জেনে নিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬’ এর ৫৭ ধারা

লিখেছেন লিখেছেন মুহাম্মদ আনোয়ারুল হক খান ০৩ এপ্রিল, ২০১৩, ১১:০২:০৪ সকাল

কোন ব্যক্তি ইচ্ছাকৃতভাবে ওয়েব সাইটে বা অন্য কোন ইলেক্ট্রনিক বিন্যাসে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে কোন ব্যক্তি বা সংগঠনের বিরুদ্ধে উস্কানি দিলে তার এ ধরনের কাজকে অপরাধ গণ্য হবে।


এ আইনে দোষী সাব্যস্তদের সর্বোচ্চ দশ বছরের কারাদণ্ডে ও এক কোটি টাকা অর্থদণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।

মঙ্গলবার সচিবালয়ে ইসলাম অবমাননা ও মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারী ব্লগারদের বিচার বিষয়ে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দীন খান আলমগীর ও আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম এ সময় আর কেউ যেন আর কোনো নাগরিকের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে না পারে সে ব্যপারে সবাইকে নিরুৎসাহিত করতে গণমাধ্যমকে ভূমিকা পালনের আহ্বান জানান। আইনমন্ত্রী বলেন, ঢাকা ও চট্টগ্রামে সাইবার আইনে বিচারের জন্য ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। ইতিমধ্যে ঢাকায় একজন বিচারকও নিয়োগ দেয়া হয়েছে। অনলাইনে, ফেসবুক কিংবা ব্লগে কোনো অপরাধ করে থাকলে এই সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে বিচার করা যাবে।

আসুন সবাই সবার ব্লগ পোস্টের শেষে একটা কথা লিখে দেই, “অনুগ্রহ করে হিজরারা (নাস্তিক) মন্তব্য করে নিজেদের হিজরাগিরি প্রকাশ করবেন না। আপনারা দোকানে দোকানে গিয়ে চাঁদা নেন। এখানে না। হিজরা মুক্ত ব্লগ চাই, হিজরা মুক্ত সোনার বাংলাদেশ চাই।”

বিষয়: বিবিধ

১৪৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File