জামায়াত নিষিদ্ধ হলে...

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ১১ মার্চ, ২০১৩, ১১:০৯:২৮ সকাল

যারা ভাবছেন জামায়াতকে নিষিদ্ধ করলেই জামায়াত শেষ হয়ে যাবে তারা যেমন ভুলের মধ্যে আছেন, অন্যদিকে যারা ভাবছেন ‘একাত্তরের’ গন্ধমুক্ত নতুন দল সবার কাছে গ্রহণযোগ্য হবে তারাও তেমনি ভুলের মধ্যে আছেন।

প্রথম দলের জন্য নসীহত হলো, দল হিসেবে জামায়াতকে থামিয়ে দেয়া সম্ভব হলেও আল্লাহর প্রভূত্ব প্রতিষ্ঠার আন্দোলনকে পৃথিবীর কোথাও কখনও থামানো যায়নি, ভবিষ্যতেও যাবে না। জামায়াত নিষিদ্ধ হলেও এর কয়েক লক্ষ কর্মী এদেশেই থাকবে, তারা আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠার কাজ কোন না কোন ফর্মে ঠিকই চালিয়ে যাবে। এই কর্মীদের যোগ্যতা আর সক্ষমতাই শেষ পর্যন্ত তাদের জয়-পরাজয় নির্ধারণ করবে।

দ্বিতীয় দলের জন্য নসীহত হলো, জামায়াতবিরোধীদের কাছে ‘একাত্তর’ একটি অজুহাত মাত্র, বাংলাদেশে এই অজুহাত অনুপস্থিত থাকলে জামায়াতকে দমনের জন্য জামায়াতবিরোধীরা অন্য কোন বাহানা খুজেঁ নিত। মক্কায় ‘একাত্তর’ ছিল না; মিশর, তুরস্ক, সিরিয়া, তিউনিসিয়া, ফিলিস্তিন, আফগানিস্তান বা মালেশিয়ায়ও ‘একাত্তর’ ছিল না। তবুও এই সব দেশে আল্লাহর রবুবিয়াত কায়েমের সৈনিকদেরকে দমন করার জন্য আল্লাহদ্রোহীদের অজুহাতের অভাব হয়নি। ইব্রাহীম আ. এর জামানায় ‘একাত্তর’ ছিল না, তবু তাকে আগুনে পুড়িয়ে মৃত্যুদন্ড দেয়ার রায় ঘোষণা করেছিল নমরুদ। মুসা আ. এর জামানায় ‘একাত্তর’ ছিল না, তবু তাকে হত্যা করার জন্য ফেরআউন সর্বশক্তি নিয়োগ করেছিল। ‘একাত্তর’ না থাকা স্বত্তেও ফেরআউন বনী ঈসরাইলের একটি অংশের পুরুষদের হত্যা করতো, নারীদের দাসী বানাতো। ঈসা আ. এর জামানায় ‘একাত্তর’ না থাকা স্বত্ত্বেও তার কওমের লোকেরা তাকে হত্যা করতে উদ্যত হয়েছিল। প্রকৃত পক্ষে হাল জামানার জামায়াতকেই শুধু নয়, ‘একাত্তর’ ফেস করতে হয়েছে স্বয়ং নাবী মুহাম্মাদকে (সা)। ইব্রাহিম (আ), মুসা (আ), ঈসা (আ), লুতসহ (আ) প্রায় সব নাবী-রাসুলই ‘একাত্তর’ ফেস করেছেন। সুতরাং বাংলাদেশে আল্লাহর সৈনিকদেরকে ‘একাত্তর’ ফেস করেই বিজয় অর্জন করতে হবে। জামায়াত নিষিদ্ধ হওয়ার পর ‘একাত্তর’মুক্ত নতুন দলকে সবাই ফুলের শুভেচ্ছা দিয়ে গ্রহণ করবে বলে যারা ভাবছেন তারা বোকার স্বর্গে বসবাস করছেন। নির্মম সত্য হলো ‘একাত্তর’মুক্ত নতুন দলকে অন্য কোন ‘একাত্তর’কে মোকাবেলা করেই সামনে এগুতে হবে, সর্বশক্তিমান আল্লাহ তার সৈনিকদের জন্য এর বিকল্প কোন ব্যবস্থাই রাখেননি।

বিষয়: রাজনীতি

৯১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File