বামধারার মিডিয়া বনাম আমার মূল্যয়ণ

লিখেছেন লিখেছেন ফজলে রাব্বী ০৬ এপ্রিল, ২০১৩, ০৯:৩৬:৩৬ রাত

আজ বৃহত্তর ইসলামী তাহজীব তামাদ্দুন রক্ষার ঈমানী দায়িত্ববোধ থেকেই আমীরুল মুসলিমীন আল্লামা শাহ আহমদ শফী সাহেব দা. বা. -এর ডাকা একটি আন্তর্জাতিক লংমার্চ হয়ে গেলেও দুঃখজনকভাবে দিগন্ত টিভি ছাড়া অন্য কোন মিডিয়ায় হেফাজতে ইসলামের ডাকা লংমার্চ হাইলাইট করেনি। যদিওবা ...আন্তর্জাতিক মিডিয়াগুলোতে খুব ভালভাবেই স্থান পায় আজকের লংমার্চের খবর। ইয়াহুদী, খৃস্টানদের চাক্ষুশ মদদে সেসব মিডিয়াগুলে পরিচালিত।

বিবিসি, বিবিসি বাংলা, সিএনএন, এএফপি, আলজাজিরা(মুসলিমদের গৌরব)।

এছাড়াও বিভিন্ন অভ্যন্তরীন পত্রিকাতেও স্থান পায় আমীরুল মুসলিমীন আল্লামা শফী সাহেবের ডাকা লংমার্চের খবর। কিন্তু বাংলাদেশী মিডিয়াগুলোর আচরণ খুব একটা আশাব্যন্ঞ্চক নয়।

যেখানে ৩০-৪০জন শাহবাগী নামক তথাকথিত কিছু কুলাঙ্গারদের সমাবেত হলেই মিডিয়াগুলো গাঁজাখোরের মতো লাইভ দেখাতে থাকেন সেখানে হেফাজতে ইসলামের লংমার্চকে বিরতিহীন ভাবে লাইভ দেখানো উচিৎ ছিল মিডিয়াগুলোর।

হেফাজতে ইসলামের লংমার্চ ৩-৫ মিনিটের উর্দ্ধে দেখিয়েছে বলে মনে হয় না। মনে হয় সমস্ত গণমাধ্যম গুলো যেন চরম মানসিক রোগে আক্রান্ত। আসল-নকল, হক্ব-বাতিল বা সত্য-মিথ্যাকে পার্থক্য করার মতোন বিকেক বুদ্ধিও তাদের আর অবশিষ্ট নেই।

কিন্তু বিভিন্নরকম স্লোগানের বেলায় তারা একধাপ এগিয়ে। 'আংশিক নয় পুরো সত্য' স্লোগান নিয়ে বছর ২-৩ আগে বাজারে এসেছে কালেরকন্ঠ একটি বাম ঘরানার পত্রিকা। এদের আচরণ দেখলে মনে হয় না এরা কোন সুস্থ মস্তিষ্ক সম্পন্ন মানুষ।

বাজারের আরেক প্রভাবশালী পত্রিকা হলো 'প্রথম আলো'। এটার ব্যাপারে কিছু বলার আর অবকাশ রাখে না।

বিগত কয়েকবছর ধরেই তাদের ইসলাম বিদ্বেষী কার্য্যকলাপ চোখে পরার মতো। আরও একটি বিষয়- এখানে প্রতি বৎসর মিথ্যা নবী দাবিদার কুলাঙ্গার গোলাম আহমদ কাদীয়ানীর হাতেগড়া একটি উগ্রপন্থী অমুসলিম(যদি তারা মুসলিম দাবি করে থাকে) দল আহমদিয়া মুসলিম জামা\'য়াতের প্রতিষ্টা বার্ষিকীতে পূর্ণ রঙ্গিন এক পৃষ্টা বাজেট করলেও আমাদের ধর্মের জন্য ধর্মপাতা স্থান পায় না তাদের পত্রিকায়। আরও একধাপ এগিয়ে ইসলাম ধর্মের বিরোধিতা করলেই যেন তাদের ষোলকলা পূর্ণ হয়।

আরেকটি পত্রিকা হলো 'জনকন্ঠ' নামক জঘন্যকন্ঠ। এখানে ঢালাওভাবে দেশের সকল দাড়ি টুপি-পান্জাবী পরিহিত ধর্মপ্রাণ মুসলমানদের জঙ্গী বলে তারা অভিহিত করার মতও ধৃষ্টতা দেখিয়েছে। হায়রে মিডিয়া সমাজ!!! হায়রে গণতান্ত্রিক দেশ। হায়রে গণমাধ্যম!

এরকম কিছু প্রিন্ট মিডিয়া-

১)প্রথম আলো

২)কালেরকন্ঠ

৩)জনকন্ঠ

৪)মানবকন্ঠ

৫) যুগান্তর

অনলাইন নিউজ পোর্টান গুলোর মধ্যে-

১)বাংলানইউজ২৪.কম

২)বিডি নিউজ২৪.কম

প্রভৃতি...

তবে প্রিন্ট মিডিয়াগুলো থেকে ইলেকট্রি মিডিয়াগুলো আরও ভয়ানক!

আমার কাছে যে সমস্ত ইলেকট্রিক মিডিয়াগুলো একপেশী খবর পরিবেশন করে বলে মনে হয়-

১)বাংলাদেশ টেলিভিশন(বিটিভি)

২)ইন্টিপিন্ডেন্ট

৩)এটিএন নিউজ

৪)এটিএন বাঙ্গলা

৫)সময়

৬)একাত্তর

৭)মাছরাঙ্গা

৮)মাই টিভি

৯)একুশে

১০)এনটিভি

১১)চ্যানেল আই

অতএব এসব পরিত্যাগ করা একজন স্বাধীন দেশের নাগরিক হিসেবে একান্তই জরুরী।

বিষয়: বিবিধ

১৩১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File