দুই নেত্রীর ফোনো লাইভ সংলাপ প্রহসন

লিখেছেন লিখেছেন ঝরাপাতা ৩০ অক্টোবর, ২০১৩, ০৮:৪৪:৫৭ সকাল

দুই দলের দুই নেত্রীর ফোনো লাইভ সংলাপ প্রহসন দেখিয়া বেশ পুলকিত বোধ করিলাম আমি এ অধম। সেই সাথে পুলকিত হইলো দেশের পনের লক্ষ নিরানব্বই হাজার ছয়শত পঞ্চান্ন জন (বাকী তিনশত পয়তাল্লিশ জন সংসদ সদস্য বাদে) বাংলাদেশী আম জনতা।

নানান কিচ্ছা কাহিনী ইাতহাসের কল্প কাহিনীকেও হার মানিযে়ছে আপনাদের এ রঙ্গমঞ্চ। দারুন এক নাটক রোমন্থন করে যার পরানই না আমরা খুশি। দুই নেত্রীর মধ্যে থ্রিলার রুপী সংলাপ। দু’পক্ষ প্রস্তুত কে কাকে ব্ল্যাক মেইল করতে পারেন। আর এ ব্ল্যাকমেইল খেলায় জিতেছেন কেবল একজন। অন্যজন হেরেছেন।

ইনু পূর্ব দিবসে কহিলেন সংঘঠিত সংলাপ (পড়–ন ঝগড়া) প্রকাশ হওয়া উচিত। ঠিক তারই পর দিবসে আমরা দেখিলাম বোকা বাক্সে ঝগড়ার অডি়ও ভার্সন প্রকাশ। কে বা কারা প্রকাশ করেছেন জানেনা কেহই।

জননেত্রী ও দেশনেত্রীর সংলাপ নাটক অন্য কেহ যাতে না শ্রবন করিতে পারে তার জন্য আপন পালিত সাংবাদিকদের বের করে দেয়া হইলো। কারন তাহারা সেথায় উপস্থিত থাকিলে দেশের স্বার্থ সংশ্লিষ্ট গোপন কথা বার্তা দেশবাসী জানিয়া যাইবে। সেই না জানিযে় যাওয়াটাই অবশেষে আমরা আম পাবলিক জানলাম অনেক কাঠ খড় পুডি়যে় ঢাক ঢোল বাজিযে়। মধ্যরাতের নাটকীয়তায় আমরা জানলাম সংলাপের নামে কে কাকে ক্ষেপিযে় তুলতে পারে তার নিলর্জ্জ প্রচেষ্টা। একজন অন্য জনকে ছাডি়যে় যাওয়ার এক অদ্ভূদ খেলা।

কাজের কাজ হলো না কিছুই। মধ্যখানে সুযোগ নিযে়ছে মিডি়য়া নামের মোড়লরা। ভাড়ামো উপহার দিযে় আমাদের গিলিযে়ছে অখাদ্য। যার ব্যাপারে অন্য কারো না হোক অন্তত আমার বিন্দু মাত্র আগ্রহ ছিলো না। ফলাফল জিরো। কার কি খাদ্য অভ্যাস তাই নিযে় অযথা প্যাচাল। দুই প্রান্তের দুই বাসায় দৌডে়র প্রতিযোগিতা। অদ্ভূদ কিংবা যতোসব আবেগ আমাদের।

ফোনালাপ প্রকাশ করায় কারো ব্যক্তিগত প্রাইভেসি আইন লংঘিত হলো কিনা তা আমাকে কোনই ভাবাবে না। কারন এই দা’যে়র তলে আমার আপনার সবার ফোনটাই পতিত। কেবল নেত্রীদ্বযে়র মতো প্রকাশ হওয়া বাকি মাত্র।

গতো কযে়ক দিনকার অব্যাহত আই ওয়াসে কার কতো, কি পরিমান লাভ হলো জাতি হিসেবে আমরা হয়তো কোন দিনই সত্যটা জানবো না। তবে রাজনৈতিক বাতাসে কান পেতে থাকা আমাদের মনে আমরা ঠিকই ভেবে নেবো কোন একটা। কারো টা উক্ত থাকবে আর কারো টা অনুক্ত। ফারাক কেবল এইটুকুই।

বিষয়: রাজনীতি

১২০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File