কতই না উপকারী প্রাণী!

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ১৮ মে, ২০১৩, ০৫:৪৬:১৬ বিকাল

কথায় আছে আমরা নাকি দাঁত থাকতে দাঁতের মূল্য বুঝি না। একদিন বাসায় ম্যাডাম না থাকলেই টের পাওয়া যায় ম্যাডাম কত উপকারী প্রাণী।

কাল সকালে ম্যাডাম বেড়াতে গেছেন নারায়নগঞ্জে এক আত্মীয়ের বাসায়। তার সকালে রান্না করে যাওয়া ঠান্ডা ভাত, ঠান্ডা তরকারী খেলাম দুপুরে। রাত আটটার দিকে যখন কম্পু খুলে বসি, তখন স্বাধীনতার আনন্দে আমি আত্মহারা। অন্যদিন অফিস থেকে ফেরার পর কম্পু খুললেই ম্যাডামের ঝাড়ি খেতে হতো, আজ ম্যাডাম না থাকায় মনে হচ্ছিল আমি পাইলাম, ইহাকে পাইলাম।

জগত সংসার ভুলে কম্পুর সাথে প্রেম ভালোবাসা করতে করতে ঘড়ির দিকে তাকিয়ে দেখি ঘড়ির কাঁটা বারটার ঘরে। অনিচ্ছা সত্ত্বেও কম্পু সাট ডাউন দিয়ে খেতে বসলাম। কিন্তু একি! সকালের রান্না করা ভাত নরম কাদা কাদা হয়ে গেছে। চোখ বুজে সেই ভাত মুখে পুরছি আর ভাবছি ম্যাডাম কতই না উপকারী প্রাণী!

সকালে ফজরের নামাজ পড়ে আবার শুয়েছি। নয়টার অফিস ধরতে হলে নিদেন পক্ষে আটটায় উঠতে হবে। কিন্তু ঘুম ভাঙল ম্যাডামের ফোনে। আমার ঘুম জড়ানো কণ্ঠ শুনে ফোনের অপর প্রান্ত থেকে ম্যাডাম বললেন, তুমি এখনো ঘুমে? কযটা বাজে জানো? ঘড়ির দিকে তাকিয়ে দেখি নিষ্ঠুর ঘড়ির কাঁটা পৌনে নয়টার ঘরে। পরিমরি করে ছুটলাম বাথরুমে। ম্যাডামকে ধন্যবাদ এজন্য যে তিনি অনুপস্থিত থেকে আমাকে বুঝিয়ে ছেড়েছেন তিনি কত উপকারী প্রাণী।

বিষয়: বিবিধ

১২০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File