ইসলামবিরোধী সকল কাজের দায় আওয়ামী লীগের , বামদের নয়

লিখেছেন লিখেছেন মুহসিন আব্দুল্লাহ ১৫ এপ্রিল, ২০১৩, ০৭:৩৮:৫৩ সন্ধ্যা

অনেককেই বলতে শুনি ‘বামরা আওয়ামী লীগের মাথায় কাঠাল ভেঙ্গে খাচ্ছে’ । বামদের প্ররোচনায় আওয়ামী লীগ ইসলামবিরোধী কাজগুলি করছে । এতে করে পরোক্ষ ভাবে যেন বলা হয় ‘আওয়ামী লীগ আসলে ভালো দল ! ঐ বামদের কারণে কিছু ভুল-ভ্রান্তি করে ফেলেছে আরকি !’

ভাবটা এমন – ‘আমার ছেলে খুবই ভালো, যত দোষ ঐ নরেনের বেটার । আমার ছেলের সাথে মিশে সেই আমার ছেলেকে দিয়ে এই খারাপ কাজ করেছে !’

এমনকি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীও ২০০৯ সালে চট্টগ্রামের ঐতিহাসিক সমাবেশে তাঁর সেই জ্বালাময়ী বক্তব্যে এই কথা বলেছিলেন । বামদের তিনি হুতোমপেচার সাথে তুলনা করে বলেছিলেন –‘ফুলবাগান ধ্বংস করার জন্য একটি হুতোম পেঁচাই যথেষ্ট । কিন্তু হুতোমপেঁচা বসে গেছে প্রত্যেক ডালে ডালে, ফুলবাগানের কী হবে আল্লাহই জানে’ । প্রকারান্তরে আওয়ামী লীগকে ‘ফুলবাগানের’ সাথে তুলনা করা হয়েছে ।

আওয়ামী লীগের করা ইসলামবিরোধী কর্মকান্ডের দায় বামদের ঘাড়ে চাপিয়ে আমরা কী বুঝাতে চাই ? আওয়ামী লীগের ইসলামবিরোধী কর্মকান্ডের দায় বামদল কিংবা ‘র’এর ওপর চাপিয়ে আওয়ামী লীগকে দায়মুক্ত করা কিংবা আওয়ামী লীগের দায় লঘু করা কোনভাবেই সঠিক বিচার হতে পারে না । আওয়ামী লীগের দায় অবশ্যই আওয়ামী লীগের ওপরেই চাপাতে হবে , আওয়ামী লীগকেই নিতে হবে ।

মানুষ সবসময় শক্তিমানের অপরাধের দায় দুর্বলের ওপর চাপিয়ে বাঁচতে চায় । বাড়ির কর্তা কারো কাছে অপমানিত হয়ে এসে ঝাল ঝাড়েন বউয়ের ওপর । ছেলে আর চাকর মিলে কোন অপরাধ করলে শাস্তি পায় চাকর ছেলেটিই । বামদের বেলায়ও সেটাই হচ্ছে ।

বামরা এমনিতেই পরিত্যক্ত হয়ে গেছে । আওয়ামী লীগ শক্তিশালী এবং নানান ধরণের মানুষের একটি দল । মুক্তিযুদ্ধকালীন সময়ে যেকোনভাবেই হোক আওয়ামী লীগ স্বাধীনতার পক্ষে ছিল । অপরপক্ষে বেশিরভাগ ইসলামী দল ও ব্যক্তি নৈতিকভাবে পাকিস্তানের অখন্ডতার পক্ষে ছিলো । ইসলামপন্থি দলগুলোর ভেতরে কিছুটা হীনম্মন্যতাও রয়েছে । এইসব কারণে সোজাসাপ্টা আওয়ামী লীগের বিরুদ্ধে দাঁড়াতে অনেকেই চায় না । তারা কথা বলেন ঘুরিয়ে ফিরিয়ে ।

আওয়ামী লীগ যেসব ইসলামবিরোধী কাজ করে সেগুলোর দায় সরাসরি আওয়ামী লীগের ওপর না চাপিয়ে দুর্বল পরিত্যক্ত বামদের ওপর এবং অদৃশ্য ‘র’এর ওপর চাপানো হয় । আর এই সুযোগটা আওয়ামী লীগ কাজে লাগায় । প্রতিবার নির্বাচনের আগে তারা ‘তওবা’ করে । মুখে ইসলামের বুলি আওড়ানো শুরু করে । সারাবছর শেখ হাসিনার নৌকার মালিক মা দূর্গা থাকলেও নির্বাচনের আগে ‘নৌকার মালিক তুই আল্লাহ’ বলে জপ শুরু করে । ‘মুজিবরের বেটি’কে সরলপ্রাণ জনগন সহজে ক্ষমা করে দেয় ।

সবার কাছে আমার আহ্বান স্পষ্ট । দয়া করে আওয়ামী লীগের ইসলামবিরোধী সকল কর্মকান্ডের দায় সরাসরি আওয়ামী লীগের ওপর বর্তান । পরিত্যক্ত ‘বাম’দের ওপর চাপাবেন না । ‘বাম’দের হিসাব থেকে বাদ দিন । তারা এখন লাইফ সাপোর্টে আছে । লাইফ সাপোর্ট খুলে ফেললেই তাদের জীবনাবসান হবে । বরং , ‘বাম’দের লাইফ সাপোর্ট দিয়ে বাচিয়ে রাখার দায়টাও আওয়ামী লীগেরই । জনগনকে এটাও স্পষ্ট করে জানানো দরকার ।

বিষয়: বিবিধ

৯১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File