"চোখের অশ্রু" কি শুধু বাংলার মুসলমানদের জন্য?

লিখেছেন লিখেছেন কানামাছি ০৮ মে, ২০১৩, ০১:৩৮:৪৬ দুপুর

প্রতিদিনই বিশ্বের বিভিন্ন প্রান্তে হাজার হাজার মুসলিম নিধন হচ্ছে।কই তখন তো আপনাকে এর জন্য কলম ধরতে দেখিনা,চোখের অশ্রু ফেলতে দেখিনা,দেখিনা প্ল্যাকার্ড হাতে নিয়ে রাস্তায় প্রতিবাদ করতে।কেন তাহলে বাংলাদেশের এই হত্যাকাণ্ডের প্রতীবাদে প্রতিবাদ করেন, দুঃখ প্রকাশ করেন। চোখের অশ্রু ফেলেন। কি এরা আপনার দেশের এ জন্য?নাকি এরকম,পাশের বাসার হুজুর কাদছে আমিও যদি না কাদি তাহলে মানসম্মান কিছু থাকে।নাকি এরকম কিছু,আপনিও বাংলা ভাষায় কথা বলেন সেও একজন বাংলাভাষী।আপনার গায়ের রঙ সাদা তার গায়ের রঙও সাদা এরকম কিছু।কি চিন্তায় পড়ে গেলেন?না আপনাকে চিন্তায় ফেলার কোন ইচ্ছা আমার নাই।কিন্তু একটি বিষয় শুধু বলতে চাই,আল্লাহ কোরআনে বলেনঃ

“মুমিনরা পরস্পরের ভাই ভাই”(সুরা হুজুরাতঃ১০)

আমাদের প্রিয় নবী আমাদের শিখিয়ে দিয়েছেন : “মুসলমানরা পরস্পরের একটি দেহের ন্যায় এর কোন অঙ্গ আঘাত লাগলে অন্য অংশেও ব্যাথা অনুভুত হয়”।

তাই যদি হয়ে থাকে তাহলে ফিলিস্তিনের সেই নির্যাতিত মুসলমানের জন্য আমার হৃদয়ে তো রক্তক্ষরণ হয়না,মায়ানমার এর নির্যাতিত মুসলমানের জন্য তো আমরা কলম ধরিনা,চীনের মুসলমানদের উপর যখন নীরবে গণহত্যা চালানো হয় তখন তো আমরা প্ল্যাকার্ড হাতে নিয়ে এর প্রতিবাদ করিনা,চেচনিয়া আর বসনিয়াতে নির্যাতিতের আর্তনাদে যখন আকাশ বাতাশ প্রকম্পিত হয়ে উঠে তখনই বা আমরা কি ভুমিকা পালন করি?

সত্যি কথা বলতে আসলে আমরা ইসলাম আদও বুঝি কিনা সন্দেহ আছে। যতদিন পর্যন্ত না আমরা নিজেদের মাঝের এই সংকীর্ণ দৃষ্টিভঙ্গি পেছনে ফেলে সকল মুসলিম হাতে হাতে রেখে বাতিলের বিরুদ্ধে মাথা তুলে দাঁড়াবো না।সংকীর্ণ ভাষা ভিত্তিক,আঞ্চলিক জাতিওতাবাদ পেছনে মারিয়ে যেতে পারবনা।ততদিন আমাদের এভাবেই মার খেয়েই যেতে হবে।ইসলামী দলগুলি যদি নিজেদের মাঝের মতপার্থক্য দূর করে এক হয়,মুসলিম প্রধান দেশ গুলো যদি নিজেদের মাঝে সৃষ্ট বিভেদ ভুলে গিয়ে পরস্পর বাহুবন্ধনে এক ইসলামের পতাকাতলে মিলিত হয় তাহলে ইনশাআল্লাহ দুনিয়ার কোন শক্তিই আমাদের পদানত করতে পারবেনা।অন্তত বাংলাদেশের ইসলামী দলগুলো যদি নিজেদের মাঝে মতপার্থক্য দূর করে সামনে এগিয়ে আসে তাহলে বাংলার আকাশে আর শকুনের কু দৃষ্টি থাকবেনা।হে আল্লাহ তুমি আমাদের মুসলিমদের এক করে দাও।

বিষয়: বিবিধ

২০৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File