ইভটিজিংএর আইন করনে মাইয়ারা আরো ব্যাজার

লিখেছেন লিখেছেন Bhabsi ki Hote Pare ১০ এপ্রিল, ২০১৩, ০৪:২৮:৫৬ বিকাল

কিছুদিন আগে ইভটিজিংএর খুব ছড়াছড়ি ছিল।টিভি পত্রিকা সবখানে এ খবর।তখন ইভটিজিংকে মোকাবেলা করার জন্য জোরাল একটা আইন পাশ করল সরকার।আইন প্রসঙ্গে আমার এক মামা মজা করে বলেছিলেন উনার ভাষায়,"ইভটিজিংএর আইন করনে মাইয়ারা আরো ব্যাজার (অখুশি)"।

তার কথা স্রেফ ফান হিসেবেই ধরে নিয়েছি।কিন্তু বর্তমান প্রেক্ষাপটে মনে হচ্ছে তার কথায় সত্য।

হেফাজতে ইসলামের যে পয়েন্টে আমাদের তথাকথিত নারীবাদীদের ব্যাপক আপত্তি সেটা হল

৪. ব্যক্তি ও বাকস্বাধীনতার নামে সব বেহায়াপনা, অনাচার, ব্যভিচার, প্রকাশ্যে নারী-পুরুষের অবাধ বিচরণ, মোমবাতি প্রজ্বালনসহ সব বিজাতীয় সংস্কৃতির অনুপ্রবেশ বন্ধ করা।

আমি অবাক হই তারা বলে তারা এ দাবি মানতে পারবেন না।তার মানে তারা বেহায়াপনা করবে,অনাচার অভিচার করবে,এর পর আছে নারী পুরুষের অবাধ বিচরন।এই পয়েন্টেই তাদের প্রবল আপত্তি।তাদের কাছে আমার প্রশ্ন এতদিন ধরেতো অবাধ বিচরন চলছে তাতে কি লাভটা হল।এতে করে কি ধর্ষন বন্ধ হল?ইভটিজিং বন্ধ হল?নারী নির্যাতন বন্ধ হল?

উত্তর না।বরং সময়ের সাথে সাথে বেড়েই চলেছে।আমরা একটু অবাদ বিচরন বন্ধ করে দেখিই না কি হয়।

আর এর কারনে নাকি নারীরা গার্মেন্টসে কাজ করতে পারবে না।তারা কি বুঝে এসব কথা বলে আমার বোধগম্য নয়।

নারী পুরুষের অবাদ বিচরন মানে কি?

এর মানে হল সর্ব ক্ষেত্রে নারী পুরুষের একসাথে উঠা বসা।এই উঠা বসার কারনে যৌন নির্যাতন বাড়ছে।বাড়বে এটাই স্বাভাবিক।কারন ডাক্তারি মতে একজন পুরুষ নারীকে দেখলে তার যৌন উত্তেজনা হবেই।না হলে বুঝতে হবে তার পুরুষত্বের সমস্যা আছে।আর অবাধ বিচরন বাদ দিয়ে শালীন ভাবে নারীরা সর্বক্ষেত্রে কাজ করতে পারে ইসলাম নারীদের সেই অধিকার দিয়েছে।অশ্লীল ভাবে রাস্তা দিয়ে হাঁটবে,বেহায়া পনা করবে,নিজেদের শরীর দেখাবে, আর এদেখে পুরুষদের____উঠলেই ইভটিজিং?

আর এসব নারীবাদীদের যারা কাছ থেকে চিনেন তারাই এদের চারিত্রিক বৈশিষ্ট্য সম্মন্ধে ভার বলতে পারবে।হুমায়ুন আহমেদের উপন্যাস থেকে আমরা আম জনতা এদের সম্পর্কে কিছু ধারনা পেয়ে থাকি।

আমি নিদ্বিধায় এটা আবারও বলব নারীদের নিয়ে হেফাজতে ইসলামের যে মনভাব তারা তাদের দাবিতে ব্যক্ত করেছে এটা যৌক্তিক এবং চ্যালেন্জ করতে পারি যদি নারী দের অধিকার ইসলামের আলোকে দেওয়া হয় তবে ইভটিজিং বন্ধ হয়ে যাবে।

বিষয়: বিবিধ

১৬০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File