিতে তারে অবস্থা কিযে হবে সেটা সময় বলে দিবে।

আর এর পেছনে কল কাঠি যে বামরা করছেন তা স্পষ্ট।সাম্প্রতিক সময়ে সরকার হেফাজতে ইসলামকে পরোক্ষ ভাবে সমর্থ দেয়ায় বামরা অখুশী।সমর্থন না দিয়ে উপায় আছে।

শাহবাগ ছিল যেটা ব্যবহার করে দূর্নীতি ঢাকার একটা ব্যবস্থা হয়েছিল কিন্তু সেটাও বামদের কবলে পড়ল।শাহবাগ সমর্থিত কিছু ধর্মদ্রোহী।এটা কোন সমস্যা ছিলনা।সমস্যা হল তখন যখন ঐসব ধর্মদ্রোহীদের মুক্তির দাবি করল প্রজন্ম চত্বর।

বামেরা বলে কতিপয় ধর্মদ্রোহী তারা অবশ্য ধর্মদ্রোহী বলেনা বলে কথিত নাস্তিক,যেটা হাস্যকর কারন তারা স্বঘোষিত নাস্তিক।কথিত শব্দটার প্রয়োজন ছিলনা।যাহোক তারা বলে অল্পকিছু ব্লগারদের জন্য পুরো শাহবাগ কলঙ্কিত কেন হবে?

উত্তর শাহবাগ ধর্মদ্রোহীদের মুক্তির দাবি করে বুঝিয়ে দিয়েছে তারা সমগোত্রীয়।বর্তমানে শাহবাগে নাস্তিক ব্লগার আর বামদের ছাড়া অন্য কাউকে চোখে পড়ে না।যাহোক বামদের কারনে শাহবাগও শেষ।

শেষ কথা বর্তমানে দেশের দুঃসময় এবং সাথে সাথে আ'লীগেরও দুঃসময়।আর এটা বামদের ষড়যন্ত্রের ফসল।বিএনপির যে দুঃসময় সেটা সাময়িক।বামদের সঙ্গ ত্যাগ না করলে আ'লীগের দুঃসময় কাটবে না এবং কঠিন মূল্য দিতে হবে।

বিষয়: রাজনীতি

৯৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File