এর চেয়ে সাশ্রয়ী রেট কি বাংলালিংক দিতে পারবে ?

লিখেছেন লিখেছেন মুহসিন আব্দুল্লাহ ২৬ এপ্রিল, ২০১৩, ১০:১৩:৪৩ রাত

৩১ জানুয়ারি ১৯৯৪ ।

(সেদিন সকালে লালবাগে গুলিতে নিহত সাত জনের লাশ দেখে আসার পর ।)

২৯ নং মিন্টো রোডের বাসায় এসে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বললেন, ময়না (মিসেস মতিয়ুর রহমান রেন্টু) খাওয়া দাওয়া বেশি করে এনেছ তো ? লাশ দেখে এসেছি লাশ । আজ আমি বেশি করে খাব ।

তারপর তিনি জিন্দেগী জিন্দেগী গাইতে গাইতে নাচতে লাগলেন । সত্যি সত্যিই তিনি (শেখ হাসিনা ) অস্বাভাবিক রকমের বেশি খেলেন । এমনিতেই তিনি (শেখ হাসিনা ) বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিহতদের লাশ দেখে এসে স্বাভাবিকের চাইতে অনেক বেশি খেতেন । কিন্তু আজ খেলেন অস্বাভাবিকের চাইতেও অনেক বেশি ।

-আমার ফাঁসি চাই/পৃ-১২৮/ মুক্তিযোদ্ধা মতিয়ুর রহমান রেন্টু (১৯৮১ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত শেখ হাসিনার ব্যক্তিগত সেক্রেটারি )

সাভার ট্রাজেডি নিয়ে প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রীরা যে মস্করা শুরু করেছেন , তাতে মনে পড়ে গেল রেন্টুর কথাগুলি । এই আমাদের দেশ । এখানে মানুষ মারা গেলে নেতানেত্রীরা খুশি হন । বেশি করে ভাত খান , তরকারি খান । খুশিতে বাকবাকুম হয়ে জিন্দেগি জিন্দেগি গান । তাদের রাজনীতিতে নতুন আরেকটা ইস্যু যোগ হয় । প্রতিপক্ষকে দোষারোপ করার আড়ালে দোষীদের পগার পার করা হয় । আর আমরা বসে বসে আঙ্গুল চুষি । সময় হলে জীবন খোয়াই নিজের বেডরুমে ঘাতকের হাতে, রাজপথে পুলিশের গুলিতে , কর্মস্থলে যাওয়ার পথে ট্রাকের চাপায় কিংবা ফ্লাইওভারের নিচে চাপা পড়ে , কর্মস্থলে আগুনে পুড়ে কিংবা গেট ঝাকানোতে ভূপাতিত হওয়া সুউচ্চ ভবনের কনক্রিটের তলায় !

ভালো তো । ভালো না ! জীবনের দাম বিশ হাজার টাকা করে পাবে আমাদের পরিবার ! এর চেয়ে সাশ্রয়ী রেট কি বাংলালিংক দিতে পারবে ?

বিষয়: বিবিধ

১৬১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File