দেশ কেন নাস্তিকে ভরে উঠবে না ???

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ৩০ মে, ২০১৩, ০১:৩১:৫৩ দুপুর



আমরা হয়ত কম বেশী সবাই জানি এক সময় ইংরেজরা নীল চাষের জন্য বাধ্য করত তাই চাষীরা বাধ্য হয়েই নিজেদের ইচ্ছার বিরুদ্ধে নীল চাষ করতে হতো। সেই নীল ছিল যেন জোরপুর্বক এক কাধে চাপানো বোঝার মত।এটা অনেক আগের কথা এখন দেখুন অন্যভাবে সেই নীলকরদের দোসরদের অনন্য কর্মকান্ড।

না আমি সেই নিলের কথা এখন বলছি না এবার শুনুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীলদের কথা। ঢাকা বিশ্ববিদ্যালয়েও আছে এক দল শিক্ষক প্যানেল যাদের নাম করন করা হয়েছে নীল । আমার মনে হলো সেই নীলকরদের নীল যেমন অসহনীয় ছিল সেই নীলকরেরাও তেমনি অসহনীয় ছিল। অর্থাৎ কেহ তা সহজেই মেনে নিতে পারেনি।

তেমনি ঢাকা বিশ্ববিদ্যালয়েরর নীলদের দল দেখলে সেই নীলকরদের কথাই মনে পড়ে যায় কারণ এই নীলদের কার্যকলাপ আর সেই নীলকরদের কার্যকলাপের মাঝে তেমন কোন পার্থক্য দেখা যায় না। তারা নীল বুনতে বাধ্য করত আর এরা নাস্তিকতাকে বাধ্য করছে শুধু এতটুকুই বিভেদ।

রাজনৈতিক সংশ্লিষ্টতার কারণে আট থেকে দশ বছরের জুনিয়র শিক্ষককে পদোন্নতি দিয়ে সিনিয়রদের করা হয়েছে তাদের অধীনস্ত। অপ্রকাশিত ও মানহীন প্রকাশনা ফুলঝুড়ি দিয়ে অযোগ্য প্রার্থীর যোগ্যতা প্রমাণের অপচেষ্টা করা হয়েছে। বঞ্চিত করা হয়েছে ভিন্নমতের প্রার্থীদের। আগামী সিনেট নির্বাচনকে সামনে রেখে আওয়ামীপন্থী নীল দলের ভোট বৃদ্ধির জন্য এককালীন এ দলীয়করণ করা হয়েছে বলে জানা যায়।

নীলদের বিজয় হলে এবার নাস্তিকাতকে সুন্দর ভাবে প্রাতিষ্ঠানিক রুপ দিতে তাদের বাধা থাকবে না। চারিদিক থেকে এ দেশ যেন শত্রুকবলিত হয়ে যাচ্ছে । জানি না মহান আল্লাহ আমাদের এ থেকে কিসের বিনিময়ে পরিত্রাণ দিবেন ।

Click this link

বিষয়: বিবিধ

১০৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File