ইসলাম অবমাননা বন্ধে আল্লাহর গায়েবী মদদ কামনা করে আল্লামা শফীর মুনাজাত

লিখেছেন লিখেছেন ফজলে রাব্বী ২০ এপ্রিল, ২০১৩, ১২:১৯:৫৪ দুপুর

১৩ দফা দাবীর বাস্তবায়ন এবং দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান সহ হেফাজতের গ্রেফতারকৃত নেতা-কর্মীদের মুক্তি, আহতদের সুস্থতা কামনা করে গতকাল শুক্রবার হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী উপমহাদেশের অন্যতম বিখ্যাত ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলূম হাটহাজারী মাদরাসায় খতমে জালালাইন, খতমে বুখারী, খতমে কুরআন এবং বাদ আছর বিশেষ মুনাজাতের কর্মসূচী পালন করা হয়। মুনাজাতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ, উলামা-মাশায়েখসহ হাজার হাজার মাদরাসা ছাত্র ও তৌহিদী জনতা অংশগ্রহণ করেন। মুনাজাতে বিভিন্ন পেশার অগণিত মানুষ শরীক হন। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষা, জনসাধারণ ও মুসলমানদের জানমালের নিরাপত্তা, দেশের শান্তিশৃঙ্খলা, আল্লাহ, রাসূল ও ইসলাম অবমাননাকারীদের হিদায়াত, ইসলাম অবমাননা ও কুৎসা বন্ধে আল্লাহর গায়েবী মদদ কামনা করে আধা ঘণ্টাব্যাপী মুনাজাত পরিচালনা করেন হেফাজতে ইসলামের আমীর দেশের শীর্ষ আলেম পীরে কামেল আল্লামা শাহ আহমদ শফী।

জুমার নামাযের পর এই বিশেষ দোয়া ও মুনাজাতের ঘোষণা দেয়া হলে আছরের নামাযের নির্ধারিত সময়ের অনেক আগেই সুবিশাল তিনতলা বিশিষ্ট বায়তুল আতিক মসজিদ ভবনে মুসল্লিতে কানায় কানায় ভরপুর হয়ে যায়। মুনাজাতের সময় মসজিদের সামনের ছেহেনসহ পার্শ্ববর্তী ছাত্রাবাস ও শিক্ষাভবনেও অনেককে বসে মুনাজাতে শরীক হতে দেখা যায়। এ সময় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, নায়েবে আমীর আল্লামা শামসুল আলম, আল্লামা মুহাম্মদ হারুন, কেন্দ্রীয় নেতা মুফতী জসীম উদ্দীন, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা মুহাম্মদ ওমর, মাওলানা মুহাম্মদ আনাস মাদানী, মাওলানা মুনির আহমদ, মাওলানা শফিউল আলম প্রমুখ।

মুনাজাত পূর্ব বয়ানে আল্লামা শাহ আহমদ শফী সরকারের প্রতি হেফাজতে ইসলামের ১৩ দফা দাবী বাস্তবায়নের জন্য উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, আমরা আপনাদের কাছে কোনো রাজনৈতিক ও ক্ষমতার দাবী পেশ করিনি। আমরা শুধু আল্লাহ, আল্লাহর রাসূল, কুরআন-হাদীস ও ইসলামের ইজ্জত রক্ষার জন্য কিছু দাবী আপনাদের কাছে পেশ করেছি। মুসলমানদের ঈমান-আক্বীদা রক্ষা, মা-বোনদের ইজ্জত-আব্রু ও নিরাপত্তার জন্য দাবী পেশ করেছি। এই দাবীগুলো শুধু উলামা-মাশায়েখদের নয়, দেশের কোটি কোটি মুসলমানের প্রাণের দাবী। অথচ সরকারের মন্ত্রী এমপিরা মুসলমানদের অরাজনৈতিক এই ন্যায্য দাবী পূরণ না করে বরং এর বিরুদ্ধে নানা অপবাদ ও সমালোচনা করছেন। ৯০ ভাগ মুসলমানের দেশে সরকারের কর্তাব্যক্তিদের এমন বক্তব্য অত্যন্ত দুঃখজনক।

আল্লামা শাহ আহমদ শফী আরো বলেন, পত্রিকায় বিবৃতি, মিছিল, মিটিং, সমাবেশ ও লংমার্চ মহাসমাবেশ সহ বিভিন্ন উপায়ে সরকারের কাছে আমরা কোটি কোটি তৌহিদী জনতাকে সাথে নিয়ে এই দাবীসমূহ বার বার তুলে ধরেছি। অথচ সরকার গণতান্ত্রিক রীতিনীতি এবং কোটি কোটি মুসলমানের দাবী ও মতামতের প্রতি কোনরূপ তোয়াক্কা না করে দৃশ্যত গুটি কয়েক নাস্তিকের স্বার্থ রক্ষায় ব্যস্ত আছে। কথিত গণজাগরণ মঞ্চের ইসলাম বিদ্বেষী ব্লগারদের শাস্তি না দিয়ে তাদের অপকীর্তির প্রকাশ করায় মাহমুদুর রহমানকে গ্রেফতার করে নির্যাতন করছে। তার পত্রিকা আমারদেশ প্রকাশে সকল প্রতিবন্ধকতা তৈরী করেছে।

তিনি আরো বলেন, ফটিকছড়ির ভূজপুর এলাকায় বহু মসজিদে আজ জুমার নামায আদায় হয়নি। আইনশৃঙ্খলা বাহিনীর হয়রানির কারণে ইমাম, খতীব, মুয়াজ্জিন ও সাধারণ মুসল্লীরা মসজিদে যেতে সাহস পাচ্ছেন না। সমগ্র উত্তর ফটিকছড়ি এলাকা বর্তমানে পুরুষশূন্য হয়ে পড়েছে। বাসা-বাড়িতে মহিলারা এখন চরম নিরাপত্তাহীন অবস্থায় বসবাস করছে। তিনি সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি মাদ্রাসার শিক্ষক-ছাত্র ও সাধারণ মানুষকে হয়রানী বন্ধ করে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের ব্যাপারে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী বলেন, সরকার ১৩ দফা দাবী বাস্তবায়নে পদক্ষেপ না নিয়ে নাস্তিকদের রক্ষা করছে। হেফাজত মহাসচিব আরো বলেন, দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান সত্যপ্রকাশে আপসহীন সাহসী এক বীর। তিনি ইসলাম ও মুসলমানদের দুশমন নাস্তিক্যবাদিদের ষড়যন্ত্র ও অপতৎপরতা সম্পর্কেও জাতিকে সজাগ করে প্রশংসনীয় দায়িত্ব পালন করেছেন। অথচ যারা আল্লাহ, রাসূল, কুরআন, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে জঘন্য কুৎসা রটনা করে মুসলমানদের মনে চরম আঘাত ও ক্ষোভ তৈরী করছে, সরকার তাদের গ্রেফতার ও সাজা দিতে কোন পদক্ষেপ না নিয়ে বরং উল্টো ইসলাম বিদ্বেষীদের অপকর্ম উদ্ঘাটন করার অপরাধে মাহমুদুর রহমানকে গ্রেফতার করে নাস্তিক্যবাদের পক্ষ নিয়েছে। আজ ইসলাম বিদ্বেষীদের মুখোশ উন্মোচন করায় মাহমুদুর রহমানকে রিমান্ডে নিয়ে নির্যাতনের কথা শোনা যাচ্ছে, তার জীবন সংকটাপন্ন। বর্তমানে তিনি হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে শোনা যাচ্ছে। এটা জাতির জন্য অশনি সংকেত ছাড়া আর কিছু নয়। তিনি অবিলম্বে মাহমুদুর রহমানকে মুক্তিদানসহ গণমাধ্যমের কণ্ঠরোধে সকল তৎপরতা বন্ধের আহ্বান জানান।আহলে সুন্নাহ জামা'য়াত। ওয়েব জগতে ইসলামী ভুবনের অন্যান্য সমাহার-

বিষয়: বিবিধ

১৫৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File