"আমরা পড়েছি জেরুজালেমের তরে মুসলিম আর খৃষ্টান সেনা যুঝিছে পরস্পরে" - এখনো ২ ভাগে বিভক্ত হলেও বোধোদয় হচ্ছেনা !!!!!!!!

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ২৮ মে, ২০১৩, ০২:০০:০৭ দুপুর

অনেকে অনেক ভাবে লিখছে । আমিও তাদের মধ্যে একজন। অনেকে ভাবছেন আমরা মুসলমান তাই মুসলমান হিসাবে নামাজ, রোজা, হজ্জ, জাকাত দান খয়রাত যা করার তাও করছি । আর এটাই আমাদের মুসলমান হিসাবে প্রমাণ।

আমাদের দেশে যতগুলো দল আছে তার মধ্যে ৯০% মুসলমানের দল বলে নিজেদের দাবী করে। যেমন আওয়ামী লীগ মনে করে তারা মুসলমান তাদের সব কিছুই মুসলমানের মতই চলছে। মাথায় টুপি ও পট্টি এবং মাঝে মাঝে হিজাব সবই ইসলামী কায়দায় হচ্ছে আবার বি এন পি ও ঠিক তাই মনে করছে । আন্যান্য দলগুলাও তেমনি ধারণা পোষন করে।

আবার অনেকে ইসলামী দল বলে নিজেদেরকে মনে করে কেহ খানকা নিয়ে ব্যস্ত থেকে মুসলমানিত্বের দায়িত্ব পালন করছে আবার কেহ মাজার নিয়ে ব্যস্ত থেকে তার মুসলমানিত্বের দায়িত্ব পালন করছে বলে মনে করছে । আবার কেহ দাওয়াতী কাজ করেই মসজিদে মসজিদে ঘুরে ঘুরে দায়িত্ব শেস বলে মনে করছে, কেহ আংশিক দ্বীন প্রতিষ্ঠা করার জন্য ব্যস্ত আবার কেহ আল্লাহর দুনিয়ায় আল্লাহর দ্বীনকে ব্যক্তি থেকে রাষ্ট্র পর্যন্ত প্রতিষ্ঠা করতে আপ্রাণ চেষ্টা করছে। কেহ আবার বলছে আমরা হেফাজতি অরাজনৈতিক দল। তারা এসেছিল রাসুল সাঃ এর গালির প্রতিবাদ করতে কিন্তু এই সরকার রাসুল প্রেমিকদেরকে রাতের আধারে বর্বরোচিত হত্যাযাজ্ঞ চালায়ে তাদের মেরে রক্তের বন্যা ব্ইয়ে দিল। এই রাসুল প্রেমিদের সাথে আমরা এক কাতারে থাকতে পারলাম না বা তারাও কেন এভাবে অগোছালো ভাবে এসে এমন ক্ষতির সম্মুখীন হলো ?

আমাদের কি এখন মুখে মুসলমান বলেই সবার দায়িত্ব শেষ ? এখানে হক কারা এবং বাতিল কারা সে বোধ কেন হচ্ছেনা ? কোরানের পক্ষে বা কোরানের বিধান ব্যক্তি হতে রাষ্ট্র পর্যন্ত যারা প্রতিষ্ঠিত করতে চাই তাদের সাথে কেন আমরা থাকতে পারছি না ?

আমরা সঠিকভাবে ইসলাম বুঝে উঠতে পারছি না । আমরা সবাই যদি মুসলমান হই তাহলে তো একটাই দায়িত্ব আর তা হলো কুরআন হবে সংবিধান এবং সেই অনুপাতে দেশ চলবে। এবং এটাই পবিত্র কুরআনে বলা হয়েছে। ﴿الَّذِينَ إِن مَّكَّنَّاهُمْ فِي الْأَرْضِ أَقَامُوا الصَّلَاةَ وَآتَوُا الزَّكَاةَ وَأَمَرُوا بِالْمَعْرُوفِ وَنَهَوْا عَنِ الْمُنكَرِ ۗ وَلِلَّهِ عَاقِبَةُ الْأُمُورِ﴾

৪১) এরা এমন সব লোক যাদেরকে আমি যদি পৃথিবীতে কর্তৃত্ব দান করি তাহলে এরা নামায কায়েম করবে, যাকাত দেবে, ভালো কাজের আদেশ দেবে এবং খারাপ কাজ নিষেধ করবে৷ আর সমস্ত বিষয়ের পরিণাম আল্লাহর হাতে৷

এখন দেখছি আমাদের দেশে ২টি শিবিরে বিভাজন হয়ে গেছে । শাসক গোষ্ঠী মুসলমান হওয়া সত্তেও তারা ইসলামের বিরোধীদের পক্ষাবলম্বন করেছে । এবং যারা নবীকে কটুক্তি করেছে তাদেরকে শাস্তি না দিয়ে তাদের সহায়তা করছে আর সব দল এক হয়ে তাদের বিপক্ষে অবস্থান করলেও শাসক গোষ্ঠী আরো বেপরোয়া হয়ে গেছে।

এখানে ইসলাম বিরোধী ও ইসলামের পক্ষে এমন ২ কাতারে বিভক্ত হয়ে গেছে।







আমাদের উচিত ইসলামের বিপরীত যারা আছে তাদেরকে যেভাবেই হোক প্রতিরোধ করা, সমবেত ভাবে মাঠে ময়দানে থেকে এই জালিম ও বাতিলের মুকাবিলা করা ফরজ হয়ে গিয়েছে।

বিষয়: বিবিধ

১৯১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File