আসুন অন্ধ বধির ও বোবা হয়ে বাঁচি

লিখেছেন লিখেছেন ঝরাপাতা ১৩ এপ্রিল, ২০১৩, ০৫:২২:৫৯ বিকাল

তেমন কি আর হতো যদি মাহমুদুর রহমান সরকারের কথায় চলতেন? সরকারকে খুশি করতে পৃথিবীর নিকৃষ্ট মিথ্যা গুলো উগরে দিতেন সাদা কাগজের পাতায়। লেখালেখির ব্যাকরণ ভুলে যদি সরকারের পক্ষে সাফাই গাইতেন। আজ তিনি হতেন বুদ্ধিজীবী। পেতেন সরকারি অনুকূল্য। গাড়ি বাড়ি নারী অারো কতো কি। সরকারি বেসরকারি বিজ্ঞাপনের টাকায় বাড়ি করতে পারতেন উন্নত দেশের আলিশান পাড়ায়। পেতেন লাল পাসপোট। পেতেন কূটনৈতিক পাড়ায় বাসা বাড়ি। পেতেন বুদ্ধিজীবী কিংবা সাংবাদিক কোটায় প্লট ও ফ্ল্যাট।

আসলে সত্যি বলতে কি পৃথিবীতে কিছু মানুষ আছে যাদের কে সুখে থাকতে ভুতে কেলায়। নিজের খেয়ে বনের মেষ তাড়ানোর মতো কাজ তারা করেন নিজ দায়িত্বে। কে তাদের বলে দেশের মানুষের কথা ভাবতে। দেশের জন্য লিখতে। কি হবে দেশেরে জন্য লিখে? কি হবে দেশের জন্য ভাবলে। দেশ তার আপন গতিতে চলবেই। দেশ তো চলচিলই বেশ। হরতাল, সংঘর্ষ, মারামারি হানাহানি, খুন ধর্ষণ, যুদ্ধাপরাধ, মামলা হামলা, ডান্ডাবেডি, রিমান্ড, আদালত, রাজনীতি, শাহবাগ, হেফাজত, ডেসটিনি, হলমার্ক, ইউনিপে, বিসমিল্লাহ আরো কতোকার বিষয় আজ দেশের মধ্যে জলজ্যান্ত উপমা। কই কারো তো কোন সমস্যা বোধ হচ্ছে না।? কেউ কিছু বলছেনা। কারো তো আর গতর জ্বলেনা। প্রতিদিনইতো কতো মায়ের বুক খালি হচ্ছে। গুম হচ্ছে অনেকে। কই কেউ তো কারো কাছে অনুযোগ বিযোগ করছেনা। সবাই তো চলছে তার আপন কক্ষে।

দেশের দু’একটি মিড়িয়া ও কিছু কথিত দেশ প্রেমী কেন দেশ রসাতলে যাচ্ছে বলে অনবরত ছিল্লাচ্ছে? তাদের কি মাথা খারাপ? দেশের প্রকৃত উন্নতি কি তারা দেখছেনা? উন্নয়নের জোয়ারে ভাসছে ষোল কোটি জনতা। তারা কি দেখছেনা শাহবাগের দু’তিনশ কথিত তরুন-তরুনি দেশের পাঁচ কোটি তরুনের নেতৃত্ব দিচ্ছে? বিদেশি প্রভুভক্ত বেশির ভাগ মিড়িয়া ও কথিত বুদ্ধিজীবীরা মধ্য রাতে টিভির পর্দায় দেশের উন্নয়নের চিত্র দেখাচ্চে?

দশ লাখ লোকের মহাসমাবেশ তাদের দৃষ্টি গোছর হয়না। লাঠি মিছিল কে যারা সভ্যতা বলে মানে। মঙ্গল প্রদীপ জ্বেলে দোয়া করে সৃষ্টিকর্তার কাছে। কেন সেই সব স্বল্প সংখ্যক দেশপ্রেমী এগুলো চোখে দেখবেন? তাদের কেন মায়ের থেকে মাসির দরদ বেশি দেখাতে হবে? দেশ যে দিকে যাচ্ছে যাক । আমরা নিজেরা বাঁচলে তো হয়। কি হবে দেশের আশি শতাংশ নিম্ন জাতের কথা ভেবে? বিশ শতাংশ শহুরে এলিট শ্রেনি দিয়েই তো আমরা পেতে পারি পুরো দেশের প্রতিচিত্র।

আসুন আমরা বীর বাঙালী জাতি আজ অন্ধ ও বধির হয়ে যাই। অন্ধ ও বধির হলে নাকি কারো কোন শত্রু থাকেনা। বোবা হয়ে পথ চলি। উট পাখি হয়ে বাঁচি। তবেই দেশে শান্তি বজায় থাকবে। প্রকৃত গণতন্ত্র মুক্তি পাবে!

---ঝরাপাতা

বিষয়: বিবিধ

১২২৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File