সংখ্যালঘু নির্যাতনে আওয়ামী লীগের সম্পৃক্ততা শতকরা ৮৩ ভাগ

লিখেছেন লিখেছেন মুহসিন আব্দুল্লাহ ০১ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:৩৯:৪৮ রাত

''আওয়ামী লীগ সারা দেশের সংখ্যালঘু নির্যাতনের সুফল ভোগ করে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মাইনরিটি পার্টির (বামাপা) সাংগঠনিক সম্পাদক প্রবীর মিত্র।

তিনি বলেছেন, ‘সংখ্যালঘুদের ওপর হামলার সুফল ভোগ করে আওয়ামী লীগ। যেসব সহিংসতা ঘটেছে সেসব জায়গায় খোঁজ নিয়ে জানা গেছে সব জায়গায়তেই প্রায় শতকরা ৮৩ ভাগই সম্পৃক্ততা ছিল আওয়ামী লীগের।’

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের হলরুমে সংখ্যালঘু মন্ত্রণালয় এবং তাদের ওপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন'' । (বাংলামেইল২৪)


বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ । পার্শ্ববর্তী দেশ ভারতে রক্তক্ষয়ী সব দাঙ্গায় হাজার হাজার মুসলিম হত্যা হলেও বাংলাদেশে আজ পর্যন্ত কোন দাঙ্গা হয়নি । হিন্দু মুসলিম সবাই মিলেমিশে বাস করছে । কিন্তু তবুও মাঝে মাঝে বিশেষ বিশেষ সময়ে হিন্দু-বৌদ্ধদের ওপর হামলা হয় । দেখা যায় , যখনই আওয়ামী লীগ বেকায়দায় পড়ে, তখনই সংখ্যালঘুদের ওপর হামলা হয় । দোষ চাপানো হয় বিরোধী দল, বিশেষ করে জামায়াত ও বিএনপির ওপর । কিন্তু একটা সহজ প্রশ্নের উত্তর কেউ দিতে পারেনা, জামায়াত বা বিএনপির লোকেরা তো মামলাজটে আর পুলিশের তাড়ায় অলরেডি ঘরছাড়া । তাঁরা কিসের জন্য সংখ্যালঘুদের ওপর হামলা করবে ? ব্যক্তিগতভাবেও তো কারো লাভ নাই , কারণ এতে করে নতুন মামলায় জড়ানো হবে । রাজনৈতিকভাবেও তো ক্ষতি । কারণ , সংখ্যালঘুদের ওপর হামলা হলে রাজনৈতিকভাবে সব সময় আওয়ামী লীগই লাভবান হয় । তাহলে বিএনপি-জামায়াতের লোকেরা কি এত বড় বেকুব , নিজের পায়ে নিজে কুড়াল মারবে ? খাল কেটে কুমির আনবে ?

যেখানে যেখানে সংখ্যালঘুদের ওপর হামলা হয়েছে অনেক জায়গাতেই আওয়ামী লীগের লোকেরা হাতেনাতে ধরা পড়েছে । কোথাও বিরোধী দলের নেতাকর্মীদের সংশ্লিষ্টতা প্রমাণ হয় নাই ।

এটা এখন স্পষ্ট , আওয়ামী লীগই রাজনৈতিক স্বার্থে সংখ্যালঘুদের ওপর হামলা করে । হিন্দু সম্প্রদায়ের লোকেরাও এখন স্পষ্ট করে একথা বলতে বাধ্য হচ্ছেন ।

বাংলাদেশ আমাদের দেশ । মুসলমান, হিন্দু , বৌদ্ধ, খ্রিস্টান, উপজাতি সবাই এ দেশের নাগরিক । এটাই পরিচয় । এখানে কারো পরিচয় সংখ্যালঘু নয় । যারা সংখ্যালঘু, সংখ্যাগুরু হিসেবে আমাদের ভাগ করে - স্বার্থ হাসিলের জন্য অশান্তি তৈরি করতে চায় - তাদের ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে । ব্লেম গেম নয় , প্রোপাগান্ডায় তাল মিলানো নয়- রুখে দাঁড়াতে হবে ঐক্যবদ্ধ ভাবে ।

বিষয়: রাজনীতি

৯৫৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

171693
০১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৫৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আওয়ামীদের প্রধান রাজনৈতিক অস্ত্র সংখ্যালঘু নির্যাতন
০২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:২২
125864
মুহসিন আব্দুল্লাহ লিখেছেন : প্রধান না হলেও অন্যতম ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File