শাহবাগে একটি চিড়িয়াখানা স্থাপিত হোক

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ২০ মে, ২০১৩, ১১:২১:২১ সকাল

১৫ জন সম্পাদক কেন মাহমুদুর রহমানের মুক্তি এবং আমার দেশ, দিগন্ত টিভি ও ইসলামিক টিভি খুলে দেয়ার দাবি করেছে এজন্য হা পিত্যেশ করছে শাহবাগের পেজগুলো।

শাহবাগের এই পোলাপানরা যে পুরোপুরি উন্মাদ হয়ে গেছে এটা হলো তার সর্বশেষ লক্ষণ। পাগলরা নাকি নিজেকে সুস্থভাবে আর অন্যদের পাগল ভাবে। শাহবাগীদের হয়েছে সেই দশা। এরা নিজেরা যে ঘোরের মধ্যে আছে এটা তো তারা বুঝতে পারছেই না, বরং উল্টো দেশের শীর্ষ ১৫ পত্রিকার সম্পাদককেই বোকা ভাবছে তারা।

এদেরকে যদি হাজারো বোঝানো হয় যে তোমাদের সাথে আওয়ামী লীগ এবং গনবিচ্ছিন্ন বাম ছাড়া আর কেউ নাই, তবু এরা ঘাড় তেড়া করে বলবে, শাহবাগের দাবি এখন জনগণের দাবি, এখানে দল-মত নির্বিশেষে সবাই এক দাবিতে একাট্টা হয়েছে।

তাদেরকে যদি বলেন যে দেশের শীর্ষ চারটি রাজনৈতিক দলের মধ্যে তিনটিই তোমাদের সাথে নেই, তবু তারা ছোট বাচ্চাদের মতো জিদ ধরে বলবে তাতে কী হয়েছে তরুনরা তো আছে।

এদেরকে যদি বলেন, সেই তরুনরাই তোমাদের সাথে আছে যাদের রাইফেল হাতে গুলিরত অবস্থায় ছবি ছাপা হয়েছে আজকের প্রথম আলোয়, তখন তারা বলবে ওটা তো বিচ্ছিন্ন ঘটনা।

যখন ইমরানের সাথে নাজমুল-সোহাগ-তফসির-বাপ্পাদিত্য-লাকির ছবি এদেরকে দেখিয়ে বলবেন এরা কি অরাজনৈতিক সাধারন তরুন? তখন ওরা বলবে তোমরাও আসো না বাপু, ক্ষতি কী! আর তাছাড়া আমাদের সাথে ওরা ছাড়াও সাংস্কৃতিক কমীরা আছে, মুক্তিযোদ্ধারা আছে। এমনকি মাওলানা শামীম আফজাল এবং ফরিদ উদ্দিন মাসউদও আছে।

তাদেরকে যদি এবার বলেন যে তোমাদের মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক কর্মী, আফজাল আর মাসউদ মিলে হাজার বিশেক লোক হাজির করোতো দেখি! তারা বলবে শাহবাগে জড়ো হওয়া লাখ লাখ লোক কি তোমাদের নজরে পড়ে না?

তাদেরকে যদি বলেন, মতিঝিলে জড়ো হওয়া লাখ লাখ লোক কি তোমাদের নজরে পড়ে না? তারা বলবে ওসব ভাড়া করা লোক, অথবা মাদ্রাসা থেকে ভুল বুঝিয়ে ডেকে আনা সহজ সরল লোকজন।

তাদেরকে যদি বলেন তোমাদের লোকগুলো কি ভাড়া করা নয়? বিরিয়ানির প্যাকেট কি বিলানো হয়নি শাহবাগে? তারা বলবে, না না ওসব বিরিয়ানি তো ঈশ্বর দিয়েছেন।

এবার আপনাকে নির্বাক হয়ে থামতে হবে। নইলে কখন আবার উল্টো আপনাকে আক্রমণ করে বলবে যে ঈশ্বর আমাদের আক্রমণের নির্দেশ দিয়েছেন।

শাহবাগের পোলাপানগুলো যে পুরোপুরি উন্মাদ হয়ে গেছে তার আর একটা বড় প্রমাণ হলো এরা কোন যুক্তি মানতে নারাজ।

এদের চোখে শাহবাগের মোড় ২ মাস আটকে রেখে নর্তন-কুর্দন করা মোটেও অন্যায় কাজ নয়, কিন্তু মতিঝিলে এক রাত অতিক্রম করা তাদের চোখে ভীষণ অন্যায়।

শাহবাগে তিন চার বছরের বাচ্চাদের দিয়ে ফাঁসি চাই স্লোগান দেয়ানো তাদের চোখে দেশপ্রেমের কাজ, কিন্তু মতিঝিলে কেন অবুঝ বাচ্চাদের নিয়ে আসা হলো সেই দুঃখে তাদের ঘুম আসে না।

এই উন্মাদদেরকে হেমায়েতপুরে পাঠানো ঠিক হবে না, এদের জন্য শাহবাগে একটি চিড়িয়াখানা স্থাপনের জোর দাবি জানাচ্ছি, যাতে ভবিষ্যৎ প্রজন্ম এদেরকে দেখে শিক্ষা নিতে পারে যে একদা একদল উন্মাদ শাহবাগের মোড়ে নর্তন কুর্দন করে পত্রিকা ও টেলিভিশনের হেডলাইন হয়েছিল।

বিষয়: রাজনীতি

১২৫৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File