হেফাযতে ইসলামের শক্তি কতটা ?

লিখেছেন লিখেছেন মুহসিন আব্দুল্লাহ ১০ এপ্রিল, ২০১৩, ০৫:৫৮:২৮ বিকাল

হেফাযতে ইসলাম কী করে এত বড় ঐতিহাসিক একটি লংমার্চ আয়োজন করে ফেললো ? হেফাযতে ইসলাম কি সত্যিই এত সমর্থন পাওয়া এত সাংগঠনিক শক্তির অধিকারী সংগঠন ?

এই প্রশ্নটি আমার মাথায় ঘুরছিল । সরকারও ভ্যাবাচেকা খেয়ে গেছে । এর জবাবটা সেদিন টেম্পুযাত্রী এক মুরুব্বীর আলাপ থেকে পেয়ে গেলাম । মাঝবয়েসী ভদ্রলোক আঞ্চলিক ভাষায় আরেকজন যাত্রীকে বলছিলেন- মনে করেন আমরা দশ ভাই । ভাইয়ে ভাইয়ে আমাদের খুব শত্রুতা । একজন আরেকজনকে সহ্য করতে পারি না । কিন্তু কোন কুত্তার বাচ্চা যদি আমার বাপ-মা তুলে গালি দেয় তাহলে কি আমরা দশ ভাই মিলে তার টুটি চেপে ধরবো না ?

ধর্মনিরপেক্ষতার ভেকধারী কুলাঙ্গাররা আল্লাহ, রাসুল (সাঃ), সম্মানিত সাহাবাগণকে নিয়ে নোংরা ভাষায় গালিগালাজ ও কটুক্তি করার কারণে এখানেও একই রকম ঘটনা ঘটেছে ।

বাংলার মুসলমানরা কম বিভক্ত নয় । ঈমান, আমল, ফিকাহ, রাজনীতি নানান কারণে নানা ভাগে বিভক্ত মুসলিমরা । কিন্তু আল্লাহ ও তাঁর রাসুলের সম্মান রক্ষার প্রশ্নে তারা এক হয়েছে । প্রস্তুত হয়েছে কুলাঙ্গার দের 'টুটি' চেপে ধরার ।

সরকারের মদদে দীর্ঘদিন ধরে চলা নোংরা ক্যাম্পেইনের বিষয়ে অনেকেই আগে থেকেই জানলেও একটা গণআন্দোলনের ডাক দেয়ার মত কেউ ছিলনা । এমন অবস্থায় আল্লাহর রহমতে সময়ের সাহসী কলমযোদ্ধা মাহমুদুর রহমানের মাধ্যমে এগিয়ে এলেন আল্লামা আহমদ শফী । তিনি ডাক দিলেন আন্দোলনের । আর তাতে ঝাপিয়ে পড়লো সবাই- যাদের ভেতর ন্যুনতম ঈমান আছে । জামায়াতে ইসলামীসহ সকল ইসলামী সংগঠন, বিএনপিসহ ডানপন্থি দলগুলি । বাদ ছিল শুধু পতিত বাম আর আওয়ামী লীগ ।

এই লংমার্চ শুধু হেফাযতে ইসলাম নামক কোন সংগঠনের নয় । সারা বাংলাদেশের সকল মুসলিমের ।

সংগঠন হিসেবে হেফাযতে ইসলামের শক্তি কতটুকু ? আমি মনে করি , শুধু হেফাযতে ইসলামের শক্তি আসলে ততটুকু, যতটা আমরা দেখেছিলাম মুফতি আমিনীর ডাকা হরতালে ।

বাংলাদেশে এখন দুটো পক্ষ । আল্লাহ ও তাঁর রাসুলের পক্ষ , আর শয়তানের পক্ষ । আর আওয়ামী লীগ শয়তানের পক্ষ হিসেবে ইতোমধ্যে নিজেদের চিহ্নিত করেছে । আল্লাহ আমাদের সারাজীবন তাঁর দ্বীনের পক্ষে থাকার তৌফিক দিন ।

বিষয়: বিবিধ

১২৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File