শেষের ইচ্ছে গুলো

লিখেছেন লিখেছেন ঝরাপাতা ২১ এপ্রিল, ২০১৫, ০২:৫২:৫৫ দুপুর

যৌবনের এই শেষ বেলায় কেউ একজন আমার ভগ্ন বাতায়নে উঁকি মেরেছিলো মিথ্যে আলেয়ার মতো। অলীক স্বপ্নে বিভোর করে তুলেছে আমার বিরহী মন। চৈতন্য ফিরে পেযে় আমি সরে দাঁড়াই যতো সব মোহের আলিঙ্গন থেকে। অক্টোপাসের মতো জডি়যে় থাকা ঐসব লোভী চোখকে ফাঁকি দেবার সাহসটুকু যেন হারিযে়ছি দুরে কোথাও। অবসন্ন দেহটিকে এলিযে় দিযে় সযে় যাই যতো সব যাতনা আর কষ্ট। জ্বলে জ্বলে নিঃশেষ হতে যাওয়া হৃদযন্ত্রের অবশিষ্ট্যটুকুও আজ আর আমার নয়। যা দখল করে স্ব-গর্বে হাততালি দেয় আমার আজন্ম কষ্ট। মানুষ নামের যন্ত্রদানব এই আমি আজ বড্ডো বেমানান এ নশ্বর জগতে।

জীবনের প্রতিটি খেলায় আমি হেরেছি আামি। হারতে হারতে আমি আর জেতার কথা কল্পনাও করতে পারিনা এখন। আমার অবশিষ্ট্য কিছু নেই বলেই তো এখন আর হারাবার ভয় করতে হয় না। তবুও শেষ বারের মতো হারতে চায় মন । যাতে করে তুমিই চুড়ান্ত জয়ী হও। আমার আজন্ম লালিত স্বপ্ন গুলোর প্রধান একটি হলো তোমাকে জয়ী দেখতে পাওয়া। আর সেটিই এখন আমি করবো আমার জীবদ্দশায় শেষ কাজের শেষ একটি হিসেবে।

সুখী বা সুখ বলতে কি বোঝায় জানিনা আমি। তবে এইটুকু জানি সূখ আমার দ্বারা হবেনা বলেই সৃষ্টিকর্তা আমাকে দুঃখশয়া বানিযে়ছেন। এ শেষ লগণে অন্তত কারো করুনা চাইনি বলেতো আমি গর্ব করতে পারি। এ আমার দুঃখ সাগরের এক ফোঁটা জল। কালের গর্ভে বিলীন হযে় যাওয়া কোনো অপরিচিত এক টুকরো বরফ কনা। যা কেবলই তোমার জয়গান গায় প্রতিনিয়তই।

প্লীজ কেঁদোনা, আমার পরাজয় গাঁথা শুনে তুমি আনন্দের বহিঃপ্রকাশে কাঁদছো। প্লীজ কেঁদোনা, আমি হেরেছি বলেই তো তুমি জিতেছো। আমিতো তোমার জেতাকেই আমার জীবনের ব্রত হিসেবে নিযে়ছি। আর যদি সত্যিই তুমি অসহাযে়র কান্না করো তবে তোমাকে বলি, ভয় পেযে়ানা! অন্ধকার রাতের তারা গুলোকে হাত জোড় করে আমি বলে রেখেছি তোমার সঙ্গী হওয়ার জন্য। চাঁদনী রাতের ঝলমলে জোছানকে আমি আমিত্বের বিনিমযে় তোমার জন্য রেখে গেছি। দিগন্তহীন ঐ বিশাল খোলা আকাশটাকে বলেছি তোমার সুখ-দুঃখের স্বার্থহীন অংশীদার হতে। তোমার দুঃখাশ্রু গুলো আমি আমার জীবনের বিনিমযে় একান্তই আমার করে নেব। তোমাকে কথা দিলাম প্রিয়।

প্লীজ এবার হাঁসো। একটু হাঁসো। তোমার হাঁসি মাখা মুখটি দেখেই তো আমি যাত্রা করতে চাই অনন্তের পথে। যা আমার চাওয়া ছিলো সে টুকু অন্তত পেতে চাই জীবনের শেষ অবেলায়।

প্লজি তুমি হাঁসো। তুমি হাঁসলে নরকেও আমি স্বর্গ পাবো। প্লীজ হাঁসো।

বিষয়: বিবিধ

১৭০৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

316123
২১ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৪৩
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
২১ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:১৯
257244
ঝরাপাতা লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
316135
২১ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:৩৫
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আপনার শব্দচয়ন অসাধারণ যদিও বানানের দিকটা সচেতন হওয়া উচিত ছিল। https://www.youtube.com/watch?feature=player_detailpage&v=5pyZkY93B2A
https://www.youtube.com/watch?feature=player_detailpage&v=Pcl-pHePCTQ
শান্তনা দেবনা শুধু এদুটো ভিডিও একবার হলেও দেখবেন। হয়ত মনটা শান্ত হবে নিজেকে ইউজলেস মনে হবেনা। ভাল থাকবেন।
২২ এপ্রিল ২০১৫ সকাল ০৮:০৩
257319
ঝরাপাতা লিখেছেন : ধন্যবাদ আপরনাকেও আগ্রহের সাথে লেখাটি পড়ার জন্য। বানানের ব্যাপারে সচেতন ছিলাম। কিন্তু তেমনটি চোখে পড়েনি। স্পস্ট করে জানালে খুশি/উপকৃত হবো। আবারো ধন্যবাদ।
316221
২২ এপ্রিল ২০১৫ সকাল ০৫:১০
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামুআলাইকুম!

সাহিত্য দিয়ে মনের গভীর ভাব প্রকাশ করেছেন ভাই! কিন্তু তুমি হাঁসলে নরকেও আমি স্বর্গ পাবো। প্লীজ হাঁসো। এই আকিদা থেকে বের হয়ে আসার অনুরোধ রইলো!

শুকরিয়া! Good Luck
২২ এপ্রিল ২০১৫ সকাল ০৮:০৪
257320
ঝরাপাতা লিখেছেন : ইনশালআল্লাহ। চেষ্টা করবো সেই সব আকিদা থেকে বের হবার..... ধন্যবাদ আপনাকেও সুন্দর মতামতের জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File