চলমান এই কিলিং মিশনের উদ্দেশ্য

লিখেছেন লিখেছেন মুহসিন আব্দুল্লাহ ২৩ জানুয়ারি, ২০১৪, ০১:৫০:৩৫ রাত

নীলফামারীতে একে একে বিরোধীদলের চারজনকে হত্যা করায় সবাই সেখানকার এমপি আসাদুজ্জামান নূরকে দোষারোপ করছেন । কিন্তু বিষয়টা সেরকম নয় । এটি আসলে এটুকুতে সীমাবদ্ধ নয় । টার্গেটেড কিলিং এর এই কাজ শুধু নীলফামারীতে নয়- সারাদেশে চলছে । এবং এগুলোর কোনটাই বিচ্ছিন্ন কোন ঘটনা নয় । এই হত্যাগুলো করা হচ্ছে একটা নির্দিষ্ট উদ্দেশ্যকে সামনে রেখে , একটা সুনির্দিষ্ট প্ল্যান অনুযায়ী ।

সাতক্ষীরা, মেহেরপুর, রাজশাহী, রংপুর, ঢাকা, সিলেট, নোয়াখালি , চট্টগ্রাম সহ বিভিন্ন স্থানে যাদেরকে হত্যা করা হয়েছে তাদের অবস্থা বিশ্লেষণ করলে এটা স্পষ্ট হয়ে ওঠে যে - এরা প্রায় সবাই মধ্যম সারির উঠতি নেতা এবং এরা সরকারবিরোধী মাঠের আন্দোলনে জোরালো ভুমিকা রাখছিলেন । আরেকটি বিষয় হলো আগামী ১০-১৫ বছর পরে এরাই হতেন প্রথম সারির নেতা । একটা দীর্ঘমেয়াদী লক্ষ্য বাস্তবায়নের প্রয়োজনেই এই হত্যাকান্ডগুলো ঘটানো হচ্ছে । এদেরকে হত্যার মাধ্যমে বিরোধী দলের বর্তমান চেইন অব কমান্ড ভেঙ্গে দেয়া হচ্ছে । ভবিষ্যতের শক্তিশালী রাজনৈতিক প্রতিপক্ষকে অংকুরেই বিনাশ করা হচ্ছে ।

বিএনপি ও জামায়াতের যে মধ্যম সারির তরুণ নেতৃত্ব কাঠামো গড়ে উঠেছে এরা যদি ঠিকমত টিকে থেকে কাজ করতে পারে তাহলে আগামী দিনে সেক্যুলার ও ভারত নির্ভর রাজনীতির জন্য মহা দুর্দিন অপেক্ষা করছিল । সেই আশংকাকে বিবেচনায় নিয়েই মাস্টারপ্ল্যান অনুযায়ী বিভিন্ন এলাকার উঠতি তরুণ নেতাদেরকে বিচারবহির্ভুত হত্যা করা হচ্ছে ।

বিষয়: রাজনীতি

১০৫৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

166137
২৩ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৩২
সাইদ লিখেছেন : সবই হচ্ছে ক্ষমতা পাকাপোক্ত করার জন্য।যেমন রাজা তেমন প্রজা।আবার যেমন প্রজা তেমন রাজা।
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৮
122625
মুহসিন আব্দুল্লাহ লিখেছেন : হুম ।
166213
২৩ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৩৩
জাগো মানুস জাগো লিখেছেন : But what will be Allah's plan time will say.
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৮
122626
মুহসিন আব্দুল্লাহ লিখেছেন : হুম ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File