সেই দিনের জন্য পথ চেয়ে আছি

লিখেছেন লিখেছেন গ্রাম ছাড়া ঐ রাঙ্গা মাটির পথ । ১২ মার্চ, ২০১৩, ১১:৪২:৩২ সকাল



ব্লগে লিখব কখনো ভাবিনি । কিন্তু দেশের বরতমান পরিস্থিতি এবং ৯০% মুসলমানের দেশে নবী হযরত মুহাম্মদ (সাঃ ) আর ইসলাম কে যেভাবে হেয় করা হচ্ছে তাতে আর চুপ থাক্তে পারিনি । হয়ত আমরা মাহামুদুর রাহমান নই । কিন্তুভাবতে ভালোলাগে উনি আমাদেরি এক জন ।

গতকাল আমি ধান্মন্ডি যাচ্ছিলাম এক ডাক্তারেরকাছে । শাহাবাগ হয়ে যাচ্ছিলাম তো শাহাবাগ দিয়েযাওয়ারসময় বাস থেকে গলা বের করে পরিস্থিতি দেখতে লাগলাম , দেখি হাতেগোনা কয়েকজন মিক নিয়েচিল্লা-ফাল্লাকরছে ।আর পুরো মঞ্চ খালি । ভাবলাম ৯০% মুসলমানের দেশে ওরা কয়জন ।

ডাক্তারেরচেম্বারে ঢোকার পর ধেখি ডাক্তারতখনো আসেনি । কিসু বয়ষ্ক লোক কথাবারতা বলছে , তাদের বিষয় বস্ত দেশ । একজন বললেন আমার এই জীবনে বরতমান প্রধান মন্ত্রীর মত মিথ্যাবাদী আর কোন প্রধান মন্ত্রী দেখিনি । সাথে সাথে অন্যরা সায়দিলো । সময় টিভিতে তখন বি এন পি কারযালয় ভাঙ্গার দৃশ্য দেখাচ্ছে । ওনারা বললেন এইসব করে কি সরকার পারপাবে ? উনি জনগনকে ভাবেন কি ? তখন আমার একটা ছড়ার কথা মনে হল ঃo

শেখ মুজিব জাতির পিত ,

ফজলেতুন্নেছা জাতির মাতা,

শেখ হাসিনা জাতির কন্যা,

জয় হলো জাতির নাতি ।

আর ১৬ কোটি জনগন হলো ফিউজ বাতি ।

কিন্তুএইসব ফিউজ বাতি যখন জ্বলবে তখন সব আন্ধকার দূর হয়ে যাবে । পরিষ্কার হয়ে যাবে আন্ধকারে লুকানো মুখ গুলো । সেই দিনের জন্য পথ চেয়ে রইলাম ।

বিষয়: বিবিধ

১১৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File