সোনালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা এবং আমি এ অধম...

লিখেছেন লিখেছেন ঝরাপাতা ২৪ আগস্ট, ২০১৪, ১০:৫৫:০২ রাত

: ভাই কোন বিশ্ববিদ্যালয়ের??? চোখাচোখি হতেই প্রশ্নটি করে বসলো পাশের লোকটি।

:: জাতীয় বিশ্বদ্যালয়।আস্তেই জবাব দিলাম আমি। উত্তরটা শুনেই আমার দিকে একরাশ তাচ্ছিল্য আর ক্ষোভের তীব্রতায় তাকালেন তিনি।

: কোন কলেজ?? পাল্টা প্রশ্ন তার।

:: নোয়াখালী সরকারি কলেজ।

#######

দীর্ঘক্ষন কথা বন্ধ দুজনেরই। পরীক্ষার দশ মিনিটের মাথায় লোকটির মোবাইলে পুর্নাঙ্গ উত্তর পত্রের এসএমএস। বিশ মিনিটের মাথায় তার পরীক্ষাও শেষ!!!! আমি এ অধম বার কয়েক তার দিকে উঁকিঝুঁকি মারতেই তার স্টেটকাট কথা, "দশ হাজার টাকা দিয়ে ম্যানেজ করেছি। আপনী চাইলে এসএমএস টা আপনার মোবাইলেও পাঠাতে পারি তবে দু হাজার টাকা দিতে হবে"!!!

########

খানিকটা অপ্রস্তুত আমি আগেই মোবাইল বন্ধ করে দিয়েছি। হলের মধ্যে এমন অদ্ভুদ প্রস্তাবে গলে না গিয়ে দৃঢ় ভাবেই বললাম, "ভাই, সবাই যদি ব্যাংকে চাকরী করে তবে বড় বড় এনজিও গুলোতে চাকরী করবে কারা"??? দরকার নাই আমার আপনারাই ব্যাংকে চাকরী করেন। আমরা না হয়----------- -।

=========+++===

সোনালী ব্যাংকের নিয়োগ পরীক্ষার কয়েকদিন আগে থেকেই শুনতাম প্রশ্ন আউট হয়েছে। এসএমএস এ নিলে দশ হাজার টাকা। হলের গার্ডকে ম্যানেজসহ এসএমএস পনের হাজার। উত্তীর্ন হলে লিখিত পরীক্ষার জন্যও তাদের সাথে কন্টাক করতে হবে!!!!

#######

মিড়িয়ায় নিউজ হলো। ভাবলাম গুজব।।। কিন্তু পরীক্ষার হলে দেখলাম।নাহ!! বাংলাদেশে সবই সম্ভব। পরীক্ষার হলেও সাব কন্ট্রাকে উত্তরপত্রের এসএমএস ফরোয়াড় নতুনই বটে।।।

#########

(বিঃ দ্রঃ পরীক্ষার এক পর্যায়ে জানলাম আমার পাশের চাকুরীপ্রার্থী লোকটি ঢাকা কলেজের শিক্ষার্থী!!! তবে তার ভাবসাব দেখে মনে হলো ঢাকা কলেজ যেন বিশ্ববিদ্যালয়!!!!!!! Happy)

#######

২৩.০৮.২০১৪

বিষয়: বিবিধ

১০৩১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

257911
২৪ আগস্ট ২০১৪ রাত ১১:১৫
আবু সাইফ লিখেছেন : দেশ এখন "ডিগিট-টাল' হয়েছে না!!

এ ছাড়া কী আর মন্তব্য করি-
257997
২৫ আগস্ট ২০১৪ সকাল ০৮:১৩
চোরাবালি লিখেছেন : ভাই এরকম অনেকেই আছে যারা নিজেদের স্বর্গের বড়ই পাতা মনে করে। আর টাকা দিয়ে চাকরীর ধান্দায় ঘুরতে থাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File