জালিমের যা প্রাপ্য !!

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ১৭ জুন, ২০১৩, ০২:৩৩:১৪ দুপুর





এক ছেলে তার বাবার গলায় গামছা পেচিয়ে ধরে হুড় হুড় করে টেনে নিয়ে যাচ্ছে আর বাবা ছেলের সাথে সাথে অনায়াসেই পিছু পিছু চলছে কিছুই বলছে না । এক পর্যায়ে বাবা আর যাচ্ছে না তখন ছেলে জোর করে গামছা ধরে টানাটানি করলেও বাবা ওই জায়গা থেকে এক পা না সরার জন্য অনঢ় । শত চেষ্টাতেও ছেলে তার বাবাকে ওই জায়াগা থেকে নড়াতে পারল না। তখন বাবা বলতে লাগল এটা তার উপর জুলুম হচ্ছে, ছেলে বলল এতক্ষণ যে গলায় গামছা পেচিয়ে টেনে আনলাম তখন জুলুম হয়নি, বাবা বলল না, এতক্ষণ জুলুম হয়নি কারণ এই পর্যন্ত আমি তোর দাদাকে গলায় গামছা দিয়ে টেনে এনেছিলাম তাই এই সীমা পর্যন্ত আমার পাপের প্রায়শ্চিত্ত এর বেশী হলেই জুলুম হবে।

সেদিন এমনি এক খবর দেখলাম ইনু সাহেব বলছে দিগন্ত, ইসলামিক টিভি এবং আমার দেশ বন্ধের সাথে সংবাদ পত্রের স্বাধীনতার কোন সম্পর্ক নেই। সাংবাদিক নেতারা তার এই বক্তব্যের জবাবে বলেছিলেন যে. ক্ষমতা যখন চলে যাবে এবং যখন ইনু সাহেবদেরকে রাস্তায় ফেলে প্রহার করা হবে তখন বলা হবে এই মাইরের সাথে আর আপনার মন্ত্রীত্বের সাথে কোন সম্পর্ক নেই।

আমাদের দেশে যারা ক্ষমাতয় থাকে বা নতুন নতুন ক্ষমতা পেয়ে ধরাকে সরা জ্ঞান করে নিজেরেকে জালেম হিসাবে প্রতিষ্ঠিত করে। নিজেদের জুলুমের কথাগুলো বেমালুম ভুলে যায় । তারা পরিণামে চরমভাবে লাঞ্চিত হয়।

এই সরকার যে জুলুম অত্যাচার নির্যাতন করেছে অনেক ক্ষেত্রে পশুও হার মেনেছে। তার পরিণতি কি তারা টের পেয়েই দুরভিসন্ধি করে ক্ষমতা আকড়ে থাকতে চায় কিন্তু ইতিহাস বলে তাদের পরিণতি অনিবার্য এবং যে অত্যাচর বিরোধীদের উপর করেছে তার দ্বিগুণ ফল ভোগ তাদের একান্ত প্রাপ্তি।

ইসলামের উপর, ইসলামী ব্যক্তিত্বের উপর, আলেম সমাজের উপর. ইসলামী লেবাসওয়ালাদের উপর, রাতের আধারে হেফাজত কর্মীদের নির্মম গুলি করে হত্যা করে লাশ গুম করা এবং রাসুল সাঃ এর উপর যে কটুক্তি করে যে আঘাত তারা করেছে তার খেসারত না দিয়েই কি পার পাওয়া যাবে?

গলায় গামছা পেচিয়ে শাসকরা যেভাবে জনগণকে টেনে হেচড়ে নিয়ে বেড়িয়েছে তাদেরকেও সেভাবে টানা হবে। এবারের নির্বাচনে শত প্রভাব খাটিয়েও ক্ষমতাসীনরা পার পায়নি। জনগণ তাদেরকে নিচে নামিয়েছে এবং আরো একটু অপেক্ষা করতে হবে তাদেরকে কোথায় নিক্ষেপ করে।

বিষয়: বিবিধ

১০৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File