হেফাজতকে সামলানোর সহজ তরীকা

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ০৮ এপ্রিল, ২০১৩, ০৪:২৩:০৩ বিকাল

আওয়ামী লীগের মতো একটি আপাদমস্তক সেকুলার দলের পক্ষে কোন মতেই হেফাজতে ইসলামের দাবি-দাওয়া মেনে নেয়া সম্ভব নয়। বিগত ৬৩ বছরে আওয়ামী লীগ তার যে চরিত্র নির্মাণ করেছে তাতে এই দলটি কোনভাবেই ইসলামের কাছে আত্মসমর্পন করতে পারবে না। যদি ক্ষমতার মোহে ভুলবশত কখনো আত্মসমর্পণ করেও ফেলে, তাহলে ২০০৬ সালের মতোই ভারত ও সেকুলার বুদ্ধিজীবিদের চাপে নাকে খত দিয়ে আবার তাদেরকে ইসলামবিরোধীদের কোলে মাথা গুঁজতে হবে।

সুতরাং আওয়ামী লীগের সামনে এখন ৩টি রাস্তা খোলা। একটি হলো ছলে বলে কৌশলে হেফাজতকে বাগে এনে কোন মতে নির্বাচনের আগের এই কয়েকটি মাস অতিক্রম করা। দ্বিতীয়টি হলো, হেফাজতের উপর রক্তগঙ্গা বইয়ে দিয়ে জরুরি অবস্থা জারি করে ক্ষমতার বাকি সময়টা নির্বিঘ্নে উপভোগ করা। তৃতীয়টি হলো গদি ছেড়ে দিয়ে নির্বাচনের ঘোষণা দেয়া। স্পষ্টই বোঝা যাচ্ছে, আওয়ামী লীগের কাছে প্রথম পথটি হবে বেশি পছন্দের, দ্বিতীয়টি হবে ডুবন্ত মানুষের খড়কুটো আঁকড়ে ধরার চেষ্টার মতো। আর সর্বশেষ পথটি একান্তই বাধ্য না হলে তারা মাড়াবে না।

এই পরিস্থিতিতে হেফাজতের হুজুরদের সামনে পাঞ্জাবীতে গিটটু দিয়ে লাঠি হাতে দিবানিশি মাঠে অবস্থান করা ছাড়া আপাতত আর কোন কর্তব্য অবশিষ্ট নেই।

বিষয়: রাজনীতি

৯৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File