আপনি কি জানেন অনেক মানুষ বা দল কেন খারাপ থেকে বের হতে পারে না??

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ৩০ জুলাই, ২০১৩, ০২:৪৭:০২ দুপুর



বিষয়টা একটি গল্পের মাধ্যমেই শুরু করা যাক । গল্পটি হলো -

একদা এক রোগী বেশ অসুস্থ হয়ে পড়ায় কোন কিছুতেই যখন সুস্থতা আসছিল না তাই অগত্যা আসতে হয়েছিল হাসপাতালে তার রোগের সুচিকিৎসার জন্য । আসার পর ডাক্তার তাকে হাসপাতালে ভর্তি হবার পরামর্শ দিলেন । সেই অনুযায়ী রোগীকে হাসপাতালে ভর্তি করে সেখানে চিকিৎসা চলছিল কিন্তু তোর রোগের কোন পরিবর্তন হচ্ছিল না।

ডাক্তার সাহেব অনেক রকম চেষ্টা করে দেখেছে কিন্তু তার সঠিক রোগ নির্নয় করে চিকিৎসা করে তাকে সুস্থ্য করে তুলতে পারছিল না । শেষে ডাক্তার সাহেব অনেক হতাশ হলেন এবং সেই রোগীকে জিজ্ঞাসা করলেন তিনি কি করেন মানে পেশায় তিনি কি। রোগী বললেন সে মেথর ।

তখন ডাক্তারের মাথায় এক বুদ্ধি এলো তিনি নার্সকে যেকে বললেন যে তার শেষ চিকিৎসা হিসাবে একটা পন্থা আছে আর এতে যদি ভাল হলো তো ভাল নইলে একে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দিতে হবে। তখন নার্স ডাক্তারকে জিজ্ঞাসা করলেন যে পন্থাটা কি ? ডাক্তার সাহেব নার্সকে বললেন যে সু্ইপারকে দিয়ে একটি পাত্রে করে কিছু গু (মল) নিয়ে এই রোগীর নাকের সামনে রাখুন।

নার্সতো আশ্চর্য হয়ে বলল এ আবার কেমন চিকিৎসা । ডাক্তার বললেন যা বলছি তাই করো। নার্স ডাক্তারের কথা মত এক পাত্রে মল নিয়ে রোগীর নাকের সামনে রাখলেন । অলৌকিক ভাবে রোগী আস্তে আস্তে সুস্থ্য হতে লাগল এবং অবশেষে সে সুস্থ্য হয়ে উঠল ।

আমার এই গল্পটা বলার উদ্যেশ্য হলো কিছু কিছু লোক আছে সে কোন সময় ভাল কিছু করতে পারে না জীবন ভর মানুষের ক্ষতির কথাই চিন্তা করে কারণ তার জন্ম মলের ভিতর আর ঐ পরিবেশেই সে বেড়ে উঠেছে ।

আর কিছু কিছু দল আছে বিশেষ করে আওয়ামীলীগ তাদেরও জন্ম ঐ নোংরা পরিবেশে তাই তারাও নোংরা ছাড়া ভাল কিছু করতে পারে না। যা অমরা চাক্ষুস দেখতে পাচ্ছি।

মানুষ যত আশাই করুক না কেন আওয়ামীদের কাছ থেকে আর যাই হোক ভাল কিছু পেতে পারে না কারণ তাদের জন্ম ময়লার মাঝে তাই তাদের শরীর থেকে ময়লার গন্ধ ছাড়া অন্য কিছু আশা করা বা পাওয়া দুস্কর।

আগামীতে আমাদেরকে এমন দল বা এমন লোকদেরকে বর্জন করে দেশে সুস্থ্য পরিবেশ তৈরীতে জনসচেতার মাধ্যমে সকলেরই তৎপর হতে হবে।

নইলে এই ঔদ্ধত্যপরায়ণ, দাম্ভিক, হিংস্র, স্বার্থপর, দুর্নীতিগ্রস্ত, ভয়ঙ্কর সন্ত্রাসী সরকার বাংলাদেশকে পুরোপুরি উন্মাদ, বিকারগ্রস্ত, প্রতিশোধপরায়ণ পাগলের দেশে পরিণত করে ফেলবে। বাংলাদেশের প্রতিটি ঘরকে ঘৃণা, বিদ্বেষ, হিংসা, হানাহানি, বিভেদ ও বিভক্তির পুঁজ দিয়ে ভরে ফেলবে। সেই দুর্যোগ ও অভিশপ্ত অবস্থা দেখার জন্য নিশ্চয়ই আমরা কেউ অপেক্ষা করবো না।

বিষয়: বিবিধ

১৫১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File