হাসবো না কাঁদবো ভেবে পাই না

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ০২ মে, ২০১৩, ১১:১১:৫১ সকাল

জাফর (ছদ্মনাম)। আমার স্নেহের এক ছোট ভাই। নির্বিবাদি সহজ-সরল একটি ছেলে। মাস ছয়েক আগে উত্তরা পশ্চিম থানা পুলিশ হঠাৎ একদিন গভীর রাতে তাকে তার বাসা থেকে আটক করে নিয়ে যায়। আজগুবি এক মামলায় তার নাম ঢুকিয়ে দিয়ে চালান দেয় কোর্টে। আল্লাহর রহমতে আদালত পুলিশের চাওয়া রিমান্ড বাতিল করে তাকে পাঠিয়ে দেয় জেলে। এরপর অনেকবার তার জামিন চাওয়া হলেও প্রত্যেকবারই জামিন নামঞ্জুর হয়। কয়েকদিন আগে কোর্ট আকস্মিকভাবে তার জামিন মঞ্জুর করলে আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি।

জেলগেট থেকে যেন পুলিশ তাকে রিএরেস্ট না করে সেজন্য কাশিমপুর কারাগারের এক লোককে কিছু টাকা-পয়সা দিয়ে এক ছোট ভাইকে সেখানে পাঠাই। কিন্তু দুঃখের বিষয় হলো জাফরের রিএরেস্ট ঠেকানো গেল না। উত্তরা থানা পুলিশ তাকে পূণরায় এরেস্ট করে নিয়ে আসে থানায়। অন্য একটি মামলা দিয়ে ৩ দিনের রিমান্ড চাইলে কোর্ট রিমান্ড আবেদন বাতিল করে তাকে আবার কারাগারে পাঠায়। আমি হতাশ হয়ে যাই। তাকে তো বের করতে পারলামই না, উল্টো লাভ হলো এটাই যে, আগে তার নামে মামলা ছিল একটি, এখন হলো দুটি।

গত সোমবার জাফরের জামিনের জন্য আবার কোর্টে আবেদন করা হলে কোর্ট এবারও তাকে জামিন দেয়। আমি আবারও আশায় বুক বাঁধি। ভাবি এবার হয়তো তাকে পুলিশ জেলগেটে তাকে পূণরায় গ্রেফতার করবে না। কিন্তু আমার আশাকে মিথ্যা প্রমাণ করে পুলিশ আবার তাকে জেলগেট থেকে এরেস্ট করে নিয়ে আসে উত্তরা পশ্চিম থানায়। একরাশ হতাশা আর ক্ষোভে বুকটা ছেয়ে যায় আমার। জাফরের অসুস্থ ও বৃদ্ধ বাবা-মার ফোন রিসিভ করতে সাহস পাই না। কী জবাব দেব আমি তাদের? কী জবাব আছে আমার কাছে?

জাফরের সর্বশেষ খবর হলো উত্তরা পশ্চিম থানা পুলিশ আমাদের কাছে বিশ হাজার টাকা দাবি করে বলেছে বিশ হাজার টাকা দিলে জাফরের নামে ৫৪ ধারায় একটা সাধারণ মামলা দেয়া হবে, যাতে সে সহজে জামিন পায়। একটু পরেই তাকে কোর্টে চালান দেয়া হবে। পুলিশ খুব দ্রুত আমাদের সিদ্ধান্ত জানতে চাচ্ছে। আমি হাসবো না কাঁদবো ভেবে পাই না।

বিষয়: বিবিধ

১১০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File