দেশের প্রতি কি কোন দায় দায়িত্ব নেই? ????

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ০৬ জুন, ২০১৩, ০৬:০৬:৪৪ সন্ধ্যা



আজ একটা সংবাদ জানা গেল যে সেনাবাহিনী প্রধান জাতি সংঘ শান্তি মিশনে নিউইয়র্ক যাচ্ছেন। তিনি যেতেই পারেন । তবে সব চেয়ে আশ্চর্য যে সেখানে কাকতালীয় ভাবে পররাষ্ট্র মন্ত্রী দীপু মনি, স্বরাষ্ট্র মন্ত্রীও স্বরাষ্ট্র প্রতি মন্ত্রী মহোদয়েরাও যাচ্ছেন।

এখানে ডালমে কুচ কালা হায় এটা ধারণা করা যেতে পারে তবে সব ধারণা যে সত্য হবে তা অবশ্য ঠিক না। এই দুর্যোগমুহুর্তে যাচ্চে তো তাই এমন মানুসিক ধারনা জন্মানো স্বাভাবিক।

আমার প্রশ্ন হলো এই সেনাবাহিনী প্রধানের শান্তি মিশনে কি পররাষ্ট্র মন্ত্রী বা স্বারষ্ট্র মন্ত্রীর শরিক হবার দরকার আছে ?

বাংলাদেশের শান্তির ব্যবস্থা না করে বিদেশে গিয়ে শান্তি প্রতিষ্টা করলে ঐ শান্তি মিশনের সেনারা কি দেশে এসে শান্তিতে থাকতে পারবেন ??

বাংলাদেশে চারিদিকে এত অশান্তির গরম বাতাসে মানুষ বড় শ্বাস কষ্টে আছে । আমাদের সেনাবহিনী যদি বিদেশে গিয়ে তাদের সুন্দর পারফরমেন্স দেখিয়ে শান্তি প্রতিষ্ঠায় সহযোগীতা করে সেখানে সকল মানুষের জানমালের নিরাপত্তা বিধানের ব্যবস্থা করে তাদেরকে শৃংখল জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হন তাহলে বাংলাদেশে জাতি সংঘ থেকে কাদের নিয়ে আসিলে এ দেশের মানুষকে শান্তিতে রাখা যাবে?

আমাদের সেনাবহিনী যদি তা না পারেন তাহলে বিদেশে গিয়ে তারা কি করে সহায়তা করতে পারে ? খুব কষ্ট লাগে যে দেশে ইসলামের চরম দুর্দীন, মানুষের জীবনের নেই কোন নিরাপত্তা, চারিদিকে দুর্বৃত্তায়ন, সন্ত্রাস, লুট, ঘুষ, দুর্নীতি,ধর্ষণ, ছিনতাই, নির্যাতন, খুন, গুম, হত্যা ইত্যাদি নিত্যদিনের ঘটনা সেই দেশের সেনাবাহিনী নিরব ভুমিকা পালন করে তাদের যেন দেশের প্রতি কোন দায় দায়িত্ব নেই। তারা তো দেশ রক্ষার শপথ নিয়েছে । কিন্তু তাদেরই চোখের সামনে তাদের এই শপথ কতটুকু কাজ করছে ?

তারা কি হিম্মত হারিয়ে ফেলেছে? দেশটাকে কি তাহলে ইসলাম শুন্য করে মুসলমানদেরকে কাফেরদের হাতের পুতুল বানাইয়া রাখবে ? আর এই দৃশ্য সব সেনা ভায়েরা এবং দেশের ধারক বাহক রা নীরবে অবলোকন করবে ?

আমাদের দেশকে বাচাতে দেশের মানুষকে পরাধীনতার জিন্জির হতে মুক্ত রাখতে কাউকে না কাউকে এগিয়ে আসতেই হবে নইলে এ দেশ বড় ক্ষতিগ্রস্ত হবে যার ভোগান্তি আমাদের সকলকেই পোহাতে হবে। সমস্ত দেশ প্রেমিকদেরকে এক যোগে কাজ করতে হবে শুধু টকশো আর বিবৃতি দিতে থাকলে ময়দান অন্যেরা দখল করে নিবে।

বিষয়: বিবিধ

১৯৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File