গণহত্যা বন্ধ হচ্ছে না

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ২৯ মার্চ, ২০১৩, ০৩:৩৭:৪৯ দুপুর

এত হরতাল-আন্দোলন স্বত্তেও গণবিরোধী সরকার গণহত্যা বন্ধ করেনি। আজ লুটেরা সরকারের লাইসেন্সপ্রাপ্ত খুনীরা আবার চাপাইনবাবগঞ্জে ৩ জন এবং সিরাজগঞ্জে ২ জন নাগরিকের প্রাণ কেড়ে নিয়েছে। এই রক্তপিপাসু খুনীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা ছাড়া এই মুহূর্তে জনগণের সামনে আর কোন বিকল্প রাস্তা খোলা নেই।

লক্ষণীয় বিষয় হলো, গণমানুষ কতখানি ক্ষুব্ধ হলে মসজিদ থেকে মাইকিং করে শাসক শ্রেণীর বন্দুকের গুলিকে প্রতিহত করতে বাঁশের লাঠি হাতে বাইরে বেরিয়ে আসে তা উপলব্ধি করার যোগ্যতা হারিয়ে ফেলেছে বর্তমান সরকারের কর্তাব্যক্তিরা। ইতিহাস বড় নির্মম। শেখ মুজিব মুহূর্তের জন্যও উপলব্ধি করতে পারেননি তার দুঃশাসন ও নিপীড়নের কারণে জনগণ তার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়ে তাকে ঘৃণা করতে শুরু করে দিয়েছে। পচাত্তরের পনেরই আগস্ট যখন খুনীরা তার দরজায় উপস্থিত, তখনও তিনি পাইপ হাতে ঘর থেকে বাইরে বেরিয়ে এসেছিলেন, ঘুনাক্ষরেও ভাবেননি খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা তার বুকে গুলি চালাতে পারে। ইতিহাসের নির্মম সত্য হলো, গণমানুষের ঘৃণা যখন চূড়ান্ত রূপ লাভ করে তখন নিপীড়ক শাসকেরা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়, যদিও বেশির ভাগ সময়ে শাসকেরা সেই ঘৃণাকে উপলব্ধি করতে পারে না।

আপাতত স্যালুট জানাচ্ছি চাপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জবাসীদেরকে। যারা সাহসিকতার সাথে খুনীদের রাইফেলের মুখোমুখি হয়ে আমাদেরকে একাত্তরের প্রতিরোধের কথা মনে করিয়ে দিয়েছেন সেই বীর সেনানীদেরকে শ্রদ্ধাভরে অভিনন্দন জানাচ্ছি। আর যারা আমাদের ছেড়ে চলে গেছেন ওপারে, তাদের জন্য আমার কিছুই বলার নেই, কেননা আল কুরআনের ভাষ্য অনুযায়ী তার জীবিত, এবং আল্লাহর দেয়া রিজিকপ্রাপ্ত কিন্তু আমরা তা উপলব্ধি করতে পারি না। আমরা কামনা করি আর না করি, তাতে কিছুই এসে যায় না, এই বীর মুজাহিদেরা জান্নাতের ভেতরে অবস্থান করবে চীরকাল।

বিষয়: বিবিধ

৯৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File