এটাই হোক শেষ ধাক্কা

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ০৫ এপ্রিল, ২০১৩, ১২:৪৪:১৩ দুপুর

সারা দেশ থেকে ঢাকাকে বিচ্ছিন্ন করে ফেলেছে সরকার। সরকারের ডাকা হরতালে সকল জেলা শহর থেকে ঢাকামুখী সব বাস, লঞ্চ বন্ধ করে দেয়া দেয়া হয়েছে। একটু আগে টিভির খবরে জানলাম লংমার্চে অংশ নিতে চট্টগ্রাম থেকে পাঁয়ে হেঁটে ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছে জনতা। আমার কাছে এসবই হেফাজতের জন্য ইতিবাচক বলে মনে হচ্ছে।

প্রথমত ঢাকার সমাবেশ সফল করার জন্য ঢাকার লোকই যথেষ্ট। এছাড়াও নারায়নগঞ্জ, গাজিপুর, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, নরসিংদী থেকে জনতা যদি এখনই রওয়ানা করে তাহলে রিকশা, ভ্যান, লোকাল বাস ইত্যাদিতে চড়ে ঢাকায় পৌঁছানো সম্ভব। তাই হরতাল-অবরোধ স্বত্তেও কালকের মতিঝিলের প্রোগ্রাম সফল হবে ইন শা আল্লাহ।

দ্বিতীয়ত ঢাকায় তো প্রোগ্রাম সফল হবেই। আটকে পড়ার কারণে যারা ঢাকায় আসতে পারবেন না তারা স্ব স্ব জায়গায় বিক্ষোভ করবেন, ফলে ঢাকার বাইরে সারা দেশে একযোগে বিক্ষোভ সংঘটিত হবে। পরিণামে জালেম সরকার ও তাদের দোসর নাস্তিক-বামপন্থীদের কলিজায় ভয় ঢুকিয়ে দেয়া সম্ভব হবে।

তৃতীয়ত যেহেতু আজকের হরতাল এবং অবরোধ প্রত্যাহার করা হয়নি, সেহেতু পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার অর্থাৎ ৭ তারিখ থেকে অনির্দিষ্ট কালের হরতাল ডাকার যৌক্তিকতাকে কেউ আর অগ্রাহ্য করতে পারবে না। সেটি সফল করাও সহজ হবে কারণ সারা দেশেই ছড়িয়ে থাকবে হেফাজতের সমর্থকরা।

এই পরিস্থিতিতে হেফাজতের উচিৎ হবে রোববার থেকে অনির্দিষ্ট কালের হরতাল ডাকা, এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত মতিঝিলে অবস্থান করা। ঢাকার বাইরে বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরগুলোতেও একই সাথে অবস্থান কর্মসূচি চালিয়ে যেতে হবে। নাস্তিকরা যদি তাদের অন্যায় দাবি আদায় করতে প্রায় দুই মাস শাহবাগে অবস্থান করতে পারে, তাহলে আল্লাহ ও রাসুলপ্রেমিকরা কেন দুই মাস মতিঝিলে অবস্থান করতে পারবে না। আমার দৃঢ় বিশ্বাস, এই ধাক্কাই সরকারকে পালিয়ে যেতে বাধ্য করবে ইন শা আল্লাহ।

বিষয়: রাজনীতি

৯৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File